২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কলাপাড়ায় শিশুদের যৌন হয়রানির প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২০ সেপ্টেম্বর ॥ মিঠাগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ১০ শিশু শিক্ষার্থীকে যৌন নিগ্রহের অভিযোগে মিঠাগঞ্জের বিএনপি নেতা জাফর ফরাজীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রবিবার দুপুরে বিদ্যালয়ের শিক্ষার্থী অভিভাবক ও শিক্ষকরা কলাপাড়া পৌর শহরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে। কলাপাড়া প্রেসক্লাবের সামনে শহীদ সুরেন্দ্র মোহন চৌধুরী সড়কে এ কর্মসূচী পালিত হয়।

বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি, অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থী সূত্রে জানা গেছে, মিঠাগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে মিঠাগঞ্জ ইউনিয়নের ১ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক জাফর ফরাজীর মুদি-মনোহরি দোকান। ওই দোকানে প্রায় সময় ছাত্রছাত্রীরা চকলেট, পানীয়সহ বিভিন্ন খাবার কিনতে যায়। লম্পট জাফর কোন শিশু ছাত্রীকে একা পেলে তাকে দোকানের পাশের রুমে নিয়ে বিবস্ত্র করে। শরীরের স্পর্শকাতর অঙ্গে হাত দেয়। কোন কোন শিশুকে কোলে বসিয়ে জড়িয়ে ধরে চুমো খায়। লম্পট জাফরের কবল থেকে রক্ষা পায়নি প্রতিবন্ধী শিশু পঞ্চম শ্রেণীর এক ছাত্রী। দীর্ঘদিন চলে আসছে জাফরের লাম্পট্য। প্রথম শ্রেণী থেকে শুরু করে পঞ্চম শ্রেণীর অন্তত ১০ শিশু জাফরের যৌন নিগ্রহের শিকার হয়।

সর্বশেষ চারদিন আগে দ্বিতীয় শ্রেণীর এক শিশু তার লাম্পট্যের শিকার হয়। সে বাড়ি গিয়ে তার নানীর কাছে সব বলে। নানী সালেহা বেগম স্কুলে গিয়ে শিক্ষক ও পরিচালনা পর্ষদের সভাপতিসহ এলাকাবাসীকে জানায়। আর তখনই লম্পট জাফরের সকল কুকর্মের ফিরিস্তি বের হয়ে যায়। বলতে থাকে একে অপরের কাছে। এতে ক্ষুব্ধ হয়ে ওঠে সবাই। বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি শাহিদা বেগম জানান, শিশুদের যৌন নির্যাতনকারী জাফরের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।