১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খেলতে আগ্রহী শ্রীলঙ্কার সলিড এসসি

  • শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল

স্পোর্টস রিপোর্টার ॥ আগামী অক্টোবরে চট্টগ্রাম অনুষ্ঠিত্ব ‘শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল চ্যাম্পিয়নশিপ’-এ অংশ নেবে আট ক্লাব। প্রাথমিক তালিকায় ছিল দেশ-বিদেশের সাত দল। সোমবার চট্টগ্রাম আবাহনী লিমিটেডের টিম ম্যানেজার এবং টুর্নামেন্ট কো-অর্ডিনেটর শাকিল মাহমুদ চৌধুরী নিশ্চিত করেন অষ্টম দলটির নাম। সেটি শ্রীলঙ্কার লীগ চ্যাম্পিয়ন সলিড এসসি।

দেশের চার ক্লাবের মধ্যে আছে লীগ চ্যাম্পিয়ন হিসেবে শেখ জামাল। ফ্যান বেইজড ক্লাব হিসেবে ঢাকা আবাহনী এবং মোহামেডান স্পোর্টিং ক্লাব। আর স্বাগতিক হিসেবে চট্টগ্রাম আবাহনী। এই টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে আগামী ২০ থেকে ৩১ অক্টোবর। আন্তর্জাতিক এই টুর্নামেন্ট আয়োজনের মূল উদ্দেশ হচ্ছে চট্টগ্রামে ফুটবলের দর্শক খরা কাটানো। এতদিন সাত দল এক রকম নিশ্চিত থাকলেও অষ্টম দল কোনটি হবে তা নিয়ে আলোচনা চলছিল, আগ্রহী দলের মধ্যে ছিল আফগানিস্তান, পাকিস্তান আর লঙ্কান লীগ চ্যাম্পিয়ন দল। অবশেষে শ্রীলঙ্কার লীগ চ্যাম্পিয়নদেরই পছন্দ করেছে আয়োজকরা। নেপাল তাদের লীগ চ্যাম্পিয়ন টিম পাঠাবে বলে নিশ্চিত করেছে। তাদের লীগ শেষ হবে ১৭ অক্টোবর। তাই লীগ চ্যাম্পিয়ন দলের নাম এখনি বলা যাচ্ছে না। আর অষ্টম দল হিসেবে আয়োজক কমিটি শ্রীলঙ্কার লীগ চ্যাম্পিয়ন দল সলিড এসসিকে বেছে নিই।’

আন্তর্জাতিক এই টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দলের জন্য প্রাইজমানি থাকছে ২৫ হাজার ডলার আর রানার্সআপ দলকে দেয়া হবে ১০ হাজার ডলার। প্রতি দল রেজিস্ট্রেশন করাতে পারবে চার বিদেশী । আর মাঠে খেলাতে পারবে তিন বিদেশী খেলোয়াড়কে। টুর্নামেন্টে মোট খরচ হতে পারে প্রায় সাত-আট কোটি টাকা। ১৮ অক্টোবর জাঁকজমকপূর্ণ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে উদ্বোধন হবে টুর্নামেন্টের।

টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলোর থাকা খাওয়া, আসা যাওয়ার খরচ দেবে আয়োজকরা। টুর্নামেন্টের ড্র এর তারিখ এখন পর্যন্ত ঠিক হয়নি। সব দল লিখিতভাবে অংশগ্রহণ নিশ্চিত করলেই অনুষ্ঠিত হবে ড্র।