২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আরও সংবাদ

  • যুবককে পুড়িয়ে হত্যা

আটক সুমনের মুক্তি দাবিতে দিনাজপুরে থানা ঘেরাও

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ শহরের রামনগরে এক যুবককে পুড়িয়ে হত্যার ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য শহীদুল ইসলাম সুমন (২৮) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। আটকের পরে তাকে ছাড়িয়ে নিয়ে দেড় শতাধিক লোকজন শনিবার রাতে কোতোয়ালি থানা ঘেরাও করে। পরে তাদের সরিয়ে দেয় পুলিশ। শনিবার সন্ধ্যায় কোতোয়ালি পুলিশ রামনগর মোড়ে নিজ ব্যবসা প্রতিষ্ঠান এশিয়া টি স্টল থেকে সুমনকে আটক করে পুলিশ। সুমন রামনগর এলাকার তাজ ইসলামের ছেলে। সুমনকে আটকের পর রাত সাড়ে ১০টার দিকে তাকে ছাড়িয়ে নিতে রামনগর এলাকার প্রায় দেড় শতাধিক লোকজন থানায় এসে জড়ো হয়। এ সময় তারা সুমনের মুক্তির দাবিতে স্লোগান দেয়। পরে কোতোয়ালি থানার ওসি একেএম খালেকজ্জামান তাদের সঙ্গে কথা বলেন। জিজ্ঞাসাবাদের পর কিছু না পেলে তাকে ছেড়ে দেয়ার আশ্বাস দেন তিনি। এরপরও লোকজন থানা থেকে সরে না গিয়ে ঘেরাও কর্মসূচী অব্যাহত রাখলে তাদের সরিয়ে দেয়ার নির্দেশ দেয়া হয়।

কুমিল্লায় নতুন থানা বাঙ্গরা, এলাকায় উচ্ছ্বাস

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২০ সেপ্টেম্বর ॥ মুরাদনগর উপজেলা থানা বিন্যস্ত করে বাঙ্গরা নামে নতুন থানা অনুমোদন হওয়ায় এলাকাবাসীর মাঝে আনন্দ-উচ্ছ্বাস ছড়িয়ে পড়েছে। মিষ্টি বিতরণসহ প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে আনন্দ শোভাযাত্রাসহ ব্যানার, পোস্টার, ফেস্টুনে ছেয়ে গেছে ওই এলাকা। জানা যায়, ২২টি ইউনিয়ন নিয়ে গঠিত মুরাদনগর চট্টগ্রাম বিভাগের একটি বৃহত্তম উপজেলা। প্রশাসনিকভাবে বিভক্ত করে প্রায় ৫ বছর আগে বাঙ্গরাকে নতুন থানায় রূপান্তরের জন্য দাবি জানিয়ে আসছিল এলাকাবাসী। গত ১৪ সেপ্টেম্বর সচিবালয়ে প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুরাদনগর উপজেলা থেকে পৃথক করে ১০টি ইউনিয়ন নিয়ে বাঙ্গরাবাজার নামে নতুন থানার অনুমোদন দেন। এরপর থেকে এলাকায় উৎসবের আমেজ বিরাজ করছে। মিষ্টি বিতরণ থেকে শুরু করে আনন্দ মিছিল ও পোস্টারে ছেয়ে যায় ওই এলাকা।

প্রেমের বিয়ে মেনে না নেয়ায় যুগলের আত্মহত্যা

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ ভালবাসার বিয়ে পরিবারের পক্ষ থেকে মেনে না নেয়ায় মহানগরীর মোগলাবাজার থানার সিলামের চারহাটি গ্রামে রবিবার সকালে গলায় ফাঁস দিয়ে স্বামী-স্ত্রী আত্মহত্যা করেছেন। নিহতরা হচ্ছেন চারহাটি গ্রামের মোশারফ হোসেনের ছেলে সুজন মিয়া (১৮) ও নেছার মিয়ার মেয়ে কাজল (১৭)। স্বামী-স্ত্রীর সম্পর্কের বাইরে তারা আপন চাচাতো ভাই-বোন। পুলিশ জানায়, সুজন ও কাজলের মধ্যে দীর্ঘদিনের ভালবাসার সম্পর্ক ছিল।

পনেরো দিন আগে সুজন গহরপুরের কলমা গ্রামে কাজলের মামার বাড়ি থেকে কাজলকে নিয়ে এসে কোর্ট ম্যারেজ করে।

নারায়ণগঞ্জে ডাকাত

নিজস্ব সংবাদদাতা সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ থেকে জানান, জেলার ফতুল্লায় লামারবাগ এলাকা থেকে চারটি ম্যাগাজিন ও দুই রাউন্ড গুলিসহ রতন নামে এক ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার ভোরে ফতুল্লা থানা পুলিশ তাকে গ্রেফতার করে।

আড়াইহাজারে

ডাকাতি

নিজস্ব সংবাদদাতা সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ২০ সেপ্টেম্বর ॥ আড়াইহাজারে ব্যবসায়ীর বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতদল বাড়ির লোকজনদের হাত-পা বেঁধে ও অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা, ২৫ ভরি স্বর্ণালঙ্কারসহ প্রায় ১২ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায় বলে। ঘটনাটি ঘটেছে গোপালদী পৌরসভাধীন উলুকান্দী জানা গেছে, শনিবার গভীর রাতে মুদি ব্যবসায়ী স্বপন সাহা ও তপন সাহার বাড়িতে একদল ডাকাত হানা দেয়।

কুমিল্লায় পিস্তল ঠেকিয়ে ব্যবসায়ীর ১০ লাখ টাকা লুট

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২০ সেপ্টেম্বর ॥ পিস্তল ঠেকিয়ে এক ব্যবসায়ীর ১০ লাখ টাকা লুটে নিয়েছে ছিনতাইকারীরা। রবিবার দুপুরে নগরীর রেসকোর্স এলাকায় এ ঘটনা ঘটে। জানা যায়, নগরীর শাসনগাছা এলাকার বাদল নামে এক ব্যবসায়ী রবিবার দুপুরে নগরীর ছাতিপট্টি এলাকার প্রাইম ব্যাংক লিমিটেড হতে ১০ লাখ টাকা উত্তোলন করেন।

সংবাদ প্রকাশের পর

শ্রীনগরে অবৈধ

স্থাপনা উচ্ছেদ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সংবাদ প্রকাশের পর অবৈধ স্থাপনা ভেঙ্গে দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। ‘শ্রীনগরে লিজের জায়গায় বহুতল ভবন নির্মাণ’ শিরোনামে দৈনিক জনকণ্ঠে সংবাদ প্রকাশের পর এ উচ্ছেদ অভিযান চলে। একই সঙ্গে কুকুটিয়ায় সরকারী জমি অবৈধভাবে ভরাট কাজও বন্ধ করা হয়েছে। ভরাট কাজের ড্রেজার মেশিনও গুঁড়িয়ে দেয়া হয়েছে।

ঢাকা-পার্বতীপুর ঈদ স্পেশাল ট্রেন চিলাহাটি পর্যন্ত দাবি

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ ঈদ-উল-আজহা উপলক্ষে রেলওয়ের ঈদ স্পেশাল পার্বতীপুর-ঢাকা-পার্বতীপুর পর্যন্ত ট্রেনটি ৬০ কিলোমিটার দুরন্ত বাড়িয়ে নীলফামারীর চিলাহাটি পর্যন্ত সম্প্রসারণের দাবি করা হয়েছে। এলাকাবাসী বলছে ঢাকা-নীলফামারী-চিলাহাটি-ঢাকা পথে নীলসাগর নামের এক মাত্র আন্তঃনগর ট্রেন চলাচল করে, যা রাতে ঢাকায় ছেড়ে যায় এবং সকালে ঢাকা থেকে ছেড়ে আসে। ঈদে এই ট্রেনে টিকেট পাওয়া দুষ্কর। তাই ঈদ স্পেশাল পার্বতীপুর-ঢাকা-পার্বতীপুর রেলপথের ট্রেনটি নীলফামারী হয়ে চিলাহাটি পর্যন্ত সম্প্রসারণ অত্যন্ত জরুরী ।

অস্ট্রেলিয়ান হাইকমিশনার পার্বতীপুরে

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর ২০ সেপ্টেম্বর ॥ বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ান হাইকমিশনার গ্রে উইলকুক দিনাজপুরের পার্বতীপুরে ঝাড়ুয়ার ডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেছেন। রবিবার দুপুরে গ্রে স্কুল ফিডিং প্রোগ্রাম পরিদর্শন করতে ঝাড়ুয়ার ডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আসেন। তার সঙ্গে ছিলেনÑ অস্ট্রেলিয়ান দুতাবাসের প্রোগ্রাম ম্যানেজার (ডিএফএটি) রোমেনা পারভিন, বিশ্ব খাদ্য সংস্থার ডেপুটি কান্ট্রি ডাইরেক্টর রেজাউল করিম, রংপুর সাব-অফিস প্রধান হাফিজা খানম, বেসরকারী সংস্থা ইএসডিওর নির্বাহী পরিচালক শহীদ উজ-জামান, স্কুল ফিডিং প্রোগ্রামের প্রকল্প পরিচালক বাবলু কুমার সাহা প্রমুখ।

মোড়ক উন্মোচন

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২০ সেপ্টেম্বর ॥ কিশোরগঞ্জের বিশিষ্ট হোমিও চিকিৎসক ডাঃ সত্যেন্দ্র চন্দ্র সরকারের বাংলায় লেখা ডাঃ কেন্টের নোটসহ সরল বায়োকেমিস্ট্রি উইথ প্যাথোলজি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। রবিবার দুপুরে কিশোরগঞ্জ প্রেসক্লাবে এক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রেজওয়ান আহাম্মদ তৌফিক এমপি। আব্দুল কুদ্দুস হোমিওপ্যাথিক মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডাঃ মাজহারুল ইসলামের সভাপতিত্বে বক্তৃতা করেন অধ্যাপক প্রাণেশ কুমার চৌধুরী, কাজী শাহীন খান, ডাঃ সামসুন নাহার, নূরুল ইসলাম নূরু প্রমুখ।

মাছ চাষী সমাবেশ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ উন্নত ও আধুনিক প্রযুক্তিতে পোনার দানাদার খাবারের কার্যকারিতার ওপর রবিবার সকালে মাঠ দিবস উপলক্ষে দিনব্যাপী মাছ চাষীদের সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গৌরনদী উপজেলার আদর্শ ও ডিজিটাল ইউনিয়নখ্যাত মাহিলাড়ার বছার গ্রামে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন সফল চাষী আব্দুল মালেক। মাহিলাড়ার কৃষক সংগঠন এফবিজির আয়োজনে আইডিই বাংলাদেশ প্রুফস প্রকল্প ও ফিসটেক বিডি লিমিটেডের যৌথ সহযোগিতায় বছার গ্রামের চাষী সবুজ সরকারের বাড়িতে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা নজরুল ইসলাম।

ঈশ্বরদীতে শিক্ষক লাঞ্ছিত সন্ত্রাসী গ্রেফতার

দাবিতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ নর্থবেঙ্গল পেপার মিল হাইস্কুলের শিক্ষক লাঞ্ছিতকারী সন্ত্রাসী গ্রেফতার ও শাস্তির দাবিতে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে স্কুলের নিজস্ব মঞ্চে বাংলাদেশ শিক্ষক সমিতি ঈশ্বরদী থানার পক্ষ থেকে এসব কর্মসূচীর আয়োজন করা হয়। শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ আইনুল ইসলাম প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন। বক্তব্য দেন পাকশী পেপার মিলের এমডি ও স্কুল পরিচালনা কমিটির সভাপতি একেএম মহিউদ্দিন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ইমদাদুল হক। অধ্যক্ষ খালেকুজ্জামান, সাংবাদিক তৌহিদ আক্তার পান্না, প্রভাষক রাজিবুল আলম ইভান, প্রধান শিক্ষক ফজলুল হক, ইসাহক আলী, শামসুল হক, প্রধান শিক্ষক মাসুদ রানা ও শিক্ষক মুক্তি রাণী, মালা বেগম, ছাত্র সাদমান হাবিবসহ ২৫ শিক্ষক।

নাগেশ্বরীতে বিদ্যুতস্পৃষ্টে

শ্রমিকের মৃত্যু

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ নাগেশ্বরীতে বিদ্যুতস্পৃষ্টে ব্রয়লার মুরগির খামারের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত আব্দুর রশিদ রায়গঞ্জ ইউনিয়নের রাঙ্গালীরবস গ্রামের আলাউদ্দিনের ছেলে।

নিহতের পরিবার ও এলাকাবাসী জানান, রবিবার দুপুরের দিকে নাগেশ্বরী উপজেলার রায়গঞ্জ ইউনিয়নের রাঙ্গালীরবস খাঁপাড়া গ্রামের আব্দুল হামিদের ব্রয়লার মুরগির খামারে বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। এ সময় সেখানে কর্মরত একই এলাকার মৃত আলাউদ্দিনের ছেলে আব্দুর রশিদ আগুন নেভাতে গেলে বিদ্যুতস্পৃষ্টে মারা যায়।

পটিয়ায় দুইজন

দগ্ধ

নিজস্ব সংবাদদাতা, পটিয়া থেকে জানান, বিদ্যুত লাইন সরাতে গিয়ে চট্টগ্রামের পটিয়ায় দুই ব্যক্তি অগ্নিদগ্ধ হয়ে মৃত্যুর সঙ্গে লড়ছেন। তারা হলেন উপজেলার লাখেরা গ্রামের আলী আকবর ও মোহাম্মদ রাজু। রবিবার বেলা ১১টায় এ ঘটনা ঘটে। কোলাগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুল ইসলাম বলেন, তাদের এলাকায় ২২৫ মেগাওয়াট বিদ্যুত উৎপাদন কেন্দ্র রয়েছে। ওই বিদ্যুত প্ল্যানে যেতে হয় লাখেরা লালপুল হয়ে। রবিবার সকালে ট্রাকে করে মাল নিয়ে যাওয়ার সময় ট্রাকের ওপরে একটি তার ঝুলে পড়ে। ওই তারটি সরাতে গিয়ে উপরের ৩৩ হাজার ভোল্টের একটি বিদ্যুত লাইনে লেগে আলী আকবর ও রাজুর শরীরের সিংহভাগই জ্বলে যায়। বর্তমানে তারা চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি রয়েছে।

রূপগঞ্জে লুট হওয়া

কাপড় উদ্ধার ॥ চালকসহ

গ্রেফতার চার

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ২০ সেপ্টেম্বর ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি কাভার্ডভ্যানে কাপড় লুটের ঘটনায় চালকসহ লুটকারী চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় লুট হওয়া কাপড় উদ্ধার করা হয়। রবিবার দুপুরে উপজেলার রূপসী এলাকা থেকে ওই ৪ জনকে গ্রেফতারসহ ২০ কার্টন কাপড় উদ্ধার করা হয়। এর আগে, গত ১৭ সেপ্টেম্বর মধ্যরাতে উপজেলার কাঞ্চন টোলপ্লাজা এলাকায় কাভার্ডভ্যানভর্তি কাপড় লুটের ঘটনা ঘটে। গ্রেফতারকৃতরা হলোÑ কুষ্টিয়া জেলার সিরাজুল ইসলামের ছেলে ইব্রাহিম খলিল তোতা, ফরিদপুর জেলার সালখা থানার ভদ্রপাড়া এলাকার ইউসুফ মিয়ার ছেলে আব্দুল রাজ্জাক, চালক চট্টগ্রামের চৌদ্দগ্রাম থানার সরুড়া এলাকার আব্দুল কাদেরের ছেলে হাসান মিয়া ও উপজেলার রূপসী এলাকার মৃত লাল মিয়া প্রধানের ছেলে সহিদুল ইসলাম খোকন।

উচ্চশিক্ষায় বৃত্তি

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র শিক্ষার্থীদের অসাম্প্রদায়িক চেতনায় মুক্ত মনের মানুষ হতে আহ্বান জানিয়েছেন। ফকিরহাটে বেতাগায় উচ্চ শিক্ষা সহায়তা ও সম্প্রসারণ প্রকল্পের আওতায় শিক্ষানুরাগী ডাঃ আবু তালেব, হৃদয় রঞ্জন দাশ, এসএম আমজাদ হোসেন ও মোঃ আব্দুল জব্বার মোল্লা বৃত্তি প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখেন। শনিবার বিকেলে ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে বেতাগা ইউপি চেয়ারম্যান স্বপন দাশের সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, অধ্যাপক ড. রামেশ্বর দেবনাথ প্রমুখ।

অলৌকিক গাভী!

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২০ সেপ্টেম্বর ॥ রানীশংকৈল নেকমরদ গ-গ্রামের আব্দুল মালেকের বাড়িতে এক অলৌকিক গাভীর সন্ধান পাওয়া গেছে। গাভীটির বয়স সাড়ে ৩ বছর। ইতোপূর্বে এর কোন বাচ্চা হয়নি। গাভীটি প্রথমবারের মতো ৬ মাসের গর্ভবতী রয়েছে। ব্যাপারটি অবিশ্বাস্য হলেও সত্য গর্ভধারণের ২ মাস পর থেকেই প্রতিনিয়ত ৩ কেজির ওপর দুধ দিয়ে আসছে। গাভীর মালিক আব্দুল মালেক জানান, ১০ বছর আগে একটি বিদেশী জাতের গাভী কিনে আনলে গাভীটির প্রথম বাচ্চা নষ্ট হয়ে যায়। মা গাভীটির দ্বিতীয়বার একসঙ্গে দুটি বাচ্চা হয়।

সিলেটে হত্যা

মামলায় তিন

জনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলার ব্যবসায়ী আবদুল মজিদ হত্যা মামলায় রবিবার তিনজনের যাবজ্জীবন ও একজনের পাঁচ বছরের সশ্রম কারাদ- দিয়েছেন সিলেট বিভাগীয় দ্রুতবিচার আদালতের বিচারক মকবুল আহসান। দ-প্রাপ্তরা হলো আজাদুর রহমান, জুয়েল মিয়া, আবদুস সামাদ রুবেল ও মুহিব মিয়া।

এর আগে গত ২৭ আগস্ট, ১৪ ও ১৬ সেপ্টেম্বর আলোচিত ওই মামলার রায় ঘোষণা পিছিয়ে যায়। কমলগঞ্জ উপজেলার পতনউষার গোপীনগর গ্রামের আবদুর রহমানের ছেলে ব্যবসায়ী আবদুল মজিদকে ২০১২ সালের ২৯ আগস্ট বাড়ি থেকে ডেকে নিয়ে নির্মমভাবে হত্যা করা হয়।

ফরিদপুরে সমাজ

সেবা ও যুব

উন্নয়ন অফিসে

চুরি

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২০ সেপ্টেম্বর ॥ সদর উপজেলা কমপ্লেক্সে দুটি সরকারী কার্যালয়ে চুরির ঘটনা ঘটেছে। রবিবার ছুটির পর অফিস খুললে চুরির ঘটনা প্রকাশ পায়। শনিবার বেলা ১১টা হতে বিকেল ৩টার মধ্যে এ চুরির ঘটনা ঘটে উপজেলা সমাজসেবা ও যুব উন্নয়ন কার্যালয়ে। অজ্ঞাত চোর ওই দুটি অফিসের জানালা ও গ্রিল ভেঙ্গে দুটি মনিটর নিয়ে গেছে। এছাড়া সমাজসেবা কার্যালয়ের আলমারি ভাঙ্গার চেষ্টা করেও সফল হতে পারেনি। জেলা সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক এএসএম আহসান জানান, রবিবার সকালে অফিসে গিয়ে এ চুরির ঘটনা ঘটে।

মৌলভীবাজারে গুলিবিদ্ধ কাঠ পাচারকারীর

মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, মৌলভীবাজার, ২০ সেপ্টেম্বর ॥ জেলার কমলগঞ্জ উপজেলায় কাঠ পাচারকালে বনকর্মীদের গুলিতে আহত বাছন আলীর (২৩) মৃত্যু হয়েছে। রবিবার সকালে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বাছন আলী কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের ২নং ওয়ার্ড সদস্য মছদ্দর আলীর ছেলে। ১৯ সেপ্টেম্বর ভোরে রাজকান্দি বন থেকে কাঠ পাচারকালে বনকর্মীরা পাচারকারীদের ধাওয়া করে। এ সময় পাচারকারীরা হামলার চেষ্টা চালালে বনকর্মীরা আত্মরক্ষার্থে গুলি চালায়। এতে বাছনসহ পাঁচ কাঠ পাচারকারী গুলিবিদ্ধ হয়।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া