২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঈদে বাড়ি ফেরা ॥ কমলাপুরে টিকেটপ্রত্যাশীদের উপচে পড়া ভিড়

ঈদে বাড়ি ফেরা ॥ কমলাপুরে টিকেটপ্রত্যাশীদের উপচে পড়া ভিড়

অনলাইন রিপোর্টার ॥ ঈদ সামনে রেখে ঘরমুখো মানুষের ব্যস্ততা শুরু হয়েছে। ঈদের আগের দিনের (২৩ সেপ্টেম্বর) টিকেট পেতে কমলাপুর রেলওয়ে স্টেশনে দেখা গেছে উপচে পড়া ভিড়। আজ ছিল ট্রেনের আগাম টিকেট বিক্রির চতুর্থ দিন।

শুক্রবার সকাল ৯টা থেকে দেওয়া হয় ২৩ সেপ্টেম্বরের অগ্রিম টিকিট। বরাবরের মতই কাউন্টারের সামনে টিকেট প্রত্যাশীদের ভিড় শুরু হয় আগের রাত থেকে।

প্রচণ্ড ভিড়ের মধ্যে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে কাউন্টারের সামনে পৌঁছানোর অপেক্ষায় থেকেছেন টিকেটপ্রত্যাশীরা। নারীদের জন্য একটি মাত্র কাউন্টার হওয়ায় সবচেয়ে বেশি দুর্ভোগে তাদেরই পোহাতে হয় তাদের।

এই ভোগান্তির শেষে যারা টিকেট পেয়েছেন, তাদের মুখেই দেখা গেছে বিজয়ের হাসি।

তবে গরমে অতিষ্ঠ টিকেটপ্রত্যাশীদের অনেকেই কাউন্টারে ধীরগতির কাজ চলার অভিযোগ করেন।

উত্তরবঙ্গের টিকেট কাউন্টারে একটিই লাইন দেখা গিয়েছে। তবে সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার সকালে এসব কাউন্টারের সামনের লাইনে দেখা গেছে তিন থেকে চারগুণ বেশি মানুষ।

ভিড়ের মধ্যে যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে এবং যাত্রী নিরাপত্তায় আনসার, পুলিশ, জিআরপি, র্যা বসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক রয়েছে বলে জানিয়েছে স্টেশন কর্তৃপক্ষ।

জানা গেছে, ঈদের জন্য প্রতিদিন বিভিন্ন গন্তব্যের ১৪ হাজার ৬৩৩টি আগাম টিকেট বিক্রি করা হচ্ছে। এর সঙ্গে বিশেষ ট্রেনের টিকেট যোগ করলে প্রতিদিন যাত্রীদের হাতে যাচ্ছে মোট ১৮ হাজার টিকেট।

গত দুই দিনে কমলাপুর থেকে ‘টিকেট কালোবাজারির’ অভিযোগে মোট আটজনকে আটকের কথা জানানো হলেও শুক্রবার বেলা ১২টা পর্যন্ত এ ধরনের কোন খবর পাওয়া যায়নি।