২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল বাতিলের দাবিতে মানববন্ধনে পুলিশের বাধা, আটক ৪

মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল বাতিলের দাবিতে মানববন্ধনে পুলিশের বাধা, আটক ৪

অনলাইন রির্পোটার ॥ মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল বাতিলের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে দাঁড়ানো মেডিকেলে ভর্তিচ্ছুদের ধাওয়া দিয়ে সরিয়ে দিয়েছে পুলিশ। ভর্তি পরীক্ষা বাতিলের দাবিতে গতকাল রবিবার হাই কোর্টে একটি রিট আবেদন করেছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। অ্রন্যদিকে গতকাল রবিবার স্বাস্থ্য অধিদপ্তর এই পরীক্ষার যে ফলাফল ঘোষণা করেছে, তাতে ভর্তির যোগ্য শিক্ষার্থী পাওয়া গেছে ৪৮ হাজার ৪৪৮ জন। আসন কম হওয়ায় এদের মধ্যে ১১ হাজার ৪৯ জন শেষ পর্যন্ত ভর্তি হওয়ার সুযোগ পাবেন।

শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দিক জানান, আজ সোমবার সকাল ১০টার দিকে কয়েকশ শিক্ষার্থী ও অভিভাবক প্রেসক্লাবের সামনে মানববন্ধনে দাঁড়ায়। কিন্তু অনুমতি না থাকায় তাদের সেখান থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এ সময় পুলিশ সেখান থেকে চারজনকে আটক করেছে বলেও জানান তিনি।

এদিকে আটকদের মুক্তির দাবি করেছে ছাত্র ইউনিয়ন। ঘটনার পরপর এক যৌথ বিবৃতিতে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সভাপতি লাকী আক্তার ও সাধারণ সম্পাদক জিএম জিলানী শুভ এ ঘটনার তীব্র নিন্দা ও আটককৃতদের নিঃশর্ত মুক্তি দাবি করেন। এছাড়াও শিক্ষার্থীদের দাবি অবিলম্বে মেনে নেয়ার জন্যও জোর দাবি জানান তারা।

গত শুক্রবার সারা দেশে ৪৪টি কেন্দ্রে সরকারি-বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজগুলোর সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নেয় প্রায় ৮৩ হাজার শিক্ষার্থী। ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস হওয়ার অভিযোগ তুলে কয়েকদিন ধরে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করেছেন পরীক্ষার্থীরা।

নির্বাচিত সংবাদ