২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দেশে হৃদরোগের চিকিৎসা সেবা বিশ্বমানের

  • কর্মশালায় বিশেষজ্ঞরা

স্টাফ রিপোর্টার ॥ দেশে হৃদরোগের চিকিৎসায় অনেক অগ্রগতি হয়েছে। এই চিকিৎসাসেবার মান বিশ্বমানে পৌঁছেছে। এখন আর হৃদরোগীদের বিদেশ যেতে হয় না। তবে এ বিষয়ে সারাদেশে জনসচেতনতা বাড়াতে হবে।

‘বিশ্ব হার্ট দিবস’ উপলক্ষে রবিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) কার্ডিওলজি বিভাগে হৃদরোগ প্রতিরোধ সংক্রান্ত এক কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞরা এই দাবি করেন। অনুষ্ঠানে হার্টের চিকিৎসা নিয়ে নিজের অভিজ্ঞতা ও বিভিন্ন তথ্য তুলে ধরেন ড. মমিনুজ্জামান। এর পর প্রশ্নোত্তর পর্বে বিভিন্ন জিজ্ঞাসার উত্তর দেন ভারতের হৃদরোগ চিকিৎসক গণেশ কুমার, বাংলাদেশের চিকিৎসক আলী হাসান ও একে ফজলুল হক।

বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডাঃ কামরুল হাসান খান বলেন, দেশে হৃদরোগ চিকিৎসা বিশ্বমানে পৌঁছেছে।

বিডিটিকেটস ডটকমে বাস, লঞ্চ ও সিনেমার টিকেট

ই-টিকেটিং প্লাটফরম বিডিটিকেটস ডটকমে এবার নতুন করে যুক্ত হয়েছে সিনেমা ও লঞ্চের টিকেট। বাস টিকেটের অফার দিয়ে প্লাটফরমটির যাত্রা শুরু হয়েছিল। শীঘ্রই এই প্লাটফরমে আরও টিকেট কাটার সুবিধা আনা হবে।

বিডিটিকেটস ডটকমে এখন ব্লকবাস্টার’র সব সিনেমার টিকেট পাওয়া যাচ্ছে। শীঘ্রই অন্যান্য সিনেমা পরিবেশকদের টিকেটও পাওয়া যাবে এই প্লাটফরমে। এছাড়া এখানে কয়েকটি রুটের লঞ্চ টিকেটও পাওয়া যাচ্ছে। কিছু দিনের মধ্যে আরও বিভিন্ন লঞ্চের টিকেট চালুর পরিকল্পনা রয়েছে। বিডিটিকেটস ডটকমে দেশের ৬০০ রুটে চলাচলকারী প্রধান প্রধান ২০টি বাসের টিকেট পাওয়া যাচ্ছে। যে কেউ বিডিটিকেটস ডটকম ভিজিট করে কাক্সিক্ষত বাস, লঞ্চ ও সিনেমার টিকেট নির্বাচন করতে এবং পোর্টালের নির্দেশনা অনুযায়ী সুবিধামতো পেমেন্ট চ্যানেল ব্যবহার করে স্বাচ্ছন্দ্যে টিকেট কিনতে পারবেন। -বিজ্ঞপ্তি

রংপুর বিভাগ থেকে নির্বাচিত হলেন ৫৫ নারী

তোমার স্বপ্ন করো সত্যি

আত্মপ্রত্যয়ী নারীর স্বপ্নপূরণের পথে পাশে থাকার লক্ষ্য নিয়ে শুরু হয়েছিল ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের সামাজিক উন্নয়নমূলক উদ্যোগ, ফেয়ার এ্যান্ড লাভলী ফাউন্ডেশন আয়োজিত ‘তোমার স্বপ করো সত্যি’ ক্যাম্পেইন। ক্যাম্পেইনের কার্যল্ডম অনুসারে প্রাথমিকভাবে উচ্চশিক্ষা, কারিগরি শিক্ষা এবং ব্যবসা শুরু করতে আগ্রহী নারীদের কাছ থেকে আবেদনপত্র আহ্বান করা হয়। এ আহ্বানে ব্যাপক সাড়া পাওয়া গেছে। সারাদেশ থেকে এই পর্যন্ত ৭৫৫০ আবেদনপত্র জমা পড়েছে। এই ৭৫৫০ আবেদনকারী নারীর মধ্য থেকে সবচেয়ে যোগ্য ৩৫৫ নারীকে নির্বাচন করে তাদের উচ্চশিক্ষার জন্য স্কলারশিপ এবং কারিগরি ট্রেনিংয়ের অনুদান ব্যবসা শুরু করার মূলধন প্রদান করা হবে। এ লক্ষ্যে ইতোমধ্যেই দেশের ৬টি বিভাগে শুরু হয়েছে ইন্টারভিউ সেশন। গত ১৬ সেপ্টেম্বর ২০১৫ তারিখে অনুষ্ঠিত হয়েছে রংপুর বিভাগের ইন্টারভিউ সেশন। এই সেশনে বিচারকরম-লী রংপুর বিভাগের ২০৩ প্রার্থীর মধ্য থেকে যোগ্য হিসেবে নির্বাচন করেছেন মোট ৫৫ জন নারী। -বিজ্ঞপ্তি