২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজশাহী শহররক্ষা বাঁধে পদ্মার তীব্র ভাঙ্গন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ পদ্মার পানি কমতে শুরু করেছে। এর সঙ্গে দেখা দিয়েছে নতুন করে ভাঙ্গন। নগরীর দিকে বুলনপুর এলাকায় হঠাৎ করে পদ্মার পাড় ভাঙ্গতে শুরু করেছে।

নগরীর বুলনপুর টি-বাঁধের কাছে গত দুই দিনে ১০০ মিটারের বেশি বিলীন হয়ে গেছে। কয়েক দিন আগেও যেখানে ছিল সারি সারি নারিকেল গাছ, যেখানে বসত ভ্রমণপিয়াসীদের বসার স্থান সেগুলো এখন বিলীন। একেবারে বাঁধের কাছে এসে পৌঁছেছে ভাঙন। শহর রক্ষা বাঁধের নিচে লাগানো সারি সারি নারিকেল গাছ এখন নদীর মধ্যে চলে গেছে।

স্থানীয়রা জানান, শহরের শোভাবর্ধণের জন্য শহর রক্ষা বাঁধের পাশেই লাগানো হয়েছিল নারিকেল গাছগুলো। সকালে-বিকেলে ভ্রমণপিপাসু মানুষ এলাকায় বেড়াতে আসত। তবে সম্প্রতি বন্যার পরে পানি কমে যাওয়ায় ওই এলাকায় ভাঙ্গন দেখা দিয়েছে।

রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকাল থেকে রাজশাহী অঞ্চলে পদ্মার পানির উচ্চতা ছিল ১৪ দশমিক ৪৩ মিটার, যা আগের দিনের চেয়ে ৫০ সেন্টিমিটার কম। পানি কমার কারণে এ ভাঙ্গন বেড়েছে। তবে এ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

সাতক্ষীরায় ছয় জেলেকে অপহরণ মুক্তিপণ দাবি

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জ থেকে তিন লাখ টাকা মুক্তিপণের দাবিতে ছয় জেলেকে অপহরণ করেছে বনদস্যু জোনাব বাহিনীর সদস্যরা। বৃহস্পতিবার ভোরে সুন্দরবনের গহীনে দাইয়েরগাং, বয়ারশিং ও বৈকারী খাল থেকে তাদের অপহরণ করা হয়। অপহৃতরা হলেনÑ শ্যামনগর উপজেলার টেংরাখালী গ্রামের সুলতান গাজীর ছেলে শফিকুল ইসলাম, পাতাখালী গ্রামের গোলাম শেখের ছেলে আব্দুল আলীম, পার্শে¦খালী গ্রামের মোবারক গাজীর ছেলে রফিকুল ইসলাম, কেওড়াতলী গ্রামের আফসার সরদারের ছেলে খোকন সরদার, পদ্মপুকুর গ্রামের আজম গাজীর ছেলে কওছার আলী ও কালীগঞ্জ উপজেলার নলতা গ্রামের ছামাদ ঢালীর ছেলে রেজাউল ইসলাম।

পার্শ্বেখালী গ্রামের হাজী আব্দুর রহমান জানান, কৈখালী স্টেশন থেকে বৈধ পাস নিয়ে জেলেরা সুন্দরবনে মাছ ধরতে যায়। বৃহস্পতিবার ভোরে বনদস্যু জোনাব বাহিনীর সদস্যরা এই ছয় জেলেকে অপহরণ করে নিয়ে যায়।

মাস্টার্স পরীক্ষার তারিখ পরিবর্তন

জাতীয় বিশ্ববিদ্যালয়

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১৭ সেপ্টেম্বর ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ১৯ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। স্থগিত এ পরীক্ষা আগামী ৩১ অক্টোবর অনুষ্ঠিত হবে। পরীক্ষার পূর্ব ঘোষিত অন্যান্য তারিখ ও সময় অপরিবর্তিত থাকবে। বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (িি.িহঁ.বফঁ.নফ) এবং (িি.িহঁনফ.রহভড়) থেকে জানা যাবে।

চিকিৎসায় অবহেলা কুড়িগ্রাম হাসপাতালে হামলা ॥ দুই চিকিৎসক আহত

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ কুড়িগ্রাম সদর হাসপাতালে কেবিনে রোগী ভর্তি করা এবং চিকিৎসার অবহেলার অভিযোগে আবাসিক মেডিক্যাল অফিসারের (আরএমও) চেম্বারে হামলার ঘটনা ঘটে। সন্ত্রাসীদের হামলায় মেডিসিন বিভাগের জুনিয়র কনসালটেন্ট ডাঃ হেলাল মিয়া ও আরএমও ডাঃ নজরুল ইসলাম আহত হন। চোখে ও মুখে গুরুতর জখম হওয়ায় ডাঃ হেলাল মিয়াকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। আর ডাঃ নজরুল ইসলামকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। এসময় সন্ত্রাসীদের হামলায় আরএমও’র চেম্বারের কাগজপত্র তছনছ ও ভাংচুর করা হয়। বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে। পরে পুলিশ আব্দুল আলিম নামে এক সন্ত্রাসীকে গ্রেফতার করে। এদিকে চিকিৎসকদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে নার্স ও হাসপাতাল কর্মচারীরা শহরে বিক্ষোভ মিছিল বের করেন। বিক্ষোভকারীরা সন্ত্রাসীদের গ্রেফতার ও বিচার দাবি করে। এ ঘটনাকে কেন্দ্র করে দুপুর ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত বহির্বিভাগে চিকিৎসাসেবা বন্ধ থাকে। ফলে সাধারণ রোগীরা পরে চরম ভোগান্তিতে।