২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঈদে শিমুল ইউসুফের এ্যালবাম

ঈদে শিমুল ইউসুফের  এ্যালবাম

স্টাফ রিপোর্টার ॥ দেশের প্রখ্যাত মঞ্চ অভিনেত্রী ‘মঞ্চকুসুম’খ্যাত শিমুল ইউসুফ। দেশের গুণী এই অভিনেত্রী সঙ্গীতশিল্পী হিসেবেও তার মেধার পরিচয় দিয়েছেন। বিশেষ করে গণসঙ্গীত, নজরুলসঙ্গীত এবং লালনের গান নিয়ে শিমুল ইউসুফের পাঁচটি একক এ্যালবাম প্রকাশিত হয়েছে। সর্বশেষ বেরিয়েছে ‘একুশের গান’। এবার নিজের পছন্দে বিভিন্ন কবি ও গুণী শিল্পীর গান নিয়ে নতুন এ্যালবাম সাজিয়েছেন তিনি। নাম ‘শিমুলের গান’। ঈদ উপলক্ষে এটি বাজারে আনছে লেজার ভিশন।

নতুন এ্যালবামে রয়েছে রবীন্দ্রনাথ ঠাকুর, কাজী নজরুল ইসলাম, ফকির লালন সাঁই, রজনীকান্ত সেন, আলতাফ মাহমুদ, আব্দুল লতিফ, খান আতাউর রহমান, প্রণব রায়, হেমায়েত উদ্দিন আহমেদ, নুরুজ্জামান শেখ, আব্দুল গাফফার চৌধুরী, বদরুল হাসান, ফজলে লোহানী, আবিদুর রহমান, মোহাম্মদ মনিরুজ্জামান, ওসমান শওকত, ড. এনামুল হক, সমর দাস, মোহাম্মদ শাহনেওয়াজ এর লেখা ও সুর করা গান। এ্যালবামের গানগুলো হলো তুমি নির্মল করো, আজি ঝড়ের রাতে, তুই রে বসন্ত সমীরণ, তেপান্তরের মাঠে, কাঁদো বাংলার মানুষ, জয় সত্যের জয় প্রভৃতি।

প্রসঙ্গত, শৈশব থেকে তিনি উচ্চাঙ্গ সঙ্গীত, নজরুল সঙ্গীত এবং গণসঙ্গীতে ওস্তাদ হেলালউদ্দিন, পিসি গোমেজ, ওস্তাদ ফুল মোহাম্মদ, শহীদ আলতাফ মাহমুদ, শেখ লুৎফর রহমান, আব্দুল লতিফ, ওস্তাদ ইমামউদ্দীন এবং সুধীন দাশের কাছে দীর্ঘদিন তালিম নেন। আলতাফ মাহমুদ সঙ্গীত বিদ্যানিকেতন থেকে সঙ্গীতে ডিপ্লোমা নিয়েছেন। কাজ করেছেন জাতীয় ও আন্তর্জাতিকভাবে পুরস্কারপ্রাপ্ত ১৬টি চলচ্চিত্রে। কোনটাতে সঙ্গীত পরিচালক, কয়েকটিতে গেয়েছেন গান। এর মধ্যে উল্লেযোগ্য ‘আগামী’, ‘একাত্তরের যীশু’, ‘ঘুড্ডি’, ‘গেরিলা’ প্রভৃতি।