১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টানা চার জয়ে শীর্ষে ইন্টার মিলান

স্পোর্টস রিপোর্টার ॥ হারানো ঐতিহ্য পুনরুদ্ধারের মিশনে দুর্দান্ত ছন্দে আছে ইন্টার মিলান। ইতালিয়ান সিরি এ লীগের নতুন মৌসুমে দলটি টানা চার ম্যাচে জয় পেয়েছে। রবিবার ইকার্ডির একমাত্র গোলে ইন্টার এ্যাওয়ে ম্যাচে ১-০ গোলে পরাজিত করে স্বাগতিক চিয়েভোকে।

শনিবার রাতে রোমঞ্চকর ম্যাচে জয় পেয়েছে এসি মিলানও। সানসিরোতে মিলান ৩-২ গোলে পরাজিত করে পালের্মোকে। মিলানের হয়ে কলম্বিয়ান তারকা কার্লোস বাক্কা করেন জোড়া গোল। অপর গোলটি করেন গিয়াকোমো বোনাভেনচুরা। পালের্মোর হয়ে জোড়া গোল করেন অস্কার হিজেমার্ক। টানা চার ম্যাচ জিতে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে ইন্টার। ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্যাম্পডোরিয়া। ৬ পয়েন্ট নিয়ে মিলানের অবস্থান দশ নম্বরে। চিয়েভোর মাঠে শুরু থেকে শেষ পর্যন্ত প্রাধান্য বিস্তার করে খেলেও গোলের জন্য সংগ্রাম করতে হয় ইন্টারকে। প্রথমার্ধের শেষ দিকে ইকার্ডির গোলেই হাসিমুখে মাঠ ছাড়ে দলটি। আরেক ম্যাচে সান সিরোতে ম্যাচের ২১ মিনিটে এগিয়ে যায় মিলান। গোল করেন কার্লোস বাক্কা। ম্যাচের ৩২ মিনিটে হিজেমার্ক গোল করলে সমতায় ফিরে পালের্মো। কিন্তু ৪০ মিনিটে বোনাভেনচুরা গোল করলে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় মিলান। বিরতির পর ৭২ মিনিটে আবারও সমতায় ফেরে সফরকারী দলটি। এবার গোল করেন হিজেমার্ক। তবে তিন মিনিট পরই বাক্কা নিজের জোড়া গোল পূর্ণ করে মিলানের জয় নিশ্চিত করেন। লীগে এবার করুণ দশা রেকর্ড টানা চারবারের চ্যাম্পিয়ন জুভেন্টাসের। তিন ম্যাচে মাত্র এক পয়েন্ট নিয়ে তালিকার ১৭ নম্বর অবস্থানে তারা। এরপরও সিরি এ তে জুভেন্টাসকেই ফেবারিট মানছেন রোমার কোচ রুডি গার্সিয়া। টানা চার মৌসুম শিরোপা জিতে জুভেন্টাস অনেকটাই একপেশে করে তুলেছে ইতালির ঘরোয়া লীগকে। এবারের আসরে এখন পর্যন্ত গতবারের রানার্সআপ রোমার তুলনায় ছয় পয়েন্ট পিছিয়ে আছে জুভেন্টাস। টেবিলের শীর্ষে থাকা ইন্টার মিলানের তুলনায় তাদের ব্যবধান ১১ পয়েন্ট। এই পরিসংখ্যানে এখনই নিজেদের সুস্পষ্টভাবে এগিয়ে রাখতে নারাজ গার্সিয়া। জুভেন্টাসের থেকে প্রথম থেকেই এগিয়ে থাকতে হলে একটি ম্যাচেও হারা চলবে না বলেও তিনি সতর্ক করেছেন। গার্সিয়া বলেন, এবারের আসরে সিরি এ আরও উন্মুক্ত হয়ে গেছে। কিন্তু আমার মতে এখনও জুভেন্টাসই ফেবারিট। আমাদের শুধু নিজেদের জয়ের ধারা ধরে রাখতে হবে। ফলাফল পেতে মাঠে আমাদের সবটুকু উজাড় করে দিতে হবে।

বার্সিলোনার বিপক্ষে চ্যাম্পিয়ন্স লীগের ১-১ গোলে ড্র হওয়া ম্যাচে রোমার হয়ে খেলেননি প্লেমেকার মিরালেম পানিচ। তবে প্রত্যাশার থেকেও দ্রুত সুস্থ হয়ে মাঠে ফেরায় সন্তুষ্টি প্রকাশ করেছেন গার্সিয়া। তবে ইনজুরির কারণে গোলরক্ষক ওজিচেচ সিজিসনি আপাতত মাঠের বাইরে আছেন। তার পরিবর্তে দ্বিতীয় বাছাই মরগ্যান ডি সানটিকসের ওপরই আস্থা রাখছেন রোমা কোচ।