২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হাসপাতালে ডালমিয়া

হাসপাতালে ডালমিয়া

স্পোর্টস রিপোর্টার ॥ হার্ট এ্যাটাকে আক্রান্ত হয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট জাগমোহন ডালমিয়া। বৃহস্পতিবার সন্ধ্যায় গুরুতর অসুস্থ ?অবস্থায় তাকে কলকাতার বিএম বিড়লা হাসপাতালে ভর্তি করা হয়। সঙ্গে সঙ্গে এনজিওগ্রাম করানো হয়। এরপর তাকে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয়েছে।

পশ্চিমবঙ্গের ক্রিকেট এ্যাসোসিয়েশনের এক কর্মকর্তার বরাত দিয়ে ইএসপিএন ক্রিকইনফো এমনটিই নিশ্চিত করেছে। অবশ্য, ডালমিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানা যায়। বেশ কিছুদিন ধরেই শারীরিক অসুস্থতায় ভুগছেন ৭৫ বছর বয়সী ডালমিয়া।

এ বছরের মার্চে তিনি তৃতীয়বারের মতো ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট নির্বাচিত হন। অন্যদিকে, দায়িত্ব থেকে অপসারিত হন বিতর্কিত এন শ্রীনিবাসন। ডালমিয়া দীর্ঘদিন থেকেই ক্রিকেটীয় কর্মকা-ে জড়িত। ক্রিকেট এ্যাসোসিয়েশন অব বেঙ্গল’র (ক্যাব) প্রধান হিসেবেও ?তিনি দায়িত্ব পালন করছেন।

ক্যাবের জয়েন্ট সেক্রেটারি (যুগ্ম-সচিব) সৌরভ গাঙ্গুলীসহ বিসিসিআই এর অন্য বোর্ড কর্মকর্তারা হাসপাতালে যান। সূত্রমতে, ডালমিয়াকে কয়েকদিন পর্যবেক্ষণে রাখা হবে।

গত কয়েক মাস ধরেই ডালমিয়ার স্বাস্থ্যগত সমস্যাটি বিসিসিআই তথা ভারতীয় ক্রিকেটের জন্য একটি গুরুতর ইস্যু হয়েই দাঁড়িয়েছে। যে কারণে বিসিসিআইর সাম্প্রতিক সময়ের বৈঠকগুলোও কলকাতায় অনুষ্ঠিত হয়েছে। কেননা, তাকে ঘন ঘন ভ্রমণ করতে নিষেধ করেছেন চিকিৎসকরা। স্বাস্থ্যগত কারণেই বিসিসিআইর সভাপতি পদ থেকে সরিয়ে ডালমিয়াকে সম্মানসূচক উপদেষ্টা পদ দেওয়ারও চিন্তা-ভাবনা করছে বিসিসিআই। তবে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়ায় ধারণা করা হচ্ছে, ডালমিয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে অন্তত আগামী ৭২ ঘণ্টা অপেক্ষা করবে ভারতীয় ক্রিকেট বোর্ড।