২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাট ক্ষমা চাইলেন আফ্রিদির কাছে

অনলাইন ডেস্ক ॥ ম্যাচ পাতানোর কথা স্বীকার করার পর জাতির কাছে ক্ষমা চেয়েছেন পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সালমান বাট। এটি বেশ পুরোনো খবর হলেও, নতুন খবর হলো সালমান বাট এবারে ক্ষমা চেয়েছেন দেশটির টি-টোয়েন্টি অধিনায়ক শহীদ আফ্রিদির কাছে।

সালমান বাট স্পট ফিক্সিংয়ে জড়িয়ে নিষিদ্ধ হন ক্রিকেট থেকে, ইংল্যান্ডে জেলও খেটেছেন সাত মাস। কিন্তু নিজমুখে কখনোই অপরাধ স্বীকার করেননি তিনি। পরে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) দেওয়া হুমকিতে তিনি নিজের অপরাধ স্বীকার করে নেন। ফলে, স্পট ফিক্সিং এর দায়ে নিষিদ্ধ থাকা সালমান বাটের নিষেধাজ্ঞা ফুরিয়ে যায়।

পিসিবি’র দেওয়া নির্দেশ মতো পাকিস্তানের জাতীয় ক্রিকেট একাডেমিতে অনুশীলনরত আফ্রিদির সাথে দেখা করে কৃতকর্মের জন্য ক্ষমা চেয়েছেন বাট। সেখানে উপস্থিত ছিলেন জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য ঘোষিত পাকিস্তানের অধিকাংশ ক্রিকেটার।

একজন প্রত্যক্ষদর্শী আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে জানান, বাট অশ্রুসিক্ত চোখে আফ্রিদির সামনে যান এবং নিজের কৃতকর্মের জন্য ক্ষমা চান। এ সময় তিনি আরও বলেন, ইংল্যান্ডের সে ঘটনার আগে আফ্রিদির সব ধরনের উপদেশ মেনে কাজ করা উচিত ছিল।

প্রত্যক্ষদর্শী আরও জানান, বাট আফ্রিদিকে বারবার ক্ষমা করে দেওয়ার জন্য অনুরোধ করতে থাকেন। পাকিস্তান টি-টোয়েন্টির বর্তমান অধিনায়ক আফ্রিদি এ সময় চুপ করে ছিলেন। পরিস্থিতি বেশ ঘোলাটে হয়ে যাচ্ছে দেখে আফ্রিদি শেষে বাটকে বলেন ‘তার ক্রিকেটের দিকেই মনযোগ দেওয়া উচিত’।