২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

যশোরের অগ্রণী ব্যাংকে ডাকাতির ঘটনায় মামলা ॥ তদন্ত কমিটি

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ রাজারহাটে অগ্রণী ব্যাংকে ২১ লাখ টাকা ডাকাতির ঘটনায় মামলা হয়েছে। শুক্রবার রাতে ব্যাংকের শাখা ব্যবস্থাপক নারায়ণ চন্দ্র পাল বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় অজ্ঞাত ১০/১২ জনের নামে মামলা করেছেন। একই সঙ্গে ঘটনায় স্থানীয় ও কেন্দ্রীয় দুটি তদন্ত কমিটি গঠন করেছে ব্যাংক কর্তৃপক্ষ।

যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিকদার আক্কাস আলী জানান, ব্যাংক ডাকাতির ঘটনায় শুক্রবার রাতে যশোর কোতোয়ালি থানায় অজ্ঞাত ১০/১২ জনের নামে মামলা দায়ের করেছেন অগ্রণী ব্যাংক রাজারহাট শাখার ব্যবস্থাপক নারায়ণ চন্দ্র পাল। এ ঘটনায় নৈশকালীন প্রহরার দায়িত্বে থাকা দুই আনসার সদস্যকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের ছেড়ে দেয়া হয়েছে। অপরদিকে ডাকাতির ঘটনা তদন্তে অগ্রণী ব্যাংক কর্তৃপক্ষ দুটি কমিটি গঠন করেছে। উপ-মহাব্যবস্থাপক ওয়াহিদুজ্জামানকে প্রধান করে দুই সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ও সহকারী মহাব্যবস্থাপক মৃণাল কান্তি বকসিকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট স্থানীয় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

পুলিশ ও ব্যাংক সূত্র জানায়, বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে ৫/৬ জনের একদল ডাকাত মুখোশ পরে ব্যাংকে হানা দেয়। এ সময় তারা ব্যাংকে নৈশকালীন দায়িত্বে থাকা দুই আনসার সদস্য বিশ্বজিৎ ও সাইদুলকে বেঁধে ফেলে। এরপর গ্যাস কাটার দিয়ে জানালার গ্রিল কেটে ভেতরে প্রবেশ করে। ভেতরে ঢুকে গ্যাস কাটার দিয়ে ব্যাংকের ভল্ট কেটে ফেলে। ভল্টের মধ্যে থাকা ২১ লাখ ৮ হাজার টাকা লুট করে ডাকাত দল পালিয়ে যায়।

এখনও স্বাভাবিক হয়নি ফেরি সার্ভিস

শিমুলিয়া-কাওড়াকান্দি নৌরুট

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শিমুলিয়া (মাওয়া)-কাওড়াকান্দি নৌরুটে এখনও ফেরি চলাচল পুরোপুরি স্বাভাবিক হয়নি। এর আগে পূর্ব ঘোষণা অনুযায়ী খনন কাজের জন্য ৫ দিন বন্ধ থাকার পর গত বুধবার পদ্মার লৌহজং টার্নিং পয়েন্ট খুলে দিলেও স্বাভাবিকভাবে ফেরি চলতে পারছে না। ফেরিগুলো নতুন চ্যানেল পালেরচর-মাঝিকান্দি হয়ে ৩০ কিলোমিটার পথ ঘুরে কাওড়াকান্দি যাচ্ছে। লৌহজং টার্নিং দিয়ে ফিরছে। যেখানে লৌহজং টার্নিং পয়েন্ট দিয়ে দূরত্ব মাত্র ১৫ কিলোমিটার। ফলে পারাপারে সময় লাগছে অনেক বেশি।

শনিবার এই রুটে ৩টি রো রো ফেরিসহ ১৪টি ফেরি চলাচল করে। এর মধ্যে ৫টি কে টাইপ ফেরি লৌহজং-হাজরা চ্যানেল দিয়ে সরাসরি কাওড়াকান্দি যাচ্ছে এবং আসছে। বাকি রোরো ফেরিসহ ৯টি ফেরি পালেরচর-মাঝিকান্দি চ্যানেল দিয়ে কাওড়াান্দি যাচ্ছে এবং লৌহজং-হাজরা চ্যানেল দিয়ে শিমুলিয়ায় ফিরছে। ফলে সময় লাগছে অনেক বেশি।

বিআইডব্লিউটিসির সহকারী ম্যানেজার শেখর চন্দ্র রায় জানান, শনিবার পরীক্ষামূলকভাবে ৫টি কে টাইপ ফেরি লৌহজং-হাজরা চ্যানেল দিয়ে সরাসরি কাওড়াকান্দি গিয়েছে এবং শিমুলিয়ায় ফিরেছে। চ্যানেলের অবস্থা এখন অনেক ভাল। আগামী ২/৩ দিনের মধ্যে লৌহজং-হাজরা চ্যানেল দিয়েই সরাসরি ফেরি চলাচল করতে পারবে।