১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মির্জা ফখরুল চিকিৎসা শেষে দেশে ফিরেছেন

বিডিনিউজ ॥ জামিনে মুক্তির পর যুক্তরাষ্ট্র ও সিঙ্গাপুরে চিকিৎসা নিয়ে দেশে ফিরেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সিঙ্গাপুর থেকে রওনা হয়ে সোমবার রাতে শাহজালাল বিমানবন্দরে নামেন ফখরুল। তার সঙ্গে স্ত্রী রাহাত আরাও ফিরেছেন।

নিউইয়র্ক থেকে ১৮ সেপ্টেম্বর সিঙ্গাপুরে গিয়েছিলেন ফখরুল। ঢাকা থেকে গত ২৭ জুলাই সিঙ্গাপুর গিয়েছিলেন তিনি। পরে চিকিৎসকদের পরামর্শে তিনি যুক্তরাষ্ট্রে যান। রাত পৌনে ১১টায় বিমানবন্দরে নেমে ফখরুল সাংবাদিকদের বলেন, সিঙ্গাপুরের পরে আমি কর্নেল ইউনিভার্সিটি হসপিটালে চিকিৎসা নিয়েছি। এখন কিছুটা ভাল বোধ করছি। তবে চিকিৎসা এখনও চলছে। আবার ৬ মাস পর যেতে বলা হয়েছে। ঈদ করতে মঙ্গলবার নিজের জেলা ঠাকুরগাঁওয়ে যাবেন বলে জানান বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব। নাশকতার মামলার আসামি ফখরুল সর্বোচ্চ আদালতের আদেশে জামিন নিয়ে চিকিৎসার জন্য বিদেশ গিয়েছিলেন। এসব মামলা রাজনৈতিক হয়রানিমূলক বলে বিএনপির দাবি।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, দেশে গণতন্ত্রের সংগ্রাম অব্যাহত রয়েছে। এখন দেশে একটা রাজনৈতিক সঙ্কট বিরাজ করছে। এ থেকে উত্তরণে একমাত্র পথ হচ্ছে গণতান্ত্রিক উপায়ে লক্ষ্যে পৌঁছানো। গণতান্ত্রিক অধিকার আদায়ের জন্য বিএনপি জনগণকে সঙ্গে নিয়ে সংগ্রাম করছে এবং করবে।

দলীয় ভারপ্রাপ্ত মহাসচিবকে নিতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন বিএনপি নেতা নজরুল ইসলাম খান, আবদুল্লাহ আল নোমান, সেলিমা রহমান, শামসুজ্জামান দুদু, আবদুল কাইয়ুম, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, আসাদুজ্জামান রিপন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সৈয়দ এমরান সালেহ প্রিন্স, আবদুল লতিফ জনি, শামীমুর রহমান শামীম, আসাদুল করীম শাহিন, শিরিন সুলতানা প্রমুখ।