২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ক্যাম্পাস সংবাদ

প্রাইম ইউনিভার্সিটির প্রতিষ্ঠাবার্ষিকী

সম্প্রতি নানা উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে অতিবাহিত হলো রাজধানীর প্রাইম ইউনিভার্সিটির ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী। দিবসটি উপলক্ষে ছিল নানা আয়োজন। সকালে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় দিবসের মূল অনুষ্ঠান। পরে ছিল বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সভাপতি মো. আশরাফ আলী এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান মীর শাহাবুদ্দিন। এ সময় বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্যরা, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা কর্মচারী এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা সরকারী বাঙলা কলেজ এবং টেকনিক্যাল মোড় প্রদক্ষিণ শেষে আবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ফিরে আসে। শোভাযাত্রায় শিক্ষার্থীরা নানা রঙে বর্নে সেজে, ঢোল-বাদ্যের তালে নেচে গেয়ে অংশ নেয়। পরে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় জাদুঘরের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম আজিজুর রহমান। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম আবদুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠানে ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোঃ আশ্রাফ আলী, সিনিয়র ভাইস চেয়ারম্যান মীর শাহাবুদ্দিন, এ্যাডভোকেট আবুল কালাম আজাদ, রেজিস্ট্রার মোঃ আবদুুল আজিজ প্রমুখ বক্তব্য রাখেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, অত্র বিশ্ববিদ্যালয় দেশের শিক্ষা উন্নয়নে কাজ করে যাচ্ছে। এছাড়া দেশের শিক্ষার মান উন্নয়নে ভূমিকা রাখছে যা অবশ্যই প্রশংসার দাবি রাখে। আশ্রাফ আলী প্রাইম ইউনিভার্সিটিকে আরও এগিয়ে নিয়ে যেতে সবার সহযোগিতা কামনা করেন। মীর শাহাব উদ্দিন বলেন, আমরা শিক্ষার্থী সংখ্যা বৃদ্ধিতে নয়, মান বৃদ্ধি করছি। পরে ছিল মনেজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

আন্তবিভাগ বিতর্কে চ্যাম্পিয়ন

লোক প্রশাসন ও ফিন্যান্স বিভাগ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতার ফাইনালে বাংলা বিতর্কে লোক প্রশাসন বিভাগ ও ইংরেজীতে ফিন্যান্স বিভাগের দল ফিন্যান্স-৩ চ্যাম্পিয়ন হয়েছে। বাংলা ও ইংরেজী বিতর্কে রানার আপ হয়েছে যথাক্রমে ব্যবস্থাপনা বিদ্যা বিভাগ ও ফিন্যান্স বিভাগের আরেক দল ফিন্যান্স-১। চিটাগং ইউনিভার্সিটি স্কুল অব ডিবেট (সিইউএসডি) আয়োজিত উক্ত প্রতিযোগিতার সমাপনী বিতর্ক মঙ্গলবার (১৫ সেপ্টম্বর) অনুষ্ঠিত হয়।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. আবুল মনসুর। সিইউএসডির মডারেটর প্রফেসর ড. তৈয়্যূব চৌধুরীর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেনÑ কম্পিউটার সায়েন্স বিভাগের অধ্যাপক ড. হানিফ সিদ্দিকী, সিইউএসডির সভাপতি শেখ রাইসুল আবিদ ও প্রতিযোগিতার সমন্বয়ক রাফিদ হাসান। তিন দিনব্যাপী এ প্রতিযোগিতা শুরু হয় ১৩ সেপ্টেম্বর। এতে বাংলায় ২৪টি দল ও ইংরেজীতে ১২টি দল অংশগ্রহণ করে। ফাইনালে সেরা বিতার্কিক নির্বাচিত হন মাহবুবুর রহমান (বাংলায়) এবং চিরঞ্জিত সাহা (ইংরেজীতে )। এ বছর প্রতিযোগিতার সেরা বিতার্কিক নির্বাচিত হন আইন বিভাগের সানজানা হক মিফতা। এই বিতর্ক প্রতিযোগিতায় সার্বিক সহযোগিতায় ছিল সিটিজিসপ ডটকম এবং বিফ্রেশ এ্যাডুকেশন।

ক্যাম্পাস প্রতিবেদক