২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মা ও দুই মেয়ের মৃত্যু

  • গোপালগঞ্জে নৌকাডুবি

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ১৯ সেপ্টেম্বর ॥ মুকসুদপুরে ঝড়ের কবলে পড়ে নৌকাডুবিতে মা ও দুই মেয়ে নিহত হয়েছে। শুক্রবার সন্ধ্যায় মুকসুদপুর উপজেলার মটবাড়ী বিলে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন ওই উপজেলার উজানী ইউনিয়নের নৃপেন বালার স্ত্রী বিথী বালা (৩২), মেয়ে বৃষ্টি বালা (৮) ও কোয়েল বালা (৫)। শনিবার সকালে উপজেলার বনগ্রাম শ্মশানে নিহতদের শেষ কৃত্যানুষ্ঠান শেষ হয়েছে।

উজানী ইউনিয়নের ৬নং ওয়ার্ড সদস্য খোকন বালা জানিয়েছেন, এ ঘটনায় এলাকায় রয়েছে শোকাবহ পরিবেশ। চোখের সামনে স্ত্রীসহ দুই মেয়েকে হারিয়ে নৃপেন অনেকটা পাথর হয়ে আছে। চলছে স্বজনদের কান্নার রোল। শুক্রবার সন্ধ্যায় নৌকায় করে পার্শ্ববর্তী বহুগ্রামে শ্বশুরবাড়ি বেড়াতে যাচ্ছিলেন নৃপেন বালা। সঙ্গে ছিলেন তার স্ত্রী, ছেলে ও দুই মেয়ে। কিন্তু পথে মটবাড়ী নামক স্থানে ঝড় উঠলে বাতাস ও ঢেউয়ে নৌকাটি ডুবে যায়। এ সময় নৃপেন বালা তার ছেলেকে বাঁচাতে পারলেও স্ত্রী ও দুই মেয়ে নিখোঁজ হয়। পরে এলাকার লোকজন ওই বিলে খোঁজাখুঁজি করে রাতে তাদের মৃতদেহ উদ্ধার করা হয়। মুকসুদপুর থানার ওসি আজিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ঠাকুরগাঁওয়ে ওঁরাওদের কারাম পুজো শুরু

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১৯ সেপ্টেম্বর ॥ বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ঠাকুরগাঁওয়ে ওঁরাও সম্প্রদায়ের (আদিবাসী/নৃতাত্ত্বিকগোষ্ঠী) ২ দিনব্যাপী কারাম পুজো ও সামাজিক উৎসব পালিত হয়েছে। শুক্রবার রাত সাড়ে ৯টায় জাতীয় আদিবাসী পরিষদের আয়োজনে সদর উপজেলার সালন্দর পাঁচপীরডাঙ্গা গ্রামে পুলিশ সুপার ফরহাত মাহমুদ এ উৎসবের উদ্বোধন করেন। এ সময় ওঁরাও সম্প্রদায়ের অসংখ্য নারী-পুরুষ ঢাক-ঢোলের বাজনায় নেচে-গেয়ে উৎসবে মেতে ওঠে। সঙ্গে যোগ দেয় শিশু-কিশোররাও। চলে রাতব্যাপী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিষদের উপদেষ্টা এ্যাডভোকেট ইমরান চৌধুরী, প্রেসক্লাব সভাপতি আবু তোরাব মানিক, সালন্দর ইউপির চেয়ারম্যান ফজলে এলাহী মুকুট চৌধুরী, সদর থানার ওসি মশিউর রহমান, রাজনৈতিক ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি, সংস্কৃতিকর্মীসহ ওঁরাও সম্প্রদায়ের শতশত নারী-পুরুষ। ঢাক-ঢোলের বাজনায় নেচে-গেয়ে ও পুজো অর্চনা শেষে শনিবার আনুষ্ঠানিকভাবে কারাম বৃক্ষের ডাল নদীতে বিসর্জনের মধ্যদিয়ে দিয়ে শেষ হয় এ উৎসব।

নাটোরে প্রতারিত গ্রাহকদের মানববন্ধন

সংবাদদাতা, নাটোর, ১৯ সেপ্টেম্বর ॥ নাটোরে আরডিপি ফাইন্যান্স এ্যান্ড ইনভেস্টমেন্ট এমসিএস কোম্পানি লিমিটেডের প্রতারিত গ্রাহকরা প্রতিষ্ঠানটির দুর্নীতি ও জালিয়াতির প্রতিবাদে এবং তাদের জমানো প্রায় চার কোটি টাকা ফেরতের দাবিতে মানববন্ধন করেছে। শনিবার নাটোর প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। এ সময় বক্তব্য রাখেন গ্রাহক মিজানুর রহমান, মজনু মিয়া হাজ্জাদুর রহমান, আক্তার হোসেন প্রমুখ। বক্তারা প্রতিষ্ঠানটির জালিয়াতি, দুর্নীতির প্রতিবাদ করেন।

মোরেলগঞ্জে অস্ত্রসহ যুবদল নেতা আটক

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ মোরেলগঞ্জে মানছুর শেখ (৩০) নামে এক যুবদল নেতাকে আটক করেছে থানা পুলিশ। শুক্রবার রাতে তাকে গ্রেফতার করা হয়। ছোট কুমারখালী গ্রামের মৃত বারেক শেখের ছেলে মানছুর শেখ রামচন্দ্রপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড যুবদলের সভাপতি বলে জানা গেছে। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম বলেন, মানছুর নিজ এলাকায় ‘ডাকাত’ নামে পরিচিত। গ্রেফতারের পর তার স্বীকারোক্তি অনুযায়ী, পুলিশ একটি শার্টারগান ও দুই রাউন্ড রাইফেলের গুলি উদ্ধার করেছে।