১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পাঁচ জেলায় আয়কর মেলা শুরু

অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশের পাঁচ জেলায় শুরু হয়েছে আয়কর মেলা। সারাদেশে মেলা আয়োজনের অংশ হিসেবে শনিবার এসব জেলায় আয়কর মেলার উদ্বোধন করা হয়। স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের পাঠানো খবর।

ঠাকুরগাঁও থেকে নিজস্ব সংবাদদাতা জানান, ঠাকুরগাঁওয়ে ৩ দিনব্যাপী আয়কর মেলার শুভ উদ্বোধন করা হয়েছে। মেলার উদ্বোধন করেন জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহা: সাদেক কুরাইশী।

নাটোর থেকে সংবাদদাতা জানান, সুখী স্বদেশ গড়তে ভাই- আয়করের বিকল্প নাই- এই প্রতিপাদ্য নিয়ে নাটোরে ৪ দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধন করা হয়েছে। শহরের কানাইখালীস্থ কর অফিস প্রাঙ্গণে এই কর মেলার উদ্বোধন উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী আতিয়ুর রহমান, রাজশাহী কর অঞ্চলের অতিরিক্ত কর কমিশনার আবুল কালাম প্রমুখ।

সীতাকু- থেকে নিজস্ব সংবাদদাতা জানান, শনিবার সীতাকু-ে আয়কর মেলা শুরু হয়েছে। সকালে জেলা পরিষদ অডিটরিয়ামে চট্টগ্রাম অঞ্চল যুগ্ম কর কমিশনার আমিনূর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন শ্রম, কর্মসংস্থান মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সদস্য দিদারুল আলম এমপি। আয়কর জোন-১ সহকারী কমিশনার একেএম শামসুল আলমের পরিচালনায় বিশেষ অতিথি সহকারী কমিশনার ভূমি মাহবুব আলম, সহকারী পুলিশ সুপার সাইফুল ইসলাম প্রমুখ।

পঞ্চগড় থেকে স্টাফ রিপোর্টার জানান, পঞ্চগড়ে শুরু হয়েছে ৪ দিনব্যাপী আয়কর মেলা। শনিবার সকালে শহরের মসজিদপাড়া উপ কর কমিশনারের কার্যালয়ের সামনে পঞ্চগড় কর বিভাগ এ মেলার আয়োজন করে। মেলার উদ্বোধন করেন পঞ্চগড় জেলা পরিষদের প্রশাসক আবু বকর ছিদ্দিক। আলোচনা সভায় রংপুর কর অঞ্চলের কর কমিশনার অনিমেষ রায়, পঞ্চগড় চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আশরাফুল ইসলাম পাটোয়ারী ও পঞ্চগড় উপ কর কমিশনার আরিফুর রহমান বক্তব্য রাখেন

মাগুরা থেকে নিজস্ব সংবাদদাতা জানান, শনিবার থেকে মাগুরায় তিন দিনব্যাপী আয়কর মেলা শুরু হয়েছে। শহরের সাহাপাড়া আয়কর অফিস প্রাঙ্গণে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে। সহকারী কর কমিশনার আহসান উজ জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কর কমিশনার রিয়াদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সৈয়দ রবিউল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান রুস্তম আলী, সহকারী পুলিশ সুপার সুদর্শন কুমার রায়। ২২ সেপ্টেম্বর পর্যন্ত মেলা চলবে।

ই-টেন্ডারিংয়ে যুক্ত হচ্ছে সব মন্ত্রণালয়

অর্থনৈতিক রিপোর্টার ॥ সরকারী ক্রয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা আনতে চায় সরকার। এজন্য ই-জিপি সিস্টেমকে ছড়িয়ে দিতে কার্যক্রম চালিয়ে যাওয়া হচ্ছে। এছাড়া সব মন্ত্রণালয় ও বিভাগকে এই ই-টেন্ডারিংয়ের আওতায় আনতে কেনা হচ্ছে নতুন ডাটা সেন্টার। সরকারী ক্রয় বিষয়ে সাংবাদিকদের এক প্রশিক্ষণ কর্মশালায় এসব তথ্য জানানো হয়েছে। শনিবার বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট-এর আয়োজনে এবং পরিকল্পনা মন্ত্রণালয়ের সেন্টাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিটের (সিপিটিইউ) ব্যবস্থাপনা এ কর্মশালাটি অনুষ্ঠিত হয়। এতে সহযোগিতা করে ডেভলপমেন্ট জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ (ডিজেএফবি)। রাজধানীর সার্কিট হাউজ রোডে পিইবি অডিটরিয়ামে অনুষ্ঠিত এক দিনের কর্মশালায় ডিজেএফবির ২৫ জন সদস্য অংশগ্রহণ করেন।