২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মেডিকেল ভর্তি পরীক্ষার ফল বাতিল দাবি বিএনপির

স্টাফ রিপোর্টার ॥ মেডিকেল ভর্তি পরীক্ষাকে জাল পরীক্ষা আখ্যায়িত করে এর ফল বাতিলের দাবি জানিয়েছে বিএনপি। সেই সঙ্গে পুনরায় ভর্তি পরীক্ষা নেয়ারও দাবি জানিয়েছে দলটি।

রবিবার দুপুরে রাজধানীর নয়াপল্টন বিএনপি কাযর্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এ দাবি জানান।

তিনি জানান, মেডিকেল ভর্তি পরীক্ষা বাতিলের ব্যাপারে ছাত্রদের আন্দোলনে বিএনপির নৈতিক সমর্থন থাকবে।

বিএনপির মুখপাত্র বলেন, আগে বিভিন্ন ধরনের ছিনতাই ডাকাতির কথা শোনা গেলেও এখন সারাদেশে গরু ছিনতাইয়ের ঘটনা ঘটছে। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, যত্রতত্র পশুর হাট বসবে না। পুলিশের এ কথাটাকে পুঁজি করে যত্রতত্র গরু নিয়ে যেতে বাধা দিচ্ছে যুবলীগ ও ছাত্রলীগ। শাসক দলের লোকেরা বেআইনীভাবে আইন প্রয়োগ করছে।

মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রিপন বলেন, এমন ঘটনা অন্য কোনো দেশে ঘটলে স্বাস্থ্যমন্ত্রী ওই দিনই পদত্যাগ করতেন। অথচ আমাদের দেশে সেই নজির নেই। উল্টো বিরোধী দল থেকে কোনো মন্ত্রীর পদত্যাগের দাবি করা হলে সংশ্লিষ্ট মন্ত্রীর মন্ত্রিত্ব আরও পোক্ত হয়। সরকার মনে করে বিরোধী দলের দাবির পরিেেপ্রক্ষিতে মন্ত্রিত্ব চলে গেলে এতে বিরাধী দলের দাবিকেই প্রতিষ্ঠিত করা হবে।

এক প্রশ্নের জবাবে রিপন বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া এবার দেশের বাইরে থাকায় দলের পক্ষ থেকে ঈদ শুভেচ্ছা বিনিময় কর্মসূচি অনুষ্ঠিত হবে না। তবে ঈদের দিন বিকেল ৪টায় শেরেবাংলা নগরে প্রয়াত: রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানাবে বিএনপি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন মহিলা দলের সভাপতি নূরে আরা সাফা প্রমুখ।