১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভারতে ফের চলন্ত বাসে ধর্ষণ

অনলাইন ডেস্ক ॥ ভারতে ফের চলন্ত বাসে ধর্ষিতা হলেন এক নারী। এ বারে ঘটনাস্থল মধ্যপ্রদেশের রাজধানী ভোপাল। পুলিশ জানিয়েছে, বুধবার রাতে বাড়ি ফেরার জন্য বাসে ওঠেছিলেন ওই মহিলা। চলন্ত বাসের মধ্যেই তাঁকে ধর্ষণ করা হয়। ঘটনার মূল অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।

ভোপাল দক্ষিণের পুলিশ সুপার অংশুমান সিংহ জানান, বুধবার রাত ১১টা নাগাদ চোলা অঞ্চল থেকে বাড়ি ফেরার জন্য বাসে ওঠেন ওই নারী। অভিযোগ, পণ্ডিত নামের এক ব্যক্তি বাসের মধ্যেই তাকে ধর্ষণ করে। ঘটনায় আরও দু’জনের নাম ‌উঠে এসেছে। তাদের মধ্যে এক জন ওই বাসের চালক। তাকেও গ্রেফতার করা হয়েছে।

নির্যাতিতা মহিলার বাস থেকে নামার কথা ছিল পুল বোগদা এলাকায়। কিন্তু চালক বাসটিকে সেখানে না থামিয়ে ময়দা মিল এলাকায় নিয়ে যায়। বাসটিকে না থামিয়ে সেখানেই ঘুরতে থাকে চালক। চলন্ত বাসের মধ্যেই চলে ধর্ষণ। এর পর মহিলাকে নামিয়ে দিয়ে সেখান থেকে চম্পট দেয় দুষ্কৃতীরা। পরে কাছের একটি থানায় গিয়ে ঘটনার কথা জানান নির্যাতিতা। তাঁর অভিযোগের ভিত্তিতে পণ্ডিত এবং সলমনকে গ্রেফতার করে পুলিশ। খোঁজ চলছে তৃতীয় অভিযুক্তের।

২০১২ সালের ১৬ ডিসেম্বর ঘটে দিল্লিতে চলন্ত বাসে ধর্ষণের শিকার হন এক তরুনী। পাশবিক নির্যাতনের জেরে চিকিত্সাধীন অবস্থায় তিনি মারাও যান। প্রতিবাদে উত্তাল হয় গোটা ভারত।