২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মিশরে পর্যটক নিহতের ঘটনায় ক্ষতিপূরণ দাবি মেক্সিকোর

অনলাইন ডেস্ক ॥ মিশরীয় বাহিনীর ভুলবশত হামলায় দেশের পর্যটক নিহতের ঘটনায় ক্ষতিপূরণ দাবি করেছে মেক্সিকো সরকার। মিশরীয় কর্তৃপক্ষ জানায়, গত রোববার বিস্তীর্ণ ওয়েস্টার্ন ডেজার্টের একটি নিয়ন্ত্রিত এলাকায় জিহাদিদের ধাওয়া করার সময় নিরাপত্তা বাহিনী ভুল করে মেক্সিকো ও মিশরের মোট ১২ জনকে হত্যা করে। নিরাপত্তা বাহিনী যখন জিহাদিদের ধাওয়া করছিল ঠিক সে সময় নিহতদের বহনকারী গাড়ি বহর নিয়ন্ত্রিত ওই এলাকায় ঢুকেছিল। ফলে ভুলবশত এ ঘটনা ঘটেছে। এতে মেক্সিকো ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে।

এ সময় বেঁচে যাওয়া ব্যক্তিরা মেক্সিকোর দূতদের জানান, তাদের ওপর একটি বিমান ও হেলিকপ্টার থেকে বোমা বর্ষণ করা হয়।

মেক্সিকোয় মিশরীয় দূতের কাছে ক্ষতিপূরণ চেয়ে বৃহস্পতিবার একটি কূটনৈতিক বার্তা পাঠানো হয়েছে। মেক্সিকোর উপ-পররাষ্ট্র মন্ত্রী কার্লোস দ্য কাজা এ বার্তা পাঠিয়েছেন। এদিকে হামলার হাত থেকে বেঁচে যাওয়া ও নিহতের পরিবারের সদস্যরা মেক্সিকোর পররাষ্ট্র মন্ত্রী ক্লডিয়া রুয়িজ ম্যাসিউয়ের সাথে দেশে ফিরছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, গত ১৩ সেপ্টেম্বর সংঘটিত দুঃখজনক এই হামলায় হতাহতরা সবাই নিরাপরাধ বেসামরিক নাগরিক এবং তাদের পরিবারের সদস্যরাও নিরাপরাধ। তাই মেক্সিকো সরকার নিহতদের পরিবার ও আহতরা যাতে ক্ষতিপূরণ পায় তার নিশ্চয়তা দাবি করছে।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া