২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রতারণার শিকার ॥ হজে যেতে পারেননি সিলেটের ৩৬ জন

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ ট্রাভেলসের প্রতারণার কারণে হজে যেতে পারেননি সিলেটে ৩৬ জন। সোমবার সকালে তারা ঢাকা থেকে সিলেটে ফিরে আসেন। নগরীর ভার্থখলা এলাকার ‘নিউ ডিসকোভারি ট্রাভেলস’ যাত্রীদের ঢাকার একটি হোটেলে রেখে তাদের সিলেট ফিরিয়ে আনেন।

ট্রাভেলস এজেন্সির পক্ষ থেকে জানানো হয়েছিল শনিবার রাতে তাদের ফ্লাইট হবে। কিন্তু শেষ পর্যন্ত হজ যাত্রীরা জানতে পারেন তাদের পাসপোর্টে সৌদি আরবের ভিসাই লাগেনি।

প্রতারিত হজযাত্রীরা জানান, সিলেট নগরীর দক্ষিণ সুরমার নিউ ডিসকোভারি ট্রাভেলসের মালিক গিয়াস উদ্দিন ৪০ হজ গমনেচ্ছুর কাছ থেকে জনপ্রতি সাড়ে তিন লাখ টাকা করে নেন। পরে তারা জানান এর মধ্য থেকে তিনজনের ভিসা হয়নি। আর হজে যাওয়ার আগেই মারা যান একজন। বাকি ৩৬ জনের ভিসা হয়েছে জানিয়ে তাকে ফ্লাইট দেয়ার জন্য শনিবার ঢাকায় নিয়ে যাওয়া হয়।

ঢাকার উত্তরার সিলকম হোটেলে নিয়ে রাখা হয় হজ গমনেচ্ছুদের। শনিবার তাদের ফ্লাইট দেয়ার কথা থাকলেও রবিবার পর্যন্ত ট্রাভেলস কর্তৃপক্ষ তাদের ফ্লাইটে তুলে দিতে পারেননি। পরে প্রতারণার বিষয়টি আঁচ করতে পারেন হজযাত্রীরা।

হজে যেতে না পারা ৩৬ জনের মধ্যে সাবেক সংসদ সদস্য শাহিনুর পাশা চৌধুরী ও তার সহধর্মিনী, বন্দরবাজার সাউথ ইস্ট ব্যাংকের ম্যানেজার এইচ এম হাবিবুর রহমান চৌধুরীসহ ৩৩ যাত্রী রয়েছেন।