২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নওগাঁয় মান্দা নিয়ামতপুর সড়ক বেহাল

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২১ সেপ্টেম্বর ॥ জেলার মান্দা উপজেলা সদর থেকে নিয়ামতপুর সড়কটির এখন বেহাল দশা। চলাচলের সম্পূর্ণ অযোগ্য হয়ে পড়েছে। খানা-খন্দকে ভরা রাস্তাটিতে সৃষ্ট গর্তে পানি জমে কর্দমাক্ত হয়ে পড়ে। ফলে নওগাঁ এবং রাজশাহীর সঙ্গে সড়ক যোগাযোগ অত্যন্ত ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। বাস-ট্রাক টেম্পো, সাইকেল, মোটরসাইকেলসহ ছোট বড় সব ধরনের যানবাহন সর্বক্ষণ চলাচল করছে দুর্ঘটনার আশঙ্কা সামনে রেখেই।

মান্দা উপজেলা সদর থেকে নিয়ামতপুর পর্যন্ত রাস্তাটির দৈর্ঘ্য ২০ কিলোমিটার। তত্ত্বাবধানকারী প্রতিষ্ঠান সড়ক ও জনপথ বিভাগ। নির্মাণের পর কবে সংস্কারের কাজ হয়েছে তা স্মরণ করা কঠিন। ইতোমধ্যে সময়ের ব্যবধানে পুরো রাস্তাজুড়ে অসংখ্য খানা খন্দকে ভরা। রাস্তার উপরিভাগের পিচ উঠে গিয়ে হাজারো ক্ষতের সৃষ্টি হয়েছে। ইট আর পাথর বের হওয়ায় এবড়ো-থেবড়ো এই সড়কটির এখন বেহাল দশা। সামান্য বৃষ্টি হলেই এসব গর্তে জমা হয়ে থাকে পানি। কাদা আর পানিতে একাকার হয়ে থাকার ফলে যানবাহন চলাচল মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।

পাথরঘাটায় দুই হাজার বস্তা রসুন আটক

সংবাদদাতা, পাথরঘাটা, বরগুনা, ২১ সেপ্টেম্বর ॥ ভারত থেকে সাগর পথে বাংলাদেশে আনার সময় এফবি মা নামের ট্রলারসহ দুই হাজার বস্তা রসুন আটক করেছে পাথরঘাটার কোস্টগার্ড। রবিবার রাত সাড়ে এগারোটার সময় পাথরঘাটা উপজেলার বিষখালী নদীর ফেরিঘাট থেকে এসব মালামাল আটক করা হয়। প্রতিটি বস্তায় ৫০ কেজি করে রসুন রয়েছে। বরিশাল কাস্টমসে হস্তান্তর করার জন্য তালিকা করা হচ্ছে বলে নিশ্চিত করেছেন পাথরঘাটা কোস্টগার্ড স্টেশন কমান্ডার লে. এসএ রউফ।

পাথরঘাটা কোস্টগার্ড সূত্র জানায়, তারা রাত ১০টার সময় জেলেদের সূত্রে খবর পেয়ে সুন্দরবন সংলগ্ন সাগর থেকে ট্রলারটি ধাওয়া করলে পাচারকারীরা পাথরঘাটার বাইনচুটকি ফেরিঘাটে ট্রলার ফেলে পালিয়ে যায়।

রাজবাড়ীতে ট্রেনে কাটা পড়ে বৃদ্ধ নিহত

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ২১ সেপ্টেম্বর ॥ গোয়ালন্দ ঘাটÑপোড়াদহ রেলপথের রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের দুর্গাপুর কাজীপাড়া নামক স্থানে সোমবার দুপুরে ট্রেনে কাটা পড়ে হবিবর রহমান মৃধা (৬৫) নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন। তার বাড়ি একই ইউনিয়নের বড় লক্ষ্মীপুর গ্রামে।

রাজবাড়ী জিআরপি থানা সূত্র জানায়, রাজশাহী থেকে ছেড়ে আসা আন্তঃনগর মধুমতি এক্সপ্রেস ট্রেনটি দুর্গাপুর এলাকা অতিক্রম করার সময় এ ঘটনা ঘটে।

ওমান প্রবাসী তরুণীর খোঁজ ৭ দিনেও মেলেনি

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজারের পেকুয়ায় ওমান প্রবাসী এক তরুণী বিদেশী মুদ্রা ভাঙ্গাতে ব্যাংকে গিয়ে ৭ দিন ধরে নিখোঁজ রয়েছে। গত ১৫ সেপ্টেম্বর সকালে পেকুয়া নতুন ঘোনার মেহের আলীর অবিবাহিত কন্যা ওমান প্রবাসী কুলছুমা খাতুন (২০) কোরবানির টাকা যোগান দিতে বৈদেশিক মুদ্রা ভাঙ্গানোর জন্য চকরিয়ায় ইসলামী ব্যাংকে যান। এরপর অনেক খোঁজাখুঁজি করেও তার সন্ধান পাওয়া যায়নি। এ ব্যাপারে কুলছুমার পিতা মেহের আলী রবিবার রাতে পেকুয়া থানায় সাধারণ ডায়েরি করেছেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ে শিক্ষক প্রশিক্ষণ সম্পন্ন

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২১ সেপ্টেম্বর ॥ জাতীয় বিশ্ববিদ্যালয় পরিচালিত বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজের সমাজবিজ্ঞান, উদ্ভিদবিজ্ঞান ও দর্শন বিষয়ে ৯৫তম ব্যাচের শিক্ষক-প্রশিক্ষণার্থীদের কোর্স সমাপনী ও সনদ প্রদান অনুষ্ঠান সোমবার অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ¯œাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্রের ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ আসলাম ভূঁইয়া ও অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর, ট্রেজারার অধ্যাপক মোঃ নোমান উর রশীদ ও কোর্স উপদেষ্টা ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. রাখহরি সরকার বক্তব্য রাখেন।