১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ওয়াশি-উর-রহমান সোনালী ব্যাংকের নতুন জেনারেল ম্যানেজার

মোঃ ওয়াশি-উর-রহমান জেনারেল ম্যানেজার হিসেবে পদোন্নতি লাভ করে সম্প্রতি সোনালী ব্যাংক লিমিটেডের জেনারেল ম্যানেজার্স অফিস চট্টগ্রাম-এ যোগদান করেছেন। এর আগে তিনি ব্যাংকের প্রধান কার্যালয়ের শিল্প প্রকল্প অর্থায়ন বিভাগ-২ এর ডেপুটি জেনারেল ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন। তিনি ১৯৮২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগে এম কম ডিগ্রী লাভ করে ১৯৮৪ সালে সোনালী ব্যাংকে সিনিয়র অফিসার (ফিন্যান্সিয়াল এ্যানালিস্ট) হিসেবে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। তিনি সোনালী ব্যাংকের শাখা, প্রিন্সিপাল অফিস, স্থানীয় কার্যালয় এবং প্রধান কার্যালয়ের শিল্প প্রকল্প অর্থায়ন বিভাগে কর্ম অভিজ্ঞতা লাভ করেন। এছাড়া ২০০৯ থেকে ২০১১ সাল পর্যন্ত তিনি ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় সোনালী ব্যাংক লিমিটেডের ইন্ডিয়া অপারেশন-এর সিইও হিসেবে দায়িত্ব পালন করেছেন। -বিজ্ঞপ্তি

বেসরকারী বিনিয়োগ বাড়াতে উদ্যোগ নেবে এআইআইবি

অর্থনৈতিক রিপোর্টার ॥ এশিয়ার অবকাঠামো খাত পুনর্গঠনের কাজে ব্যক্তিমালিকানাধীন প্রতিষ্ঠানগুলোর বিনিয়োগ বাড়ানোর জন্য সব ধরনের উদ্যোগ নেবে এশিয়ান ইনফ্রাস্ট্রাকচার ইনভেস্টমেন্ট ব্যাংক (এআইআইবি)।

সম্প্রতি সিঙ্গাপুরে দুই দিনব্যাপী এক সম্মেলনে এ কথা বলেন এআইআইবি’র সম্ভাব্য প্রেসিডেন্ট জিন লিকুন। এ সময় তিনি আরও বলেন, এই ব্যাংক প্রতিষ্ঠিত করা হচ্ছে অবকাঠামো খাতসহ এশিয়ার উন্নয়নমূলক সব খাতে বিনিয়োগ সহায়তা দেয়ার জন্য। তবে এ পুনর্গঠন শুধু সামাজিক নয়; স্বাস্থ্য, শিক্ষা খাত ও পরিবেশও এর অন্তর্ভুক্ত। এক্ষেত্রে বেসরকারি কোম্পানিগুলোকে বিনিয়োগে এগিয়ে আসারও আহ্বান জানিয়েছেন তিনি। কারণ বেসরকারি প্রতিষ্ঠানে আমলাতান্ত্রিক জটিলতা কম। আর এ প্রতিষ্ঠানগুলো বিনিয়োগের জন্য লাভজনক নিরাপদ খাতকে বেশি প্রাধান্য দেয়।

উন্নয়নমূলক এ ব্যাংক বেসরকারী কোম্পানিগুলোকে বিনিয়োগে উৎসাহিত করতে কাজ করবে বলেও জানান তিনি।

নোয়াখালীতে ভ্রাম্যমাণ করমেলা অনুষ্ঠিত

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ২১ সেপ্টেম্বর ॥ নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহনীতে গতকাল ভ্রাম্যমাণ করমেলা অনুষ্ঠিত হয়েছে। কর অঞ্চল কুমিল্লার সার্কেল-১১ এ মেলার আয়োজন করে।

মেলায় সার্বজনীন স্ব-নির্ধারণী পদ্ধতিতে ৪২ জন এসং সাধারণ পদ্ধতিতে ৩ জন করদাতা তাদের আয়কর রিটার্ন দাখিল করেন। এ সময় ১ লাখ ৬৭ হাজার ১০২ টাকা কর আদায় করা হয়েছে।

সার্কেল-১১-এর সহকারী করকমিশনার দিপল ত্রিপুরা জানান, এর আগে নোয়াখালীর বিআরডিবি হল রুমে চার দিনব্যাপী করমেলার প্রথম তিনদিনে এক হাজার ১০ জন করদাতা থেকে ১৯ লাখ ১০ হাজার টাকা কর আদায় করা হয়।