২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দুই কোম্পানির সভার তারিখ নির্ধারণ

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত দুইটি কোম্পানির লভ্যাংশ নির্ধারণী সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানি তিনটি হলো : কাশেম ড্রাইসেলস ও প্রিমিয়ার সিমেন্ট।

কাসেম ড্রাইসেলস ॥ কাসেম ড্রাইসেলস কোম্পানির পর্ষদ সভা অনুষ্ঠিত হবে আগামী ১ অক্টোবর বৃহস্পতিবার। ওই দিন ২টা ৩৫ মিনিটে কোম্পানিটির সভা অনুষ্ঠিত হবে।

সভায় ৩০ জুন ২০১৫ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সঙ্গে সভা থেকে আসতে পারে কোম্পানির শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশের ঘোষণা।

উল্লেখ্য, কোম্পানিটি ২০১৪ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছিল। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ।

প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেড ॥ কোম্পানিটির পর্ষদ সভা অনুষ্ঠিত হবে আগামী ২৩ সেপ্টেম্বর বুধবার। ওই দিন আড়াইটায় কোম্পানিটির সভা অনুষ্ঠিত হবে।সভায় ৩০ জুন ২০১৫ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সঙ্গে সভা থেকে আসতে পারে কোম্পানির শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশের ঘোষণা। উল্লেখ্য, কোম্পানিটি ২০১৪ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছিল। এর পুরোটাই নগদ লভ্যাংশ। আর শেয়ারপ্রতি আয় (ইপিএস) করেছিল ৪ টাকা ৭৮ পয়সা।

মূলধন বাড়াবে সাইফ পাওয়ার টেক

সেবা ও আবাসন খাতের কোম্পানি সাইফ পাওয়ার টেক লিমিটেডের পরিচালনা পর্ষদ অনুমোদিত মূলধন বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে। এ কোম্পানি ৪০০ কোটি টাকা মূলধন বাড়াবে। এতে কোম্পানির অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা থেকে বেড়ে ৫০০ কোটি হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্র জানায়, রবিবার কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় অনুমোদিত মূলধন বাড়ানোর বিষয়ে এ সিদ্ধান্ত হয়েছে। আর আগামী ১২ নবেম্বর কোম্পানিটি বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে। ওই দিন অনুমোদিত মূলধনের বিষয়ে শেয়ারহোল্ডাদের সম্মতি নেয়া হবে। উল্লেখ্য, ‘এ’ ক্যাটাগরির কোম্পানি সাইফ পাওয়ার টেক ২০১৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। -অর্থনৈতিক রিপোর্টার

বিচ হ্যাচারির লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বিচ হ্যাচারি লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস লভ্যাংশ। সোমবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে লভ্যাংশের এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় ৩১ ডিসেম্বর ২০১৪ হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৪ পয়সা। শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১২ টাকা ৩৪ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৮ অক্টোবর। -অর্থনৈতিক রিপোর্টার