২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জাপান ওপেনের ফাইনালে উইকমেয়ার

জাপান ওপেনের ফাইনালে উইকমেয়ার

স্পোর্টস রিপোর্টার ॥ জাপান ওপেনের ফাইনালে উঠেছেন ইয়ানিনা উইকমেয়ার। সেমিফাইনালে তিনি বেলজিয়ামের এ্যাজলা টোমলজানোভিচকে হারিয়ে ফাইনালের টিকেট নিশ্চিত করেন। তবে প্রতিপক্ষকে হারাতে রীতিমতো ঘাম ঝরাতে হয়েছে তার। দীর্ঘ ১ ঘণ্টা ২৭ মিনিট লড়াই করে প্রতিপক্ষকে হারিয়ে ফাইনালের মঞ্চে জায়গা করে নেন। ইয়ানিনা উইকমেয়ার শেষ চারে ৭-৫ এবং ৬-২ গেমে পরাজিত করেন এ্যাজলা টোমলজানোভিচকে।

শিরোপা জয়ের লড়াইয়ে উইকমেয়ারের প্রতিপক্ষ এখন মেগডা লিনেত্তি। পোল্যান্ডের এই টেনিস খেলোয়াড় সেমিফাইনালে পরাজিত করেন আমেরিকান টেনিস তারকা ক্রিস্টিনা ম্যাকহেলকে। তবে ষষ্ঠ বাছাই ম্যাকহেলের বিপক্ষে প্রথম সেটেই হেরে বসেছিলেন লিনেত্তি। ম্যাকহেলের কাছে ৬-৩ গেমে হেরে যান তিনি। কিন্তু প্রথম সেট হেরেও হতাশায় নুইয়ে পড়েননি তিনি। বরং পরের দুই সেটেই স্বরূপে ফিরেন মেগডা লিনেত্তি। ৬-৪ এবং ৬-৩ গেমে বাকি দুই সেট জিতে ফাইনালের টিকেট কাটেন পোল্যান্ডের এই টেনিস তারকা। টেনিস বিশ্বে বর্তমান সময়ে আলোচিত তারকাদের কাতারে নেই উইকমেয়ার এবং লিনেত্তি। কিন্তু তারপরও বেলজিয়াম এবং পোল্যান্ডের এই দুই তারকা খেলোয়াড় নিজেদের মেলে ধরার জন্য আপ্রাণ চেষ্টা করছেন। উইকমেয়ার ইতোমধ্যেই তিনটি ডব্লিউটিএ শিরোপা জিতেছেন। যে কারণে জাপান ওপেনের ফাইনাল জিতলে ক্যারিয়ারের চতুর্থ শিরোপা নিজের শোকেসে তুলতে সক্ষম হবেন তিনি। অন্যদিকে মেগডা লিনেত্তি এখন পর্যন্ত শিরোপার দেখা পাননি। তাই পোলিশ এই টেনিস তারকার সামনেও এখন ক্যারিয়ারের প্রথম শিরোপা জয়ের হাতছানি। পারবেন কী উইকমেয়ারকে হারিয়ে ক্যারিয়ারের স্বপ্নের শিরোপা জয়ের স্বাদ পেতে? না কি লিনেত্তিকে হারিয়ে চতুর্থ শিরোপা জিতবেন উইকমেয়ার। ভক্ত-অনুরাগীদের সেটাই এখন দেখার অপেক্ষা।

গত সপ্তাহেই শেষ হয়েছে মৌসুমের শেষ গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট ইউএস ওপেন। যে টুর্নামেন্টে ইতিহাসের প্রথমবারের মতো ইতালির দুই খেলোয়াড় ফাইনালে খেলার গৌরব অর্জন করে। টুর্নামেন্টের ফেবারিট সেরেনা উইলিয়ামসকে হারিয়ে ফাইনালে উঠেন রবার্টা ভিঞ্চি। এই ইভেন্টে চ্যাম্পিয়ন হতে পারলেই নতুন ইতিহাস গড়তে পারতেন সেরেনা উইলিয়ামস। কিন্তু একই ক্যালেন্ডারে সব গ্র্যান্ডসøাম জয়ের স্বপ্নে জল ঢেলে দেন ভিঞ্চি। অন্য সেমিফাইনালে রোমানিয়ার সিমোনা হ্যালেপকে পরাজয়ের স্বাদ উপহার দিয়ে ফাইনালে উঠেছিলেন ফ্লাভিয়া পেনেত্তা। আর শিরোপা জয়ের লড়াইয়ে স্বদেশী ভিঞ্চিকে পরাজিত করে শেষ পর্যন্ত পেনেত্তাই হাসেন ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ডসøাম জয়ের হাসি। আর মেজর চার টুর্নামেন্ট শেষ হয়ে যাওয়ার কারণে টেনিস খেলোয়াড়রা এখন ডব্লিউটিএ টুর্নামেন্টে নিজেদের মেলে ধরার চেষ্টা করছেন। জাপান ওপেনে সেগুলোরই একটি।

নির্বাচিত সংবাদ