২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিজিএমইএর নতুন সভাপতি সিদ্দিকুর রহমান

অর্থনৈতিক রিপোর্টার ॥ গার্মেন্টস মালিকদের সংগঠন বিজিএমইএ’র নতুন সভাপতি হিসেবে নির্বাচিত হলেন স্টারলিং ডেনিমের এমডি সিদ্দিকুর রহমান। তিনি এর আগে সহসভাপতির দায়িত্ব পালন করেছেন। নির্বাচন পরিচালনা বোর্ড গতকাল সভাপতিসহ সাত সহসভাপতির নাম ঘোষণা করেছে। প্রথম সহসভাপতি হলেন এম এন নিটওয়্যারের এমডি মঈনুদ্দিন আহমেদ মিন্টু এবং উর্ধতন সহসভাপতি জায়ান্ট এ্যাপারেলের এমডি ফারুক হাসান। এছাড়া অন্যান্য সহসভাপতিরা হলেন- সেহা ডিজাইনের এমডি এস এম মান্নান কচি, এভারগ্রিন সোয়েটার্সের এমডি মোঃ নাসির, রাইজিং এ্যাপারেলের এমডি মাহমুদ হাসান খান বাবু, বান্দু ফ্যাশনের এমডি ফেরদৌস পারভেজ বিভন এবং ফারমিন ফ্যাশনের এমডি মোঃ ফেরদৌস। বিজিএমইএ’র সভাপতি ও সহসভাপতিসহ মোট ৫ জন থাকলেও এবারই ৩ জন বাড়িয়ে এ সংখ্যা ৮ জনে উন্নীত করা হয়েছে। এর মধ্যে ঢাকা অফিসে সভাপতিসহ ৬ জন ও চট্টগ্রাম অফিসে প্রথম সহসভাপতিসহ ২ জন দায়িত্ব পালন করবেন। এছাড়া পরিচালক পদও ২৭ থেকে বাড়িয়ে ৩৫ জনে উন্নীত করা হয়েছে। নবনির্বাচিত কমিটি আগামী ২২ সেপ্টেম্বর দায়িত্ব গ্রহণ করবে।

৮ শতাংশ প্রবৃদ্ধির জন্য আট শ’ কোটি ডলার বিনিয়োগ প্রয়োজন

অর্থনৈতিক রিপোর্টার ॥ সামষ্টিক অভ্যন্তরীণ উৎপাদন (জিডিপি) প্রবৃদ্ধি ৬ শতাংশের গ-ি পেরিয়ে ৮ শতাংশে নিতে অবকাঠামো খাতে ৭০০ থেকে ৮০০ কোটি মার্কিন ডলার বিনিয়োগ প্রয়োজন বলে জানিয়েছেন বিনিয়োগ বোর্ডের নির্বাহী চেয়ারম্যান এসএ সামাদ। বৃহস্পতিবার ঢাকা চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজে আয়োজিত জয়েন্ট চেম্বার সম্মেলনে তিনি এ কথা বলেন। বিনিয়োগ বোর্ড ও কানাডা-বাংলাদেশ চেম্বার এই সম্মেলনের আয়োজন করে।

নতুন লোগো নিয়ে ইউসিবির নতুন পথ চলা

সময়ের সঙ্গে মানুষের চাহিদার পরিবর্তন হচ্ছে। প্রতিদিনই নতুন নতুন আবিষ্কার আমাদের সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। ব্যাংকিং সেক্টরেও পরিবর্তনের এই ধারা প্রবহমান। প্রতিনিয়ত গ্রাহকের নতুন নতুন চাহিদার সঙ্গে তাল মেলাতে পরিবর্তন করতে হচ্ছে সেবার ধরন। ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক সব সময়ই সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলতে প্রতিজ্ঞাবদ্ধ। তাই উন্নত করেছি আমাদের নেটওয়ার্কিং। ফলে আরও উন্নত হয়েছে আমাদের সেবার মান। পরিবর্তনের এই ধারায় ইউসিবি পরিবার পরিবর্তিত লোগো নিয়ে নতুন পথচলা শুরু করেছে। বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে লোগো উন্মোচন করা হয়। দেশের স্বনামধন্য চিত্রশিল্পী মোস্তফা মনোয়ার এবং রফিকুন নবী, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের চেয়ারম্যান এমএ হাসেম, চেয়ারম্যান (এক্সিকিউটিভ কমিটি) আনিসুজ্জামান চৌধুরী এবং ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ আলীর হাতে পরিবর্তিত লোগোর স্কেচ তুলে দেন। এমএ হাসেম তার বক্তব্যে পরিবর্তিত লোগোর গুরুদায়িত্বের কথা ইউসিবি পরিবারের সবার কাঁধে তুলে দেন এবং তার বিশ্বাস গ্রাহকরা উন্নত সেবায় ইউসিবির সঙ্গে থাকবে। -বিজ্ঞপ্তি