১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দুর্গাপুরে মাছ ধরতে চাঁদা দাবি ॥ অপারগতায় মারধর

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর (নেত্রকোনা) ১৯ সেপ্টেম্বর ॥ দুর্গাপুরের কাকৈরগড়া ইউনিয়নের ঢেওটুকুন গ্রামের ঝালো সম্প্রদায়ের কয়েকজনকে মারধর করছে দুর্বৃত্তরা।

থানায় অভিযোগ সূত্রে জানা যায়, শনিবার দুপুরে গ্রামের বাসিন্দা তপন চন্দ্র বর্মনসহ তার সহযোগীরা কংশ নদীর পূর্বপাড়া নদীতে মাছ ধরতে গেলে একই গ্রামের আঃ লতিফ ফরিদ, তোফাজ্জল, কামাল, তপন বর্মনকে দশ হাজার টাকা দিয়ে নদীতে মাছ ধরতে বলে। টাকা দিতে অপারগতা প্রকাশ করলে তপনের ওপর শারীরিক নির্যাতন চালিয়ে মাছ বিক্রির নগদ চার হাজার সাতশত টাকা, একটি জাল এবং মাছ ধরার নৌকাসহ নিয়ে যায় এবং উক্ত ঘটনার জন্য মামলা, দরবার হলে তাকে হত্যা করা হবে বলে হুমকি দেয়া হয়। তপনকে দুর্গাপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। তপনের ভাই মানিক চন্দ্র বর্মন বাদী হয়ে দুর্গাপুর থানায় অভিযোগ দায়ের করেন। অভিযুক্ত আসামিদের আটকের চেষ্টা চলছে বলে পুলিশ জানিয়েছে।

ঈশ্বরদীতে বাসচালককে মারধর ॥ প্রতিবাদে সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ অটোরিক্সা চালকদের পক্ষ নিয়ে দূষ্কৃতকারীরা বাসচালককে মারপিটের ঘটনায় শনিবার দুপুরে বাসচালক ও শ্রমিকরা ঈশ্বরদীর জিরো পয়েন্ট রেলগেট এলাকায় ঈশ্বরদী-ঢাকা মহাসড়ক ঘণ্টাকালব্যাপী বাস দিয়ে অবরোধ করে রাখে। এ সময় সকল রুটে বিভিন্ন প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকে। যাত্রী ও সাধারণ মানুষ চরম দুর্ভোগের শিকার হয়।

ঈশ্বরদী থানা পুলিশ, বাস ও অটোরিক্সা শ্রমিক সূত্র জানায়, ঈশ্বরদী কেন্দ্রীয় বাস টার্মিনালের সামনে জিরো পয়েন্ট ট্্রাফিক মোড়ে অবস্থিত অটো স্ট্যান্ডের সামনে থেকে বাসে যাত্রী ওঠানোর অভিযোগে অটো চালকের পক্ষ নিয়ে শনিবার দুপুর ১২টায় কতিপয় দুষ্কৃতকারীরা বাস চালক গোলজারকে মারপিট করে। এ ঘটনা জানজানির পর বাস চালক ও শ্রমিকদের মধ্যে উত্তেজনা বৃদ্ধি পায়।

আসামি পলায়ন ॥ দুই পুলিশ সাসপেন্ড

চমেক হাসপাতাল

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ গ্রেফতারকৃত এক আসামি চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পালিয়ে গেছে। তার নাম সৈয়দ আলম। সে সংঘবদ্ধ একটি ছিনতাইকারী দলের নেতা। এ ঘটনায় দায়িত্বরত দুই পুলিশকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বরখাস্তকৃতরা হলেন- এএসআই ফয়েজুর রহমান ও কনস্টেবল ফয়সাল আহমেদ। শুক্রবার আসামিরা পালিয়ে যাওয়ার পর শনিবার দুই পুলিশের বিরুদ্ধে শাস্তিমূলক এ ব্যবস্থা নেয়া হয়েছে।

পুলিশ জানায়, সংঘবদ্ধ ছিনতাইকারী দলের নেতা সৈয়দুল আলম তার স্ত্রী রোখসানা বেগম ও সহযোগী আবদুল গফুর গত ১৭ সেপ্টেম্বর দুপুরে ফটিকছড়িতে গণপিটুনির শিকার হয়। গুরুতর আহত অবস্থায় সৈয়দ আলমকে চমেক হাসপাতালের ২৮ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। চিকিৎসাধীন থাকা অবস্থায় শুক্রবার দুপুরে সে কর্তব্যরত দুই পুলিশের চোখ ফাঁকি দিয়ে পালিয়ে যায়। শনিবার তাদের সাময়িক বরখাস্ত করা হয়।

শতবর্ষ পালনে শোভাযাত্রা

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১৯ সেপ্টেম্বর ॥ আজিমউদ্দিন উচ্চ বিদ্যালয়ের গৌরব ও সাফল্যের শতবর্ষ অনুষ্ঠানটি বর্ণাঢ্য আয়োজনে পালনের জন্য রেজিস্ট্রেশন র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিদ্যালয় প্রাঙ্গণ থেকে শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। র‌্যালিতে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য, শিক্ষকম-লী ও বিপুলসংখ্যক শিক্ষার্থী অংশ নেয়। এ সময় প্রচারপত্র বিলি ও বাদ্যযন্ত্র বাজিয়ে বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের শতবর্ষ অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশনের আহ্বান জানানো হয়।

অটিজম বিষয়ক কর্মশালা

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ১৯ সেপ্টেম্বর ॥ জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদফতরের উদ্যোগে অটিজম ও নিউরো ডেভেলপমেন্ট প্রতিবন্ধকতা বিষয়ে এক কর্মশালা শনিবার সকালে রাজবাড়ী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

অটিজম শিশুদের মাÑবাবা, অভিভাবক, চিকিৎসক, আইনজীবী, প্রতিবন্ধী শিশু সুরক্ষা ট্রাস্টের সদস্য, এনজিও ও বিভিন্ন সেবা প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা এতে অংশ নেন।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া