২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফ্রান্স-জার্মানির পররাষ্ট্রমন্ত্রী ঢাকায়

ফ্রান্স-জার্মানির পররাষ্ট্রমন্ত্রী ঢাকায়

অনলাইন রির্পোটার ॥ ফ্রান্সের পররাষ্ট্রমন্ত্রী লোহো ফ্যাবিউস ও জার্মান পররাষ্ট্রমন্ত্রী ড. ফ্রাঙ্কভালটার স্টাইনমায়ার একসঙ্গে আজ সোমবার সকালে ঢাকায় পৌঁছেছেন। তবে দুইজনেরই আজ রাতে ঢাকা ছেড়ে যাওয়ার কথা রয়েছে। রাজধানীর হজরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এই দুই মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন।

লোহো ফ্যাবিউস ও ড. ফ্রাঙ্কভালটার স্টাইনমায়ার বিমানবন্দর থেকে সাভারের জাতীয় স্মৃতিসৌধের উদ্দেশে রওয়ানা দিয়েছেন। আবুল হাসান মাহমুদ আলী সফররত দুই মন্ত্রীকে সঙ্গ দিচ্ছেন।

সফররত দুই মন্ত্রী সোমবার দুপুরে ঢাকায় নবনির্মিত ফ্র্যাংকো-জার্মান চ্যান্সারি ভবনের উদ্বোধন করবেন । জলবায়ু পরিবর্তনজনিত দুর্যোগ বাংলাদেশের মানুষ কীভাবে মোকাবিলা করছে তা সরেজমিন পর্যবেক্ষণের জন্য এই দুই মন্ত্রীর পটুয়াখালী সফরের কথা ছিল। তবে বৈরি আবহাওয়ার কারণে তাদের পটুয়াখালী সফর বাতিল করা হয়েছে।

আবুল হাসান মাহমুদ আলী জানান, এই দুইজন ইউরোপীয় ইউনিয়নের দুইটি প্রভাবশালী দেশের পররাষ্ট্রমন্ত্রী। তাদের দুইজনের একসঙ্গে বাংলাদেশ সফর ঢাকার জন্য যুগান্তকারী ঘটনা। এই সফরের মধ্য দিয়ে ইউরোপের সঙ্গে বাংলাদেশের বাণিজ্য ও বিনিয়োগসহ সার্বিক বিষয়ের সম্পর্ক আরও শক্তিশালী হবে।