২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঘুষ নেয়ার অভিযোগে ঠাকুরগাঁওয়ে ৬ পুলিশ সদস্য ক্লোজড

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ ঘুষ নেয়ার অভিযোগে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ থানার ৬ পুলিশ সদস্যকে ক্লোজড করা হয়েছে। শুক্রবার রাতে তাদের ক্লোজড করে পুলিন লাইনে প্রেরণ করা হয়। এছাড়া বিষয়টি তদন্ত করে তাদের বিরুদ্ধে বিভাগীয় ববস্থা নেয়ার নির্দেশ দেন পুলিশ সুপার ফারহাত আহমেদ। ক্লোজডকৃত পুলিশ সদস্যরা হলো, উপ-পরিদর্শক (এসআই) নুরু আলম ও মামুন এবং কনস্টেবল জলিল, মানোরঞ্জন, মোস্তফা ও সোহাগ।

গত বৃহস্পতিবার ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ থানার উপ-পরিদর্শক নুর আলম, উপ-পরিদর্শক মামুন সহ পুলিশের ৬ সদস্য রাণীশংকৈল থানার গোগর এলাকায় রেজিষ্ট্রেশন বিহীন মোটর সাইকেল আটক করে। এসময় স্থানীয় দালালের খপ্পরে পরে টাকার বিনিময়ে আটককৃত মোটর সাইকেল ফেরৎ দেয় পুলিশ।

এ ঘটনায় স্থানীয় লোকজন পুলিশের উপর ক্ষিপ্ত হয় এবং ২ উপ-পরিদর্শক সহ ৬ পুলিশ সদস্যকে আটক করে গণধোলাই দেয়। খবর পেয়ে পীরগঞ্জ থানার সেকেন্ড অফিসার সফিকুজ্জামান ঘটনাস্থলে এসে আটকৃত পুলিশ সদস্যদের উদ্ধারের চেষ্টা করে। কিন্তু স্থানীয় জনতার বিরোধিতা করে এবং টাকা ফেরত সহ পুলিশ সদস্যদের ক্ষমা চাওয়ার দাবি জানায়। পরে পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম শওকত হোসেন ও রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মখর্তা (ওসি) সুকুমার মোহন্ত রাত সাড়ে ৭টার দিকে ঘটনাস্থলে যায়। সেখানে ২ থানার ওসি, ইউপি চেয়ারম্যান জয়নাল আবেদীন ও আবুল কালাম আজাদ সহ স্থানীয় লোকের উপস্থিতিতে স্কুল মাঠে এক বৈঠক অনুষ্ঠিত হয়।

এক ঘন্টা বৈঠকের পরে রাত সাড়ে ৮ টার দিকে আটককৃত পুলিশ সদস্যরা ক্ষমা চাইলে স্থানীয় জনতা তাদের ছেড়ে দেয়। পরে পুলিশ তাদের উদ্ধার করে থানায় নিয়ে আসে। ঘটনার সত্যতা নিশ্চিত করে ঠাকুরগাঁও পুলিশ সুপার ফারহাত আহামেদ বলেন, তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে। এ জন্য সহকারী পুলিশ সুপার (সার্কেল)আবুল কালাম আজাদকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।