২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আয়কর মেলার সময় ও পরিধি বাড়ানো হবে : অর্থমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার ॥ ভবিষ্যতে আয়কর মেলার সময় ও পরিধি বাড়ানো হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সোমবার বিকালে রাজধানীর বেইলি রোডে অফিসার্স ক্লাবে জাতীয় রাজস্ব বোর্ড আয়োজিত আয়কর মেলা পরিদর্শনে এসে সাংবাদিকেদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

অর্থমন্ত্রী বলেন, নতুন আয়করদাতাদের উদ্বুদ্ধ করতে মেলা সহায়ক ভূমিকা পালন করছে। কোন ঝক্কি ছাড়াই তারা কর দিতে পারছেন।

এদিকে বিকাল সাড়ে তিনটায় মেলা প্রাঙ্গনে গণমাধ্যমের সম্পাদক ও প্রধান নির্বাহীদের সঙ্গে সঙ্গে মতবিনিময় করেছে রাজস্ব বোর্ড (এনবিআর)। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইংরেজি দৈনিক নিউএজের সম্পাদক নুরুল কবীর, ডেইলি অবজারভারের নির্বাহী সম্পাদক সৈয়দ বদরুল হাসান, দৈনিক মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুন ও দৈনিক বনিক বার্তার ব্যবস্থাপনা সম্পাদক হোমায়রা শারমিন প্রমুখ।

এ সময় গণমাধ্যম ব্যক্তিত্বরা আয়কর অফিসগুলোকে করদাতাবান্ধব করার আহ্বান জানিয়ে বলেন, কর মেলায় সব সেবা একই ছাদের নিচে পাওয়া যায়। সব কিছু ওয়ান স্টপ সার্ভিসের মত। মেলা শেষে কর অফিসগুলোতে এই পরিবেশ বজায় রাখার আহ্বান জানান তারা।

তারা বলেন, আয়কর মেলা মানুষের মাঝে উৎসবের আমেজ এনেছে। এখানে উৎ সাহ নিয়ে কর দিতে এসেছে সবাই। তবে, অন্য সময় কর কর্মকর্তাদের অসহযোগিতার কারনে মানুষ কর বিভাগে যেতে চান না বলেও অভিযোগ করেন তারা।