১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নম্বর ঠিক রেখে অপারেটর বদল ॥ এমএনপি চালু করতে প্রধানমন্ত্রীর অনুমোদন

স্টাফ রিপোর্টার ॥ বহুল প্রতীক্ষিত এমএনপির অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই অনুমোদনের ফলে গ্রাহকরা নম্বর ঠিক রেখে মোবাইল অপারেটর বদল করতে পারবেন। আগামী বছরের শুরুতে গ্রাহকরা এই সুবিধা পাবেন। সোমবার ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম এ তথ্য জানিয়েছেন।

প্রতিমন্ত্রী বলেন, এমএনপি চালু করতে প্রধানমন্ত্রীর কার্যালয় অনুমোদন দিয়েছে। আজ মঙ্গলবার মোবাইল অপারেটরগুলোর প্রধান নির্বাহী কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা হবে। এ বছরের ডিসেম্বরের মধ্যে এমএনপি (মোবাইল নম্বর পোর্টেবিলিটি) প্রক্রিয়া চূড়ান্ত হওয়ার আশা ব্যক্ত করেন তিনি। নীতিমালা অনুসারে এমএনপি চালু করতে দরপত্র আহ্বান করা ও অন্যান্য বিষয় চূড়ান্ত করতে কিছুটা সময়ের প্রয়োজন হবে। তবে যত দ্রুত সম্ভব কাজগুলো শেষ করা হবে এবং নতুন বছরের শুরুতে গ্রাহক পর্যায়ে এই সুবিধা পৌঁছে দেয়া হবে।

এর আগে তারানা হালিম বলেছিলেন, প্রধানমন্ত্রী কার্যালয় এমএনপি নীতিমালায় অনুমোদন দিলেই এ বিষয়ে কাজ শুরু করা হবে। মোবাইল নম্বর পোর্টেবিলিটি (এমএনপি) সুবিধা চালু করতে বিটিআরসি একটি প্রতিষ্ঠানকে নিয়োগ দেবে।

বিটিআরসির চেয়ারম্যানও বলেন, সরকারের অনুমোদন পেলেই এমএনপি সুবিধা চালুর বিষয়ে কাজ শুরু করা হবে। যেহেতু অনুমোদন পাওয়া গেছে, এখন এমএনপি চালুর বিষয়ে কাজ শুরু করা হবে। কাজটি করতে কিছুটা সময় লাগবে। তবে যথাসময়েই সমস্ত প্রক্রিয়া শেষ করে এমএনপি সুবিধা গ্রাহকের হাতে পৌঁছানো হবে।