২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এবারের ঈদে মানুষ নিরাপদে বাড়ি যেতে পারবে ॥ ও. কাদের

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এবার ঈদে ঘরে ফেরা মানুষ নির্বিঘেœ বাড়ি ফিরতে পারবে। দেশের সড়কগুলোতে যানজট হবে না। মহাসড়কে কোন ফিটনেসবিহীন যানবাহন চলাচল করতে দেয়া হবে না এবং একই সঙ্গে মহাসড়কে কোনপ্রকার পশুর হাট বসতে পারবে না বলেও মন্ত্রী হুঁশিয়ারি উচ্চারণ করেন। শুক্রবার বেলা ১১টার দিকে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড় সিরাজগঞ্জের সয়দাবাদ এলাকায় মহাসড়কে নিউ জার্সি রোড ডিভাইডার উদ্বোধন শেষে মন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, দেশ থেকে ভিআইপি টিকেট বিক্রি ও প্রদান বন্ধ করতে হবে। পৃথিবীর কোন দেশে পরিবহনে যাতায়াতের ক্ষেত্রে ভিআইপি বলে সুবিধা না পেলেও বাংলাদেশে এটির নজির সর্বক্ষেত্রে। জানি আমার এমন কথায় দেশের অনেক ভিআইপির মন খারাপ হবে। কিন্তু আমি বলব এক্ষেত্রে কিছুই করার নেই। তাই সাধারণ মানুষের কাতারে দাঁড়িয়ে টিকেট কেটে চলাচলের জন্য তিনি দেশের সরকারী, বেসরকারী কর্মকর্তাসহ রাজনৈতিক ব্যক্তিদের অনুরোধ জানান। একই সঙ্গে কেউ যেন ভিআইপি পরিচয় দিয়ে কোন টিকেট গোচ্ছিত করে সাধারণ যাত্রীদের ভোগান্তির সৃষ্টি না করেন সেজন্য সংশ্লিষ্ট সকলকে সজাগ থাকার নির্দেশ দেন।

নিউজার্সি রোড ডিভাইডার উদ্বোধনী ফলক বেশি বড় হওয়ায় মন্ত্রী অসন্তোষ প্রকাশ করে বলেছেন, আমি কি প্রধানমন্ত্রী যে, রোড ডিভাইডার উদ্বোধনের জন্য মহাসড়কের পাশে এভাবে এতবড় নাম ফলক ও মঞ্চ বানাতে হবে। আমি চলে যাওয়ার পর এটির রং-চং আর বেশি দিন থাকবে না। তাই এটি ভেঙ্গে ছোট্ট ফলক নির্মাণ করতে হবে। তিনি এ সময় উপস্থিত প্রকৌশলীদের তিরস্কারও করেন।

প্রায় কোটি টাকা ব্যয়ে ৪টি পয়েন্টে রোড ডিভাইডার স্থাপনা উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সেতু বিভাগের প্রধান প্রকৌশলী কামরুজ্জামান, সড়ক বিভাগের প্রধান (ময়মনসিংহ বিভাগ) প্রকৌশলী সাহাবুদ্দিন, জেলা প্রশাসক মোঃ বিল্লাল হোসেন, সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আবুল কালাম আজাদ।