২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জবিতে ভর্তি পরীক্ষায় আসন প্রতি ৬৭ জনের আবেদন

অনলাইন রিপোর্টার ॥ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষায় অংশ নিতে এক লাখ ৮৫ হাজার ৭৯ জন শিক্ষার্থী আবেদন করেছেন। বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের মোট দুই হাজার ৭৬০টি আসনের বিপরীতে এই শিক্ষার্থীরা আবেদন করেছেন। এই হিসেবে এ বছর বিশ্ববিদ্যালয়ের প্রতিটি আসনের জন্য ৬৭ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় প্রতিদ্ধন্ধিতা করবেন।

বিশ্ববিদ্যালয়ের নিবন্ধক ওহিদুজ্জামান এ তথ্য জানান । বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ও বিবিএ ভর্তি পরীক্ষায় অংশ নিতে গত ২৯ অগাস্ট থেকে সারাদেশ থেকে শিক্ষার্থীরা আবেদন শুরু করে।

১৭ সেপ্টেম্বর আবেদন করার নির্ধারিত সময় শেষ হওয়ার পর শুক্রবার প্রতি আসনের বিপরীতে শিক্ষার্থী সংখ্যার এই হিসেব প্রকাশ করা হল।

জানা গেছে, চলতি শিক্ষাবর্ষে ‘এ’ ইউনিটের ৭৬০ আসনের বিপরীতে ৫৭ হাজার ৭০৩ জন, ‘বি’ ইউনিটের ৭২০ আসনের বিপরীতে ৪০ হাজার ৬৩৪ জন এবং ‘সি’ ইউনিটের ৬২০ আসনের বিপরীতে ৩৪ হাজার ৬৮৮ জন শিক্ষার্থীর আবেদন জমা পড়েছে।

এছাড়া ‘ডি’ ইউনিটে ৫৬০ আসনের বিপরীতে ৪৯ হাজার ৯৩০ জন এবং ‘ই’ ইউনিটে ১০০টি আসনের বিপরীতে দুই হাজার ১২৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছেন।

আগামী ৯ অক্টোবর ‘বি’ ইউনিট, ১৬ অক্টোবর ‘সি’ ইউনিট, ৩০ অক্টোবর ‘এ’ ইউনিট, ৬ নভেম্বর ‘ডি’ ইউনিট এবং ১৩ নভেম্বর ‘ই’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রতিটি পরীক্ষা নির্ধারিত দিন বিকাল ৩টায় শুরু হবে। এদিকে আবেদনকারী শিক্ষার্থীরা jnu.teletalk.com.bd অথবা jnu.ac.bd ওয়েবসাইটে গিয়ে তাদের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন বলে বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।