২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আরেকটি ইতিহাসের হাতছানি রোনাল্ডোর

স্পোর্টস রিপোর্টার ॥ রিয়াল মাদ্রিদের জার্সিতে আরেকটি ইতিহাস গড়ার দ্বারপ্রান্তে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আজ লা লিগায় গ্রানাডাকে আতিথেয়তা দেবে রাফায়েল বেনিতেজের দল। আর এই ম্যাচেই রোনাল্ডোর সামনে ক্লাবটির সর্বকালের সেরা গোলদাতা হওয়ার হাতছানি। অফিসিয়ালি রিয়ালের হয়ে চার শ’র বেশি ম্যাচ খেলে রাউল গঞ্জালেসের ৩২৩ গোলের রেকর্ড থেকে মাত্র দুই গোলে পিছিয়ে রয়েছেন সি আর সেভেন। তবে ক্লাবের দাবি রাউলের চেয়ে মাত্র এক গোল পিছিয়ে পর্তুগীজ সুপারস্টার। কারণ ২০১০ সালে রোনাল্ডোর দেয়া একটি গোল রেফারির প্রতিবেদনে পেপের নামের পাশে লেখা হয়েছে। তাই রোনাল্ডো এক গোল করলেই স্পর্শ করবেন কিংবদন্তি রাউলকে।

নতুন মৌসুমে রোনাল্ডোর শুরুটা কিছুটা নিষ্প্রভই ছিল। যে কারণে সমালোচনার মধ্যে পড়েছিলেন তিনি। তবে জ্বলে উঠতে খুব বেশি সময় নেননি সি আর সেভেন। শেষ দুই ম্যাচেই প্রতিপক্ষের জালে ৮ গোল করেন তিনি। গত সপ্তাহে এস্পানিয়লকে ৬-০ গোলে উড়িয়ে দেয়া ম্যাচে একাই ৫ গোল করেন রোনাল্ডো। আর শাখতার দোনেতস্কের বিপক্ষে করেন ক্যারিয়ারের ৩৩তম হ্যাটট্রিক। তাছাড়া গত এপ্রিলে এই সান্টিয়াগো বার্নব্যুতেই গ্রানাডাকে ৯-১ গোলে বিধ্বস্ত করেছিল রিয়াল। সে ম্যাচেও রোনাল্ডোর পা থেকে এসেছিল ৫ গোল। আজই তাই নতুন ইতিহাস গড়ার দারুণ সুযোগ রোনাল্ডোর।

তবে ইনজুরির কারণে সতীর্থ গ্যারেথ বেল ও জেমস রড্রিগুয়েজ সাইডলাইনে চলে যাওয়ায় এই ম্যাচে গোল আদায় করা রোনাল্ডোর জন্য কিছুটা কঠিন হবে। শাখতারের বিপক্ষে ৪-০ গোলে জয় পাওয়া ম্যাচে কাফ ইনজুরির কবলে পড়েন বেল। কাঁধের ইনজুরির কারণে সার্জিও রামোসকেও মাঠে পাবে না রিয়াল। তবে পায়ের গোড়ালির ইনজুরিতে পড়া রাফায়েল ভারানে পুরোপুরি সুস্থ। রক্ষণভাগে পেপেকে সহায়তার জন্য গিনিও পুরোপুরি প্রস্তুত। এই ম্যাচে জয় পেলে অন্তত ২৪ ঘণ্টার জন্য পয়েন্ট তালিকার শীর্ষে উঠবে রিয়াল। কারণ রবিবারের আগে শীর্ষ থাকা বার্সিলোনার কোন খেলা নেই।

রবিবার নিজ মাঠে লেভান্তের মুখোমুখি হবে বার্সা। তবে মৌসুমের বাকি সময়ের জন্য রাফিনহাকে ছাড়াই খেলতে হবে কাতালানদের। কারণ রোমার বিপক্ষে ড্র হওয়া ম্যাচে লিগামেন্টে গুরুতর আঘাত পেয়েছেন তিনি। এই ম্যাচে ডিফেন্ডার জেরার্ড পিকে, থমাস ভার্মালেন, ড্যানিয়েল এলভিস এবং গোলরক্ষক ক্লদিও ব্রাভোকেও পাচ্ছেন না লুইস এনরিক। চ্যাম্পিয়ন্স লীগের লড়াই শেষে আজ মাঠে নামছে প্রিমিয়ার লীগের দলগুলোও। গুরুত্বপূর্ণ ম্যাচে চেলসি আতিথ্য দেবে আর্সেনালকে। এছাড়া এ্যাস্টন ভিলা ওয়েস্টব্রুমের, স্টোক সিটি লিচেস্টারের, সোয়ানসি সিটি এভারটনের এবং ম্যানচেস্টার সিটি মুখোমুখি হবে ওয়েস্টহ্যামের। চ্যাম্পিয়ন্স লীগে চেলসি জয় পেলেও হার দিয়ে শুরু করেছে ম্যানচেস্টার সিটি। তাই লীগে জয়ে ফিরতে মরিয়া ম্যানুয়েল পেলেগ্রিনির শিষ্যরা।