২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চীফ হুইপের বিরুদ্ধে দায়ের করা মামলা খারিজ

  • বাউফলে মিষ্টি বিতরণ

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১৭ সেপ্টেম্বর ॥ জাতীয় সংসদের চীফ হুইপ আ স ম ফিরোজের বিরুদ্ধে দায়ের করা একটি মামলা খারিজ করে দিয়েছে হাইকোর্ট ডিভিশনের আপীল বিভাগ। মামলা খারিজের সংবাদ পেয়ে বাউফলে আনন্দ ও মিষ্টি বিতরণ করেছে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বাউফল পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (প্রস্তাবিত) জিয়াউল হক জুয়েল ২০১৪ সালে তাঁর সংসদ সদস্য পদ বাতিল চেয়ে এ মামলা দায়ের করেছিলেন। জানা গেছে, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে আ স ম ফিরোজ ৬ষ্ঠ বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। নির্বাচনের সময় আ স ম ফিরোজ ঋণ খেলাপী ছিলেন এমন অভিযোগ এনে তার সংসদ সদস্য পদ বাতিল চেয়ে বাউফল পৌর সভার মেয়র ও পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক (প্রস্তাবিত) মোঃ জিয়াউল হক জুয়েল ২০১৪ সালের ৫ মে হাইকোর্টে একটি রীট করেন। বৃহস্পতিবার হাইকোর্ট ডিভিশনের আপীল বিভাগের একটি বেঞ্চে শুনানি অনুষ্ঠিত হয়। আ স ম ফিরোজের পক্ষে শুনানিতে ব্যারিস্টার আমীর উল ইসলাম, ব্যারিস্টার তানিয়া আমীর ও সিনিয়র এ্যাডভোকেট মোঃ কাইয়ুম অংশ নেন। শুনানির পর বেঞ্চের বিচারপতি মোঃ আসফাকুল ইসলাম ও বিচারপতি মোঃ জাফর আহমেদ ওই রীট খারিজ করে দেন। রীট খারিজের খবর বাউফলে পৌঁছলে আওয়ামী লীগের নেতাকর্মীরা আনন্দ উল্লাস করেন এবং মিষ্টি বিতরণ করেন।

হত্যাকারীদের বিচার দাবিতে কিশোরগঞ্জে মানববন্ধন

ঢাকায় গৃহকর্মী খুন

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১৭ সেপ্টেম্বর ॥ ঢাকায় গৃহকর্তার বাসায় কিশোরগঞ্জের মেয়ে তাহমিনা আক্তারকে (১৪) নির্যাতন করে হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শহরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে নিহতের স্বজনরা ও শত শত এলাকাবাসী বিক্ষোভ মিছিল নিয়ে দীর্ঘ চার কিলোমিটার পথ পাড়ি দিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে মানববন্ধনে মিলিত হয়। পরে সেখানে বক্তৃতা করেন মানবাধিকারকর্মী এ্যাডভোকেট এনামুল হক, স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মিয়া হোসেন, যুবলীগ নেতা মুরাদ, ছাত্রলীগ নেতা সোহেলসহ অন্যরা। এ সময় বক্তারা আগামী ১৫ দিনের মধ্যে আসামিদের গ্রেফতার করতে আল্টিমেটাম দেয়। অন্যথায় আরও কঠোর কর্মসূচী দেয়া হবে বলে হুঁশিয়ারি দেন।

গাজীপুরে চালক ও ব্যবসায়ীদের বেঁধে গরুসহ ট্রাক ছিনতাই

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১৭ সেপ্টেম্বর ॥ কোরবানি ঈদ উপলক্ষে বিক্রির জন্য নিয়ে যাওয়ার সময় গাজীপুরে বৃহস্পতিবার গরুসহ একটি ট্রাক ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। দুর্বৃত্তরা এ সময় চালক ব্যবসায়ীসহ গরুবাহী ট্রাকের আরোহীদের হাত-পা ও মুখ বেঁধে বনে ফেলে রেখে গরুসহ ট্রাকটি নিয়ে পালিয়ে গেছে।

গরু ব্যবসায়ীদের বরাদ দিয়ে পুলিশ ও এলাকাবাসী জানায়, রাজশাহী থেকে ১৯টি গরু বিক্রির জন্য ক’ব্যবসায়ী একটি ট্রাকে করে নোয়াখালীর উদ্দেশে নিয়ে যাচ্ছিল। বৃহস্পতিবার ভোরে ঢাকা বাইপাস সড়কের গাজীপুর সিটি কর্পোরেশনের মীরেরবাজার এলাকায় পৌঁছলে একটি পিকআপ এসে গরুবাহী ট্রাকটির গতিরোধ করে। এ সময় পিকআপ থেকে ১০-১২ জন দুর্বৃত্ত অস্ত্রের মুখে জিম্মি করে হাত-পা ও মুখ বেঁধে ট্রাকের চালক, হেলপার, গরু ব্যবসায়ীদেরসহ গরুবাহী ট্রাকটি নিয়ে যায়।

চাল বোঝাই ট্রাক ছিনতাই

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার থেকে জানান, মাত্র ১৬ দিনের ব্যবধানে ফের বগুড়ার সান্তাহার শহর থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া তিন শ’ বস্তা চালবাহী একটি ট্রাক ঢাকার মুগদাপাড়া থেকে ছিনতাই হয়েছে। পরে খালি ট্রাকসহ ট্রাকের চালকের সহযোগীর সন্ধান পাওয়া গেলেও ছিনতাই হওয়া চালের সন্ধান পাওয়া যায়নি।

কেরানীগঞ্জে বৃক্ষরোপণ

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ, ১৭ সেপ্টেম্বর ॥ বৃহস্পতিবার সকালে কেরানীগঞ্জ উপজেলার তারানগর ইউনিয়ন পরিষদের উদ্যোগে বসিলা বুড়িগঙ্গা ৩য় সেতু থেকে আটি বাজার পর্যন্ত সড়কের দুই পাশে কৃষ্ণচূড়া, কদম, নিম, বকুল, মেহগনিসহ বিভিন্ন প্রজাতির ৩শ’ গাছের চারা রোপণ করা হয়েছে।