২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নিজেকে নির্ভীক যোদ্ধা হিসেবে তুলে ধরলেন ফিওইয়া

সাবেক টেক সিইও কার্লি ফিওইয়া যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের রিপাবলিকান পার্টির অনুষ্ঠানগুলোতে রক স্টারের মতো সংবর্ধনা পেয়েছেন। ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে পার্টির অন্যতম মনোনয়নপ্রত্যাশী ফিওইয়া দ্বিতীয় বিতর্কানুষ্ঠানে তার পারদর্শিতার জন্য প্রশংসিত হন। শনিবার ম্যাকিনাক রিপাবলিকান লিডারশিপ কনফারেন্সে তাঁর ভাষণ শুনতে গিয়ে প্রায় ১,০০০ রিপাবলিকান নিস্তব্ধ হয়ে থাকে, হাসিতে উদ্বেলিত হয়ে পড়ে এবং শেষে দাঁড়িয়ে ‘কার্লি, কার্লি’ বলে হর্ষধ্বনি দেয়। খবর ইয়াহু নিউজ ও ওয়াশিংটন পোস্টের।

ফিওইয়া বলেন, আমি এক নির্ভীক যোদ্ধা, আমি ভেঙ্গে পড়ব না। আমি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে এসেছি এবং আমি এ যুদ্ধ চালাব। গ্র্যান্ড ওল্ড পার্টির (রিপাবলিকান) মনোনয়ন প্রত্যাশীদের পাঁচজন এ কনফারেন্সে ভাষণ দেন। ফিওইয়া টেলিভিশন ব্যক্তিত্ব ও রিয়াল এস্টেট ব্যবসায়ী ডোনাল্ড ট্রাম্পের সূক্ষ্ম সমালোচনা চালিয়ে যান। ট্রাম্প এক সাক্ষাতকারে ফিওইয়ার চেহারা নিয়ে ব্যঙ্গ-বিদ্রƒপ করেছিলেন। ফিওইয়া মিশিগান রিপাবলিকানদের উদ্দেশে বলেন, নেতৃত্ব সামাজিক অবস্থান বা উপাধি বা আপনার অফিসের আকৃতি আপনার বিমান, আপনার হেলিকপ্টার, আপনার অহমিকাবোধ দিয়ে নির্ধারিত হয় না। ম্যাকিনাক আইল্যান্ডের এক জনাকীর্ণ পানশালায় এক মহিলা চিৎকার করে ওঠেন ‘প্রেসিডেন্ট পদে কার্লি! তার জন্য পথ তৈরি করে দিন।’ মহিলা কার্লি ফিওইয়ার কোন অনুষ্ঠানে ছিলেন না। এটি ছিল অবসরে যাওয়া প্রতিনিধি পরিষদ সদস্য ক্যান্ডি ক্যান্ডিস এস মিলারের সম্মানে আয়োজিত এক অনুষ্ঠান।

ফিওইয়া সেখানে হয়তবা যাত্রাবিরতি করছিলেন। কিন্তু এ সময়ে ফিওইয়ার পক্ষে কোথাও যাত্রাবিরতি করা কঠিন। দ্বিতীয় রিপাবলিকান প্রেসিডেন্সিয়াল বিতর্কে দক্ষতা দেখিয়ে ব্যাপকভাবে প্রশংসিত হওয়ার পর তাকে এ দ্বীপটিতে রকস্টারের মতো সংবর্ধনা দেয়া হয়। সপ্তাহান্তের এক সম্মেলন উপলক্ষে এ দ্বীপে রিপাবলিকান কর্মীদের বড় ধরনের সমাগম ঘটে।