২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আর্সেনালকে উড়িয়ে দিল চেলসি

  • নারী চিকিৎসককে গালিগালাজ করায় শাস্তির মুখে মরিনহো

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ প্রিমিয়ার লীগে বড় জয় পেয়েছে চেলসি। শনিবার তারা ২-০ গোলে রীতিমতো উড়িয়েই দিয়েছে লীগের আরেক শক্তিশালী দল আর্সেনালকে। নতুন মৌসুমে চেলসির এটা দ্বিতীয় জয়। এ জয়ের ফলে স্বস্তি ফিরেছে চেলসির শিবিরে। কেননা ইংলিশ প্রিমিয়ার লীগের বর্তমান চ্যাম্পিয়ন তারা। অথচ চলতি মৌসুমের শুরুতেই নিষ্প্রভ পারফর্মেন্স উপহার দেয় জোশে মরিনহোর শিষ্যরা। লীগের প্রথম পাঁচ ম্যাচে জয় মাত্র একটিতে। তাই আর্সেনালের বিপক্ষে ম্যাচটি ছিল মরিনহোর জন্য অগ্নিপরীক্ষা। অবশেষে সেই পরীক্ষায় মরিনহোর চেলসিই জয়ের দেখা পেল।

শনিবার নিজেদের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে আর্সেনালকে আতিথ্য দেয় চেলসি। তবে শুরুতে দুই দলই নিজেদের শ্রেষ্ঠত্বের প্রমাণ দিয়ে খেলতে থাকে। ফলে প্রথমার্ধে কোন দলই গোলের দেখা পায়নি। তারপরও গোলের চেষ্টা চালিয়ে যায় দুই দল। আর সেই প্রচেষ্টায় প্রথম সাফল্য পায় স্বাগতিকরা।

তবে এর আগেই কপাল পুড়ে সফরকারী আর্সেনালের। প্রথমার্ধের (৪৫+১) শেষ মুহূর্তে লালকার্ড দেখেন গানারদের রক্ষণসৈনিক গ্যাব্রিয়েল। দিয়েগো কোস্তাকে ফাউল করলে লালকার্ড দেখেন তিনি। এ ঘটনার পরই জ্বলে উঠে মরিনহোর শিষ্যরা। দশজনের দল হয়ে যাওয়া আর্সেনালের বিপক্ষে গোল করে চেলসিকে এগিয়ে দেন কোর্ট জোমা। তবে ৭৯ মিনিটে দ্বিতীয় হলুদকার্ড দেখেন আর্সেনালের শান্তি কাজোরলা। ফলে নয়জনের দলে পরিণত হয় আর্সেনাল। তারপরও লড়াই চালিয়ে যায় আর্সেন ওয়েঙ্গারের শিষ্যরা। কিন্তু ম্যাচের অতিরিক্ত সময়ে (৯০+১) চেলসির ব্যবধান দ্বিগুণ করেন ইডেন হ্যাজার্ড। ফলে ২-০ গোলের সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে মরিনহোর দল। সেই সঙ্গে লীগে দ্বিতীয়বারের মতো পূর্ণ তিন পয়েন্ট লাভ করতে সক্ষম হয় ব্লুজরা। তবে গ্যাব্রিয়েলের লালকার্ড নিয়ে মাঠেই ক্ষুব্ধ হয়ে পড়েন আর্সেনালের অভিজ্ঞ কোচ ওয়েঙ্গার। এটাকে মোটেই মেনে নিতে পারেননি তিনি। চেলসির বিপক্ষে জিতলেই পয়েন্ট টেবিলের দুইয়ে উঠার সুযোগ ছিল আর্সেনালের। কিন্তু তা হয়নি। বরং এই হারের ফলে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে নেমে গেছে গানাররা। ছয় ম্যাচে ১০ পয়েন্ট সংগ্রহ আর্সেনালের। চেলসির অবস্থান ১২। আর সবার উপরে অবস্থান করছে ম্যানচেস্টার সিটি। নতুন মৌসুমের প্রথম পাঁচ ম্যাচ থেকে ১৫ পয়েন্ট নিয়ে সবার উপরে অবস্থান করছে ম্যানুয়েল পেলেগ্রিনির শিষ্যরা।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লীগের বর্তমান চ্যাম্পিয়ন চেলসির কোচ জোশে মরিনহোর বিরুদ্ধে তদন্ত শুরু করেছে ফুটবল এ্যাসোসিয়েশন (এফএ)। ক্লাবের নারী চিকিৎসক ইভা কারনেইরোকে অশ্লীল গালাগাল দেয়ার অভিযোগ উঠেছিল এই পর্তুগিজ কোচের বিরুদ্ধে। আর দোষী প্রমাণিত হলে পাঁচ ম্যাচের জন্য নিষিদ্ধ হয়ে যেতে পারেন মরিনহো। প্রমাণিত হওয়ার আগেই ধারণা করা হচ্ছে বড় ধরনের শাস্তি পেতে যাচ্ছেন মরিনহো। কেননা তার বিরুদ্ধে অভিযোগ অনেকটাই সত্য বলে বিভিন্ন প্রতিবেদনে উঠে এসেছে। গত মাসে সোয়ানসি সিটির বিপক্ষে লীগ ম্যাচে কারনেইরোর প্রতি ক্ষেপে যান দ্য ব্লুজ কোচ। শুধু তাই নয়, ওই সময় মরিনহো ‘বেশ্যা’ বলে গালি দেন বলেও বিভিন্ন প্রতিবেদনে উঠে আসে। পরে পদাবনতি ঘটে ওই নারী চিকিৎসকের।