২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গাইবান্ধায় গৃহবধূকে বাড়ি থেকে উচ্ছেদের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২১ সেপ্টেম্বর ॥ গোবিন্দগঞ্জ উপজেলার জিরাই গ্রামে গৃহবধূ নাজলিন আকতারকে স্বামী জাহাঙ্গীর আলমের দেয়া বসতবাড়ির ১৬ শতাংশ জমিসহ আধাপাকা টিনসেড ঘর শ্বশুরবাড়ির লোকজন জবর দখল করে নিয়েছে। এসময় তাকে বেধড়ক মারপিট করে বাড়ি থেকে বের করে দেয়া হয়েছে। এ ঘটনার সহযোগিতা ও মদদদানের অভিযোগে গোবিন্দগঞ্জের নাগরিক কমিটির আহ্বায়ক এমএ মতিন মোল্লা ও তার কুকর্মের সহযোগী সাংবাদিক শাহ আলম সরকার সাজু ও সাংবাদিক মোয়াজ্জেম হোসেনকে বৃহস্পতি ও শুক্রবার পুলিশ গ্রেফতার করেছে।

সোমবার গাইবান্ধা প্রেসক্লাবে নাজলিন আকতার সংবাদ সম্মেলনে এই ঘটনার সঙ্গে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে। এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নাজলিন আকতারের মামা আব্দুল খালেক, বড় মা আনোয়ারা বেগম, চাচি তাসলিমা বেগম, ভাই আইনুর ইসলাম প্রমুখ।

সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়, ২০১২ সালে তার স্বামী জাহাঙ্গীর আলম ওই গ্রামে ১৬ শতক জমির ওপর একটি আধাপাকা টিনসেড ঘর নির্মাণ করে নাজলিন আকতারের নামে দলিল করে দেয়। সেখানে সে স্বামীর সঙ্গে বসবাস করতে থাকেন। স্বামী বিদেশ থাকাকালে এমএ মতিন মোল্লা, সাংবাদিক শাহ আলম সরকার সাজু ও মোয়াজ্জেম হোসেনের কুপরামর্শে এবং মদদে তার শ্বশুর আবুল কাশেম বদুা মিয়া ও দেবর মুকুল মিয়া, শাশুড়িসহ অন্যান্য লোকজন নিয়ে এসে তাকে মারপিট করে বাড়ি থেকে তাড়িয়ে দেয়। এসময় তার বিরুদ্ধে নানা হয়রানিমূলক মিথ্যা মামলাও দায়ের করা হয়।

মুন্সীগঞ্জে স্কুল ভবন উদ্বোধন

স্টাফ রিপোর্টার,মুন্সীগঞ্জ ॥ গজারিয়া উপজেলার গজারিয়া পাইলট মডেল স্কুলের একাডেমিক ভবন ও গজারিয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সম্প্রসারিত নতুন দ্বিতল ভবনের উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুরে কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদফতর সম্পাদক এ্যাডভোকেট মৃনাল কান্তি দাস এমপি ú্রধান অতিথি হিসেবে এই ভবন দুটির উদ্বোধন করেন। এ সময় গজারিয়া উপজেলার চেয়ারম্যান রেফায়েত উল্লাহ্ খান তোতার সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য মমতাজ বেগম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহাবুবা বিলকিস, গজারিয়া ইউনিয়নের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোঃ শফিউল্লাহ্ প্রমুখ। ৩ কোটি টাকা ব্যয়ে এই ভবন দুটি নির্মাণ করা হয়।

সান্তাহারে কিশোরী ধর্ষিত ॥ লম্পট গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার, ২১ সেপ্টেম্বর ॥ বগুড়ার সান্তাহারে এক কিশোরী ধর্ষণের শিকার হয়েছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। পুলিশ সোমবার সকালে ধর্ষক সজিবকে গ্রেফতার করেছে। জানা গেছে, সান্তাহার পৌর এলাকার টিকরীপাড়া মহল্লার বাসিন্দা আব্দুর হালিমের ভাড়া বাসায় কেউ না থাকার সুযোগে, তার কিশোরী মেয়েকে (১৪) একই এলাকার আব্দুল জব্বারের ছেলে লম্পট সজিব ধর্ষণ করে। এ সময় কিশোরীর চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে আসতেই ধর্ষক সজিব কৌশলে পালিয়ে যায়। এদিকে ধর্ষিতার পরিবার দরিদ্র হওয়ায় তাদের ভয়ভীতি দেখিয়ে স্থানীয় প্রভাবশালীরা ঘটনাটি ধামাচাপার চেষ্টা চালায়। অবশেষে সকল বাধা উপেক্ষা করে ঘটনার পাঁচ দিন পর সোমবার সকালে ভিকটিমের বাবা বাদী হয়ে থানায় মামলা করেন। পুলিশ সোমবার ধর্ষক সজিবকে গ্রেফতার করে।