২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে পাটুরিয়া ঘাটে

  • তিন ফেরি বিকল

নিজস্ব সংবাদদাতা মানিকগঞ্জ, ২১ সেপ্টেম্বর ॥ ঈদে ঘরমুখো যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে পাটুরিয়া ঘাটে। নির্বিঘেœ যাত্রী পারাপারের জন্য ঘাটে ফেরির সংখ্যা বাড়ালেও সোমবার তিনটি ফেরি বিকল হয়ে পরা ও নদীর তীব্র স্রোতের কারণে ঘাটে মাঝে মধ্যে যানবাহনের সারি বড় হয়ে যাচ্ছে ।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয় সূত্রে জানা গেছে, বর্তমানে পাটুরিয়া-দৌলতদিয়ায় নৌরুটে পারাপারে নিয়োজিত ১৯টি ফেরির মধ্যে ৩টি ফেরি বিকল । বিকল ফেরিগুলোর মধ্যে শাহমখদুম ও খান জাহান আলী নারায়ণগঞ্জ ডকইয়ার্ডে এবং রজনীগন্ধা নামের ফেরিটি পাটুরিয়ার ভাসমান কারখানা মধুমতিতে মেরামতে রয়েছে।

বিআইডব্লিউটিসি আরিচা সেক্টরের ডিজিএম শেখ মোঃ নাসিম জানান, বর্তমানে ১৬টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। এছাড়া নদীতে তীব্র স্রোতের কারণে ফেরি পারাপারে অতিরিক্ত সময় লাগছে। ঈদে ঘরমুখো যাত্রী ও যানবাহনের চাপ বাড়ায় গাড়িগুলোকে ঘাটে এসে কিছুটা সময় অপেক্ষা করতে হচ্ছে। তবে শীঘ্রই বিকল ফেরিগুলো পারাপারে নিয়োজিত হবে।

তিনটি ফেরি বিকল হওয়ার কারণে সোমবার সকাল থেকেই পাটুরিরা ঘাটে যানবাহনের চাপ লক্ষ্য করা গেছে। সোমবার বিকেলে এ রিপোর্ট লেখা পর্যন্ত পাটুরিয়া ফেরিঘাটে দুই শতাধিক ট্রাক ও কিছু যাত্রীবাহী যানবাহন পারের অপেক্ষায় ছিল।