২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজশাহীতে ভারতীয় সঙ্গীত ও নৃত্য উৎসব শুরু আজ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ঢাকার ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্র ও রাজশাহীর ভারতের সহকারী হাইকমিশনের উদ্যোগে আজ শনিবার থেকে রাজশাহীতে শুরু হচ্ছে চার দিনব্যাপী সঙ্গীত ও নৃত্য উৎসব। রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এই অনুষ্ঠান প্রতিদিন সন্ধ্যা ৭টায় শুরু হবে। আগামী ২২ সেপ্টেম্বর এ উৎসব শেষ হবে।

রাজশাহীর ভারতীয় সহকারী হাই কমিশন অফিস সূত্র জানায়, উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহীর বিভাগীয় কমিশনার হেলাল উদ্দিন আহমেদ। এছাড়া অতিথি থাকবেন উপমহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক অধ্যাপক হাসান আজিজুল হক, জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন চৌধুরী, শিক্ষাবিদ অধ্যাপক ড. আব্দুল খালেক ও একুশে পদকপ্রাপ্ত শিল্পী প-িত অমরেশ রায়চৌধুরী। অনুষ্ঠান স্বাগত বক্তব্য রাখবেন রাজশাহীর ভারতের সহকারী হাইকমিশনার সন্দীপ মিত্র।

আয়োজক সুত্রে জানা গেছে চার দিনব্যাপী সঙ্গীত ও নৃত্য উৎসবে ভারতের প্রখ্যাত শিল্পীরা অংশ নেবেন। এদের মধ্যে উল্লেখযোগ্যরা হচ্ছেন, বিশ্বভারতীর স্বস্তিকা মুখোপাধ্যায়, কলকাতার ওড়িশি নৃত্য শিল্পী দেবারতি গোস্বামী, গজল পরিবেশন করবেন সন্তোষ কুমার মিশ্র ও ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্রের শঙ্করী মৃধা।