২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ষড়যন্ত্র নয়, দল পুনর্গঠনের জন্য খালেদা জিয়া লন্ডন গেছেন ॥ হান্নান শাহ

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ষড়যন্ত্র করার জন্য লন্ডনে গেছেন বলে সরকারী দলের নেতারা যে অভিযোগ তুলেছেন তা নাকচ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব) আ স ম হান্নান শাহ। তিনি বলেন, ষড়যন্ত্র করার জন্য নয়, এমনকি শুধুমাত্র ছেলে ও নাতনিকে দেখতে নয়, দল পুনর্গঠন ও সংস্কারের ব্যাপারে তারেক রহমানের সঙ্গে আলোচনা করতে তিনি লন্ডনে গেছেন। সেখানে খালেদা জিয়া ও তারেক রহমানের মধ্যে যে আলোচনা হবে তাতে দেশ ও জনগণের উপকার হবে। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জিয়া পরিষদ আয়োজিত এক আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আয়োজক সংগঠনের ভাইস চেয়ারম্যান ডা. আবদুল কুদ্দুসের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু প্রমুখ।

নিরপেক্ষ নির্বাচনের ঘোষণা দিন ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন বলেছেন, জাতিসংঘের সাধারণ পরিষদে যাওয়ার আগে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ঘোষণা দিন। কারণ এর মধ্য দিয়েই বোঝা যাবে আপনি দেশের রাজনৈতিক পরিস্থিতি কতটা মূল্যায়ন করছেন। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ নামক একটি সংগঠন আয়োজিত জাতীয় পার্টির (একাংশ) চেয়ারম্যান কাজী জাফর আহমদের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আয়োজক সংগঠনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে স্মরণসভায় আরও বক্তব্য রাখেন যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির নির্বাহী কমিটির সদস্য শাহ মোঃ আবু জাফর, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন প্রমুখ।