১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রেমের প্রস্তাবে পাত্তা না দেয়ায় ধর্ষণ শেষে খুন করেছি

  • খুলনায় আসামির জবানবন্দী

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনায় বাবা ইলিয়াস চৌধুরী ও তার ব্যাংকার মেয়ে পারভীন সুলতানা হত্যা মামলায় আটক যুবক লিটন সোমবার আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে। জবানবন্দিতে সে এক্সিম ব্যাংকের ক্যাশ কর্মকর্তা পারভীন সুলতানাকে পাঁচজন মিলে পর্যায়ক্রমে ধর্ষণ শেষে হত্যা করার কথা স্বীকার করেছে। পারভীনকে অনৈতিক কাজে রাজি করাতে না পেরে এবং তার হাতে নিগৃহীত হয়ে প্রতিশোধ নিতে এই ঘটনা ঘটিয়েছে বলে জানায়। সোমবার খুলনা মহানগর হাকিম আয়েশা আক্তার মৌসুমীর আদালতে এই স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করা হয় বলে পুলিশ জানায়।

খুলনা মেট্রোপলিটন পুলিশের লবণচরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সরদার মোশাররফ হোসেন বলেন, গত শনিবার গভীর রাতে পারভীন সুলতানার প্রতিবেশী আবুল কালামের ছেলে লিটনকে তাদের বাড়ির রান্নাঘর থেকে আটক করা হয়। রবিবার তাকে থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হয়। সে পুলিশী জিজ্ঞাসাবাদে ঘটনার সঙ্গে নিজের সম্পৃক্ত থাকার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিতে রাজি হয়। সে অনুযায়ী তাকে সোমবার খুলনা মহানগর হাকিম আদালতে বিচারক আয়েশা আক্তার মৌসুমীর সামনে হাজির করা হয়।

আদালতে লিটন জানায়, বিভিন্ন সময়ে প্রেমের প্রস্তাব দিলেও পারভীন তাকে পাত্তা দেননি। কিছুদিন আগে পারভীন অফিস থেকে বাসায় ফেরার সময় তার হাত ধরলে টিফিন বক্স দিয়ে তাকে আঘাত করে। এ ঘটনার প্রতিশোধ এবং তার হীন কামনা চরিতার্থ করতে শুক্রবার রাতে পাঁচ বন্ধু মিলে তাদের বাড়িতে গিয়ে পারভীনকে পর্যায়ক্রমে ধর্ষণ করে। পরে তার বাবা ইলিয়াস চৌধুরী ও পারভীনকে হত্যা করে লাশ সেফ্টিক ট্যাংকির মধ্যে লুকিয়ে রাখা হয়। ওই বাড়িতে লুটপাটের কথাও সে স্বীকার করে। ওসি জানান, লিটনের দেয়া স্বীকারোক্তি মোতাবেক এই জোড়া হত্যা মামলার সঙ্গে গণধর্ষণের মামলা রেকর্ড করা হবে। গত শুক্রবার রাতে খুলনা মহানগরীর লবণচরা থানাধীন বুড়ো মৌলভী দরগা এলাকায় নিজ বাড়িতে খুন হয়েছেন ইলিয়াস চৌধুরী ও তার মেয়ে এক্সিম ব্যাংক খুলনার কালীবাড়ী শাখার ক্যাশ অফিসার পারভীন সুলতানা। গত তিন বছর যাবত তারা নিজস্ব এই বাড়িতে বসবাস করছিলেন।

পশুস্বাস্থ্য ক্যাম্প

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ পঞ্চগড়ের বিভিন্ন কোরবানির পশুর হাটে পশুস্বাস্থ্য ক্যাম্প চালু করা হয়েছে। জেলা প্রাণিসম্পদ বিভাগের সহযোগিতায় এসব পশুস্বাস্থ্য ক্যাম্পে নিয়োজিত মেডিক্যাল টিম কোরবানির জন্য কেনা পশুর স্বাস্থ্য ও গর্ভধারণ পরীক্ষা করে রিপোর্ট প্রদান করছেন। রবিবার থেকে শুরু হওয়া এসব পশুস্বাস্থ্য ক্যাম্প ঈদের আগ পর্যন্ত চালু থাকবে। কোরবানির পশুহাটে পশুস্বাস্থ্য ক্যাম্প স্থাপনে সাধারণ মানুষ সুস্থ-সবল এবং সম্পূর্ণ হালাল পশু ক্রয় করতে পারছেন। বর্তমান সরকারের ব্যতিক্রমী এ উদ্যোগকে স্বাগত জানানো হয়েছে।

বার্ষিক পুরস্কার বিতরণ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ২১ সেপ্টেম্বর ॥ সোমবার দুপুরে নওগাঁ জেলা স্কুলে বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়েছে। স্কুলের হলরুমে জেলা প্রশাসক ড. মোঃ আমিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী সভায় প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আব্দুল মালেক এমপি। এ সময় বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোঃ মোজাম্মেল হক পিপিএম। বক্তব্য রাখেন সাবেক অধ্যক্ষ শরিফুল ইসলাম খান, স্কুলের প্রধান শিক্ষক নাসরীন বানু প্রমুখ।

নির্বাচিত সংবাদ