২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ডালমিয়ার পরিবারকে প্রধানমন্ত্রীর শোকবার্তা

স্পোর্টস রিপোর্টার ॥ প্রয়াত আইসিসির সাবেক প্রেসিডেন্ট ও ইন্ডিয়ান বোর্ড (সিবসিসিআই) সভাপতি জগমোহন ডালমিয়ার মৃত্যুতে তার সহর্মিনী ও পরিবারের সদস্যদের বরবার লিখিত শোকবার্তা পাঠিয়েছেন বাংলাদেশের প্রধাণমন্ত্রী শেখ হাসিনা।

মিসেস চন্দ্রলেখা ডালমিয়া, ১০ আলিপুর, কলকাতা,-২৭, ইন্ডিয়া; এই ঠিকায়না বরাবর লেখা বার্তায় শেখ হাসিনা উল্লেখ করেন, ‘জগমোহন ডালমিয়ার মৃত্যু সংবাদ আমাকে ব্যথিত করেছে। দীর্ঘদিন ধরে ক্রিকেটপাগল বাংলাদেশীদের কাছে তিনি ছিলেন একজন অকৃতিম বন্ধু। মন থেকে এবং সাংগঠনিকভাবে এ দেশের ক্রিকেটকে এগিয়ে নিতে সর্বোচ্চ চেষ্টা করেছেন। কেবল তাই নয়, জীবদ্দশায় বেঙ্গল ক্রিকেট এ্যাসোসিয়েসন (পশ্চিমবঙ্গ), বিসিসিআই এবং ক্রিকেকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসির প্রেসিডেন্ট হিসেবে অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। ডালমিয়া ছিলেন বিশ্ব ক্রিকেটের সত্যিকারের অভিভাবক, প্রমোটর। তার চিন্তার প্রতিফলন থেকেই আধুনিক ক্রিকেট পূর্নতা পেয়েছে। আমি আজ বাংলাদেশের আপমার ক্রিকেটপাগল মানুষের সঙ্গে একাতœ হয়ে তার আতœার শান্তি কামানা করছি। ক্রিকেটের মহান ব্যক্তিত্ব ডালমিয়ার স্ত্রী-সন্তান ও পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। প্রর্থনা করছি, আপনারা এই শোক কাটিয়ে উঠবেন।’

ডালমিয়ার মৃত্যুতে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ, বাংলাদেশের ক্রীড়ামন্ত্রী শ্রী বীরেন শিকদার, ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রধাণ নাজমুল হাসান পাপন, সাবেক প্রধান সাবের হোসেন চৌধুরি, ফুটবল ফেডারেশন সভাপতি কাজী সালাউদ্দিন ও বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা এবং বিসিবির সাবেক সভাপতি ও বর্তমান পরিকল্পনামন্ত্রী আহম মোস্তফা কামালসহ বর্তমান ও সাবেক তারকা ক্রিকেটাররা। বিসিবি বস নাজমুল হাসান ডালমিয়াকে মাঠের বাইরের শচীন টেন্ডুলকর বলে উল্লেখ করেন। সাবেক প্রধাণ সাবের হোসেনের মতে, তাঁর ঋন শোধ করার নয়।