১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আরও সংবাদ

  • বরিশালে অস্ত্রসহ ছয় ডাকাত আটক

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বানারীপাড়া উপজেলার বিশারকান্দি এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে একটি নির্জন বাগানে অবস্থান নেয়া আন্তঃজেলা ডাকাত দলের সর্দারসহ ছয় সদস্যকে অস্ত্রসহ আটক করে পুলিশের কাছে সোপদ করেছে স্থানীয় জনতা। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাত সাড়ে নয়টার দিকে।

লালমনিরহাটে ডায়াবেটিক হাসপাতালে অনিয়ম

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১৮ সেপ্টেম্বর ॥ জেলার ডায়াবেটিক সমিতির অধীনে হাসপাতালে ৭৬ কর্মকর্তা-কর্মচারী নিয়োগে কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। ৭৬ কর্মকর্তা-কর্মচারীকে চার বছর ধরে বেতনভাতা না দেয়ার অভিযোগ রয়েছে। এমনকি চাকরি দেয়ার কথা বলে অর্থ হাতিয়ে নেয়ার পরও নিয়োগপত্র দেয়নি। এই ঘটনায় জেলা প্রশাসকের কাছে নিয়োগ বঞ্চিত ৫০ কর্মকর্তা-কর্মচারী স্বাক্ষরিত অভিযোগ দাখিল করেছে। জেলা প্রশাসক হাবিবুর রহমান জানান, লালমনিরহাট ডায়াবেটিক সমিতির ৫০ কর্মকর্তা ও কর্মচারী স্বাক্ষরিত একটি অভিযোগপত্র পেয়েছি।

সুনামগঞ্জে ইউপি চেয়ারম্যানের দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ, ১৮ সেপ্টেম্বর ॥ সুনামগঞ্জে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদে মানববন্ধন এবং বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে তাহিরপুর উপজেলার আনোয়ারপুর বাজারে সুনামগঞ্জ-তাহিরপুর সড়কে এই মানববন্ধন কর্মসূচী পালিত হয়। বালিজুরী ইউনিয়ন পরিষদের ১০ ইউপি সদস্য ও ভুক্তভোগী বিক্ষুব্ধ জনতা মানববন্ধনে অংশ নেয়।

বিদেশী মদ জব্দ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজার ১৭ বিজিবি ব্যাটালিয়নের জওয়ানরা অভিযান চালিয়ে ৬৩ বোতল বিদেশী মদ জব্দ করেছে। শুক্রবার সকালে বিজিবি বালুখালী ও তুমব্রু ক্যাম্পের সদস্যরা তুমব্রু পশ্চিমকূল ও কাঁকড়া ব্রিজ নামের স্থানে পৃথক এ অভিযান চালায়। বিজিবি জানিয়েছে, অভিযান পরিচালনাকারী দল বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরাচালানিরা মাল ফেলে পালিয়ে যায়।

বর্ষপূর্তি উৎসব

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৮ সেপ্টেম্বর ॥ নওগাঁয় আবৃত্তি পরিষদের ২৮ বছর পূর্তি উপলক্ষে বর্র্ণাঢ্য শোভাযাত্রা, পুনর্মিলনী, গুণীজনের শুভেচ্ছা কথন, আবৃত্তি ও নাটক মঞ্চস্থর মধ্য দিয়ে পালিত হয়েছে। শুক্রবার সকালে শহরের মুক্তি কমিউনিটি সেন্টার থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে গ্রামীণ ঐতিহ্যে সজ্জিত হয়ে, নেচে গেয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। জাতীয় পতাকা উত্তোলন ও ফেস্টুন উড়িয়ে র‌্যালিটির উদ্বোধন করেন, পুলিশ সুপার মোঃ মোজাম্মেল হক পিপিএম।

লক্ষ্মীপুরে অস্ত্রসহ চার ডাকাত গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ১৮ সেপ্টেম্বর ॥ রামগঞ্জে ডাকাতিকালে অস্ত্রসহ চার ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার ভোরে উপজেলার চন্ডিপুর ইউনিয়নের চাঙ্গিরগাঁও গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি এলজি, ৬ রাউন্ড গুলি, দুটি চাপাতি, একটি ছোরা, দুটি সোনার চুড়ি, নগদ ২৫০০ টাকা ও দুটি মোবাইল সেট উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছেÑ রামগঞ্জ উপজেলার কামাল, মাসুদ, হোসেন আহমদ ও খোরশেদ আলম। পুলিশ জানায়, গ্রেফতারকৃতরা সবাই কুখ্যাত ডাকাত ও তাদের বিরুদ্ধে একাধিক ডাকাতির মামলা রয়েছে।

না’গঞ্জে অপহৃত শিশু উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ১৮ সেপ্টেম্বর ॥ বন্দর থেকে অপহৃত শিশু বাপ্পিকে দু’দিন পর শহরের টানবাজার এলাকা থেকে র‌্যাব-১১-এর তৎপরতায় বৃহস্পতিবার রাত ২টায় উদ্ধার করা হয়েছে। বাপ্পিকে গত মঙ্গলবার বন্দর থানার দেওয়ানবাগ এলাকা থেকে অজ্ঞাতনামা ব্যক্তিরা অপহরণ করে নিয়ে যায় এবং এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে। শুক্রবার দুপুরে সিদ্ধিরগঞ্জের আদমজীতে অবস্থিত র‌্যাব-১১-এর সদর দফতর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

জানা গেছে, বন্দর থানার দেওয়ানবাগ এলাকার বাসিন্দা মোঃ বাদল মিয়ার শিশুপুত্রকে অজ্ঞাত ব্যক্তিরা অপহরণ করে নিয়ে যায়। এরপর তারা তার বাবার মোবাইল ফোনে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করে দ্রুত বিকাশ করতে বলে। অপহৃতের বাবা বাদল মিয়া র‌্যাব-১১, সিপিএসসি, আদমজীনগর নারায়ণগঞ্জ ক্যাম্পে এসে লিখিতভাবে অপহরণের অভিযোগ করেন। ফলে র‌্যাবের একটি গোয়েন্দা দল অপহরণকারী ও অপহৃতের অবস্থান নিশ্চিত হন। পরে অভিযান চালালে অপহরণকারীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অপহৃতকে শহরের টানবাজার জামে মসজিদের সামনে ফেলে রেখে পালিয়ে যায়। এরপর উক্ত স্থান হতে অপহৃত বাপ্পিকে র‌্যাব উদ্ধার করে।

কলাপাড়ায় শিশু

ধর্ষণের শিকার ॥

আটক এক

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১৮ সেপ্টেম্বর ॥ সাত বছরের এক শিশুকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত মোস্তফা পাহলোয়ানকে (৫৫) কলাপাড়া থানা পুলিশ গ্রেফতার করেছে। বৃহস্পতিবার রাতে পৌর শহরের বাদুরতলী থেকে মোস্তফাকে গ্রেফতার করা হয়। ইটবাড়িয়া গ্রামের জিয়া কলোনির বাসিন্দা ওই শিশুকে ১১ সেপ্টেম্বর বিকেলে ধর্ষণ করা হয় বলে পুলিশ নিশ্চিত করেছে।

গাইবান্ধায় শিবির

ক্যাডারসহ বিভিন্ন মামলার ৩৪ আসামি গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৮ সেপ্টেম্বর ॥ পলাশবাড়ী উপজেলা সদর ইউনিয়নের জগরজানী গ্রামের শিবির ক্যাডার স্বপন ম-লসহ জেলার বিভিন্ন স্থান থেকে ৩৪ জনকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার বিকেল থেকে শুক্রবার সকাল পর্যন্ত সময়ে বিশেষ অভিযান চালিয়ে পুলিশ তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নাশকতা, সন্ত্রাস, হত্যা, ডাকাতি, মাদক ব্যবসা ও নারী নির্যাতনসহ বিভিন্ন অপরাধে মামলা রয়েছে।

সিলেটে ছাত্রদলের

দুই ক্যাডার

গ্রেফতার

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ নগরীর উপশহর থেকে শুক্রবার জুমার আগে ছাত্রদলের দুই ক্যাডারকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলোÑ সিলেট সরকারী কলেজ ছাত্রদলের যুগ্ম-সম্পাদক মাসরুর রাসেল ও ছাত্রদল নেতা জাহেদ। তাদের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে।

নাটোরে সাপের

কামড়ে যুবকের

মৃত্যু

সংবাদদাতা, নাটোর, ১৮ সেপ্টেম্বর ॥ নাটোরের নলডাঙ্গায় সাপের কামড়ে আবু সাঈদ (৩২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। শুক্রবার ভোরে উপজেলার শ্যামনগর উত্তরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। আবু সাঈদ একই এলাকার মৃত দুলাল উদ্দিনের ছেলে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার রাতে খাওয়া দাওয়া করে আবু সাঈদ নিজ ঘরে ঘুমিয়ে পড়ে। ভোরে তার চিৎকারে বাড়ির লোকজন গিয়ে তার বাঁ পায়ে সাপের কামড়ের দাগ দেখে। পরে পরিবারের লোকজন সাঈদকে নাটোর সদর হাসপাতালের নেয়ার পথে তার মৃত্যু হয়।

কলাপাড়ায় বজ্রপাতে

নির্মাণ শ্রমিকের

মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১৮ সেপ্টেম্বর ॥ কলাপাড়ায় শুক্রবার দুপুরে বজ্রপাতে আল-আমিন (২৫) নামে এক নির্মাণ শ্রমিক মারা গেছে। ঘটনাটি ঘটেছে লতাচাপলী ইউনিয়নের তাহেরপুর গ্রামে। আল-আমিন বাড়িতে ফিরার সময় বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

বাউফলে ছাত্রের

মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১৮ সেপ্টেম্বর ॥ রাকিব মোল্লা (১২) নামের পঞ্চম শ্রেণীর এক ছাত্র বজ্রপাতে মারা গেছে। তার বাবার নাম কুদ্দুস মোল্লা। বাউফলের বগা ইউনিয়নের মাধবপুর গ্রামে তার বাড়ি। রাকিব পার্শ্ববর্তী গলাচিপা উপজেলার লামনা সরকারী প্রাইমারী স্কুলের ৫ম শ্রেণীর ছাত্র। জানা গেছে, শুক্রবার দুপুরে রাকিব বাড়ির পাশে মাঠ থেকে গরু নিয়ে ফেরার পথে বজ্রপাতে মারা যায়।

কুষ্টিয়ায় বিদ্যুতস্পৃষ্টে

শ্রমিকের

মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া, ১৮ সেপ্টেম্বর ॥ কুষ্টিয়ায় বিদ্যুতস্পৃষ্ট হয়ে মনির হোসেন (৩৫) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছে আরও তিন শ্রমিক। ঘটনাটি ঘটেছে শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে কুমারখালী উপজেলার নন্দলালপুর ইউনিয়নের আলাউদ্দিন নগরের কালু মোড় এলাকায়। বিদ্যুত সংযোগ দিতে গিয়ে ওই শ্রমিকের মৃত্যু হয়। সে উপজেলার ভাগজোত গ্রামের আফসার ম-লের ছেলে।

ত্রাণসামগ্রী বিতরণ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৮ সেপ্টেম্বর॥ শুক্রবার নওগাঁর আত্রাই উপজেলার মাগুড়া আকবরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় আশ্রয় কেন্দ্রে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে বর্ন্যাদুর্গত দুই শ’ মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে ত্রাণসামগ্রী বিতরণ করেন, নওগাঁ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান নির্মল কৃষ্ণ সাহা। তার সঙ্গে ছিলেন, রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক ইসহাক আলী, রেজাউল ইসলাম প্রমুখ

বরিশালে নৌকাবাইচ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ সনাতন ধর্মের স্বর্গীয় শিল্পী বিশ্বকর্মা পুজো উপলক্ষে শুক্রবার বিকেলে জেলার আগৈলঝাড়া উপজেলার পয়সারহাট নদীতে নৌকাবাইচ অনুষ্ঠিত হয়েছে।

প্রতিবছর ভাদ্র মাসের শেষদিনে স্বর্গীয় শিল্পী বিশ্বকর্মা দেবের পুজো অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে উপজেলার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান, ¯¦র্ণ ও কামার শিল্প প্রতিষ্ঠান, শিল্প কারখানাসহ হিন্দু ধর্মীয়ের বাড়িতেও বিভিন্ন আয়োজনের মধ্যদিয়ে বিশ্বকর্মা পুজো অনুষ্ঠিত হয়। বিকেলে উপজেলার পয়সারহাট নদীতে সনাতন ধর্মের চিরায়ত প্রথা নৌকাবাইচ অনুষ্ঠিত হয়েছে।

ছাত্রলীগ নেতার মুক্তি

দাবিতে ঈশ্বরদীতে

সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ পাকশী ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি সদরুল আলম পিন্টুর মুক্তি ও পাকশী পেপার মিলস্ হাই স্কুলের শিক্ষক লাঞ্ছিতকারীকে গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। শুক্রবার সকালে ঈশ্বরদী প্রেসক্লাবে ছাত্রলীগ পাবনা জেলা, ঈশ্বরদী উপজেলা, পৌর ও কলেজ শাখার পক্ষ থেকে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এ সময় বক্তব্য দেন ছাত্রলীগ ঈশ্বরদী উপজেলা শাখার সভাপতি জুবায়ের বিশ্বাস, আবু সাঈদ, আব্দুল্লাহ-আল মামুন সোহাগ, আরাফাত রহমান রাসেল, মিরাজ হাসান, নুর হোসেন, আমজাদ হোসেন অবুজ, বাবু ও সনেটসহ শতাধিক নেতাকর্মী এ সময় উপস্থিত ছিলেন। লিখিত বক্তব্যে জুবায়ের বিশ্বাস বলেন, ছাত্রলীগের সুনাম ক্ষুণœ ও জননেত্রী শেখ হাসিনার উন্নয়নকে বাধাগ্রস্ত করার জন্য কিছু অসাধু সাংবাদিক পরিকল্পিতভাবে তথ্যহীন মিথ্যা সংবাদ পরিবেশন করে জনগণকে বিভ্রান্ত করছেন।

বরিশালে দশ লাখ

মিটার কারেন্ট

জাল জব্দ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার হিজলা উপজেলার পুরাতন হিজলা বাজারের একটি গুদাম থেকে শুক্রবার বিকেলে ১০ লাখ মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করেছে কোস্টগার্ডের সদস্যরা।

জানা যায়, জাল ব্যবসায়ী কালাম মুন্সির গোডাউনে বিকেলে তিনটার দিকে অভিযান চালানো হয়।

বজ্রপাতে ব্যবসায়ী নিহত

মেহেন্দিগঞ্জ উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নের লেগুটিয়া বাজারে শুক্রবার দুপুরে আকস্মিক বজ্রপাতে কাবুল মোল্লা (৪৫) নামের এক ব্যবসায়ী নিহত ও জসিম উদ্দিন নামের অপর এক ব্যবসায়ী আহত হয়েছেন।

মেরিটাইম ভার্সিটিতে

শিক্ষা কার্যক্রম শুরু

মেরিটাইম ইউনিভার্সিটি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটিতে দুইটি মাস্টার্স প্রোগ্রাম এলএলএম মেরিটাইম ল’ এবং মাস্টার ইন পোর্ট এ্যান্ড শিপিং ম্যানেজমেন্টে শিক্ষার্থীদের ক্লাস মিরপুর, পল্লবীর বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে শুরু হয়েছে। ওই অস্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর রিয়ার এ্যাডমিরাল এএসএম আবদুল বাতেন, বিএসপি, এনডিসি, পিএসসি উপস্থিত ছিলেন। Ñবিজ্ঞপ্তি

এনএসইউতে বিদেশী শিক্ষক শিক্ষার্থীদের বরণ

‘বাংলাদেশে আন্তর্জাতিকমানের শিক্ষা সুনিশ্চিত করার লক্ষ্য নিয়ে একাডেমিক এবং নন-একাডেমিক পর্যায়ে আমরা শিক্ষার্থীদের জন্য সর্বোচ্চ সুযোগ সুবিধার ব্যবস্থা করেছি। এরই প্রতিফলন ঘটছে বিশ্বের অন্যান্য দেশ থেকে শিক্ষক এবং শিক্ষার্থীদের নর্থ সাউথ ইউনিভার্সিটিতে শিক্ষকতা এবং উচ্চশিক্ষার উদ্দেশ্যে অংশগ্রহণের মাধ্যমে’Ñ বিশ্ববিদ্যালয়ের ফল সেমিস্টারে আগত বিদেশী শিক্ষক এবং শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি এবং নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় (এনএসইউ) বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান এমএ কাসেম এ সব কথা বলেন।

এনএসইউ এক্সটারনাল এ্যাফেয়ার্সের ডিরেক্টর প্রফেসর ড. মিজান আর খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. গৌর গোবিন্দ গোস্বামী। এক্সিকিউটিভ ডিন প্রফেসর ড. বিজয় সাহু এবং আন্ডার গ্র্যাজুয়েট স্টাডিজের ডিরেক্টর প্রফেসর ড. নরমেন সোয়াজো উপস্থিত ছিলেন। যুক্তরাষ্ট্র, চীন, নেদারল্যান্ড, নেপাল, শ্রীলঙ্কাসহ বিশ্বের অন্যান্য দেশের ৯০ শিক্ষার্থী এবং ১২ শিক্ষক এই বরণ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। Ñবিজ্ঞপ্তি