২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজধানীতে দু’জনকে হত্যা, শ্যামপুরে ছয় ডাকাত গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর শাহ আলী ও কামরাঙ্গীরচরে এক মহিলাসহ দু’জনকে হত্যা করা হয়েছে। রূপনগর আবাসিক এলাকায় এক গৃহপরিচারিকা আত্মহত্যা করেছে। এদিকে পুরান ঢাকার শ্যামপুরে অস্ত্রসহ ছয় ডাকাতকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। সোমবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে পুলিশ শাহ আলী থানাধীন বেড়িবাঁধ ফারইস্ট ইন্স্যুরেন্স কোম্পানির ফাঁকা জায়গা থেকে অজ্ঞাত (৩৫) এক মহিলার পচাগলা লাশ উদ্ধার করে। পরে পুলিশ তার লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠায়। শাহ আলী থানার উপ-পরিদর্শক আব্দুল হামিদ জানান, সকালে স্থানীয়রা লাশটি ভাসতে দেখে পুলিশে খবর দেয়। ধারণা করা হচ্ছে, জ্জ দিন আগে কে বা কারা মহিলাকে শ্বাসরোধে হত্যা করে তার লাশ ওই জলাশয়ে ভাসিয়ে দেয়। তবে ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে আসল ঘটনা জানা যাবে।

এদিকে রাজধানীর কামরাঙ্গীরচরে আলমগীর হোসেন লিটন (৩৭) নামে এক ব্যক্তিকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করা হয়েছে। নিহতের গ্রামের বাড়ি শরীয়তপুর জেলার ভেদরগঞ্জে। ডিএমপির লালবাগ জোনের জ্যেষ্ঠ সহকারী কমিশনার আর এম ফয়জুর রহমান জানান, রবিবার গভীররাতে রনি মার্কেটের পেছন থেকে লিটনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তাকে উপর্যুপরি ছুরি মেরে হত্যা করা হয়। তার বুকের মধ্যে হাতলবিহীন একটি ছুরিও পাওয়া যায়। এলাকাবাসী পুলিশকে জানিয়েছে, রনি মার্কেটের পেছনে কিছুটা নির্জন জায়গায় চিৎকার শুনতে পেয়ে তারা সেখানে গিয়ে দেখে এক ব্যক্তির মৃতদেহ রক্তাক্ত অবস্থায় পড়ে আছে। খবর পেয়ে পুলিশ সেখানে থেকে তার লাশ উদ্ধার করে। পরে তার লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ মর্গে পাঠানো হয়েছে। তিনি জানান, নিহত যুবকের সঙ্গে থাকা জাতীয় পরিচয়পত্র থেকে নাম-ঠিকানা জানা যায়। ঢাকার লালবাগের চৌধুরী বাজারের একটি ঠিকানা লেখা ছিল। তবে পুলিশ সেখানে গিয়ে ওই বাসায় এই নামে কেউ থাকেন না বলে জানতে পারেন।

আত্মহত্যা ॥ রাজধানীর রূপনগর আবাসিক এলাকা থেকে রহিমা বেগম (২৬) নামের এক গৃহকর্মী আত্মহত্যা করেছে। সোমবার দুপুর ১টার দিকে ১৬ নম্বর রোডের ৩ নম্বর বাসা থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠায়। নিহতের স্বামীর নাম রফিকুল ইসলাম। গ্রামের বাড়ি নেত্রকোনা জেলার কলমাকান্দা থানা কালসাপুর গ্রামে। রূপনগর থানার উপ-পরিদর্শক ফিরোজ ওয়াহিদ জানান, রহিমা বেগম ২-৩ ধরে কে এম সাইদ হোসেনের বাড়িতে গৃহকর্মী হিসেবে কাজ করত। দুই-তিন আগে মোবাইলে স্বামীর সঙ্গে ঝগড়া হয় তার। এর জের ধরে রহিমা ফাঁস দিয়ে আত্মহত্যা করে। সোমবার সকালে রান্নাঘর থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।

ছয় ডাকাত গ্রেফতার ॥ পুরান ঢাকার শ্যামপুর থানা এলাকায় মোঃ সুমন, মোঃ জাহেদ মীর, মোঃ বাদল মিয়া, মোঃ রিফাত শিকদার, কাজী আফজাল ও মোঃ আনোয়ার হোসেন নামে ছয় ডাকাতকে গ্রেফতার করে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে একটি বিদেশী রিভলবার, দুই রাউন্ড গুলি, দুইটি চাপাতি ও একটি খেলনা পিস্তল উদ্ধার করা হয়। রবিবার রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। সোমবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন মিডিয়া সেন্টারে মিডিয়া উইং উপ-কমিশনার মুনতাসিরুল ইসলাম এ তথ্য জানান। তিনি জানান, দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে কিছু দুষ্কৃতকারী বাসাবাড়ি, ব্যাংক বা প্রতিষ্ঠানে ডাকাতির পরামর্শ করছিল। গোপন সংবাদের ভিত্তিতে ওই স্থান থেকে তাদের আটক করা হয়। গ্রেফতারকৃতরা রাজধানীসহ আশপাশের এলাকায় ডাকাতির সঙ্গে জড়িত। পরে তাদের বিরুদ্ধে শ্যামপুর থানায় দুটি পৃথক নিয়মিত মামলা হয়েছে।