২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রিজেন্ট টেক্সটাইলের আইপিও আবেদন শুরু ১৪ অক্টোবর

অর্থনৈতিক রিপোর্টার ॥ বস্ত্র খাতের কোম্পানি রিজেন্ট টেক্সটাইল মিলস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন গ্রহণ আগামী ১৪ অক্টোবর বুধবার থেকে শুরু হবে। চলবে ২৫ অক্টোবর রবিবার পর্যন্ত। দেশী ও প্রবাসী উভয় বিনিয়োগকারীর জন্য এই সময় প্রযোজ্য। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে ২৪ আগস্ট সোমবার বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশন বিএসইসির ৫৫২তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেয়া হয়। কোম্পানিটি পুঁজিবাজারে ৫ কোটি শেয়ার ছেড়ে ১২৫ কোটি টাকা সংগ্রহ করবে। কোম্পানিটিকে ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ১৫ টাকা প্রিমিয়ামসহ ২৫ টাকা মূল্যে শেয়ার ইস্যুর অনুমোদন দিয়েছে কমিশন।

২০১৩ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী রিজেন্ট টেক্সটাইলের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৯২ পয়সা। আর শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৩ টাকা ১৭ পয়সা।

অগ্নি বীমার ৮ কোটি টাকা পাচ্ছে ম্যাক এন্টারপ্রাইজ

অর্থনৈতিক রিপোর্টার ॥ ওভার দ্যা কাউন্টার (ওটিসি) মার্কেটের কাগজ ও মুদ্রণ খাতের ম্যাক এন্টারপ্রাইজ লিমিটেড অগ্নি বীমা দাবির ৮ কোটি ১৬ লাখ ৭২ হাজার টাকা পেতে যাচ্ছে।

সংশ্লিষ্ট বীমা কোম্পানি ৪ কিস্তিতে এ টাকা পরিশোধ করবে। সম্প্রতি সুপ্রীমকোর্ট সংশ্লিষ্ট বীমা কোম্পানিকে ম্যাক এন্টারপ্রাইজের অগ্নি বীমা দাবির টাকা পরিশোধের নির্দেশ দেয়। এ পরিপ্রেক্ষিতে বীমা কোম্পানিটি ৪ কিস্তিতে টাকা পরিশোধ করবে বলে জানায়। আর বুধবার থেকে বীমা দাবির প্রথম কিস্তির টাকা পরিশোধের কার্যক্রম শুরু হবে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। জানা যায়, কোম্পানিটির কারখানায় অগ্নিকা-ের ঘটনায় ৮ কোটি ১৬ লাখ ৭২ হাজার টাকার কাঁচামাল নষ্ট হয়ে যায়। এর বিপরীতে সংশ্লিষ্ট বীমা কোম্পানিতে ক্ষতিপূরণের টাকা দাবি করা হয়। কিন্তু কোম্পানিটি বীমা দাবির টাকা পরিশোধে অস্বীকৃতি জানায়। তাই ম্যাক এন্টারপ্রাইজ বীমা দাবির টাকা পেতে আদালতের শরণাপন্ন হয়।