২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জঙ্গী অর্থায়ন শাকিলাসহ তিন আইনজীবীর জামিন নামঞ্জুর

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ জঙ্গী সংগঠন শহীদ হামজা ব্রিগেডকে অর্থায়নের অভিযোগে গ্রেফতার ব্যারিস্টার শাকিলা ফারজানাসহ তিন আইনজীবীর জামিন নামঞ্জুর হয়েছে। রবিবার চট্টগ্রাম জেলা ও দায়রা জজ এসএম নুরুল হুদার আদালতে এ তিনজনের জামিন চাওয়া হয়েছিল।

আদালত সূত্রে জানা যায়, তিন আইনজীবীর পক্ষে জামিনের আবেদন করেন তাদের কৌঁসুলি এ্যাডভোকেট আবদুস সাত্তার। এ সময় রাষ্ট্রপক্ষের কৌঁসুলিরা জামিনের বিরোধিতা করেন। শুনানি শেষে আদালত এই তিন আইনজীবীর জামিন আবেদন নাকচ করে দেন। জঙ্গী অর্থায়নের অভিযোগের মামলায় আসামি ব্যারিস্টার শাকিলা ফারজানা (৩৯) ছাড়া বাকি দুই আইনজীবী হলেন এ্যাডভোকেট হাসানুজ্জামান লিটন (৩০) ও এ্যাডভোকেট মাহফুজ চৌধুরী বাপন (৩২)। এর মধ্যে ব্যারিস্টার শাকিলা বিএনপির কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের যুগ্ম সম্পাদক।

উল্লেখ্য, শহীদ হামজা ব্রিগেডকে অর্থায়নের অভিযোগে গত ১৮ আগস্ট ঢাকার ধানম-ি থেকে র‌্যাব গ্রেফতার করে এ তিন আইনজীবীকে। তারা জঙ্গী সংগঠনটিকে ১ কোটি ৮ লাখ টাকা দিয়েছেন বলে র‌্যাবের তদন্তে বেরিয়ে আসে। এরপর তাদের আসামি করা হয় বাঁশখালীর দুর্গম লটমনি পাহাড়ের জঙ্গী প্রশিক্ষণ কেন্দ্র থেকে অস্ত্র ও প্রশিক্ষণ সরঞ্জাম উদ্ধার এবং হাটহাজারীর মাদ্রাসাতুল আবু বকর নামক একটি কওমী মাদ্রাসা থেকে ১২ জঙ্গী গ্রেফতারের ঘটনায় দায়ের করা মামলায়। জঙ্গীদের সঙ্গে তাদের সংশ্লিষ্টতা রয়েছে বলে প্রাথমিক তদন্তে প্রমাণিত হয়। একাধিক দফায় রিমান্ডের পর তারা ১৬৪ ধারায় আদালতে জবানবন্দীও প্রদান করেন। জঙ্গী অর্থায়নের অভিযোগে এ তিন আইনজীবী ছাড়া এনামুল হক নামের এক গার্মেন্টস কারখানা মালিককেও গ্রেফতার করে র‌্যাব। তিনিও আদালতে জবানবন্দী প্রদান করেছেন।