২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

যশোরে অগ্রণী ব্যাংকে গ্রিল ও ভল্ট কেটে ২১ লাখ টাকা লুট

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে অগ্রণী ব্যাংক রাজারহাট শাখায় বৃহস্পতিবার গভীর রাতে দুঃসাহসিক ডাকাতি হয়েছে। দুই আনসার সদস্যকে বেঁধে রেখে ডাকাতরা ২১ লাখ টাকা লুট করে নিয়ে গেছে। গ্যাস কাটার দিয়ে জানালার গ্রিল কেটে ডাকাতরা ব্যাংকের ভেতরে প্রবেশ করেছিল।

অগ্রণী ব্যাংক রাজারহাট শাখার ব্যবস্থাপক নারায়ণ চন্দ্র জানান, বৃহস্পতিবার রাতে ডাকাত দল ব্যাংকে হানা দিয়ে গ্যাস সিলিন্ডার দিয়ে গ্রিল কেটে ভেতরে প্রবেশ করে। তারা ব্যাংকের ভল্ট কেটে ২১ লাখ ৮ হাজার টাকা লুট করে নিয়ে গেছে। শুক্রবার সকালে খবর পেয়ে পুলিশ প্রশাসন ও ব্যাংকের উর্ধতন কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান। তারা ডাকাতির ঘটনাটি তদন্ত করছেন।

পুলিশ জানায়, বৃহস্পতিবার গভীর রাতে ৫/৬ জনের একদল ডাকাত মুখোশ পরে ব্যাংকে হানা দেয়। এ সময় তারা ব্যাংকে নৈশকালীন দায়িত্বে থাকা দুই আনসার সদস্য বিশ্বজিৎ ও সাইদুলকে বেঁধে ফেলে। এরপর গ্যাস কাটার দিয়ে জানালার গ্রিল কেটে ভেতরে প্রবেশ করে। ভেতরে ঢুকে গ্যাস কাটার দিয়ে ব্যাংকের ভল্ট কেটে ফেলে। ভল্টের মধ্যে থাকা ২১ লাখ ৮ হাজার টাকা লুট করে ডাকাত দল পালিয়ে যায়। খবর পেয়ে শুক্রবার সকালে পুলিশ ঘটনাস্থলে যায়। পুলিশ ঘটনাস্থল থেকে দু’টি গ্যাস সিলিন্ডার, জানালার গ্রিলের সঙ্গে বাঁধা দড়িসহ অন্যান্য আলামত উদ্ধার করেছে। তবে ব্যাংকের একটি সিসি ক্যামেরা ভাঙ্গা অবস্থায় পাওয়া গেছে। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য আনসার সদস্য বিশ্বজিৎ ও সাইদুলকে থানায় নিয়ে গেছে। ঘটনাস্থল পরিদর্শন করে যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান জানান, দুর্বৃত্তরা পরিকল্পিতভাবে ব্যাংকে হানা দিয়ে ভল্ট কেটে ২১ লাখ টাকা নিয়ে গেছে। পুলিশ প্রাথমিক তদন্ত শুরু করেছে। ঘটনাস্থল পরিদর্শন এবং আলামত পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে।