২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অভিজিৎ হত্যা : পাঁচদিনের রিমান্ডে ফারাবি

অনলাইন রিপোর্টার ॥ লেখক অভিজিৎ রায় হত্যা মামলায় গ্রেফতার শফিউর রহমান ফারাবিকে আরও পাঁচদিনের রিমান্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার তাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক ফজলুর রহমান। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম শামসুল আরিফিন পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, ২০১৫ সালের ১৬ সেপ্টেম্বর ঢাকা মহানগর হাকিম মারুফ হোসেন তার দুই দিনের ও ৩ মার্চ ঢাকা মহানগর হাকিম রেজাউল করিম তার দশ দিনের রিমান্ড মঞ্জুর করেন। ২০ মার্চ ঢাকা মহানগর হাকিম অশোক কুমার দত্ত চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। গত, ২ মার্চ রাজধানীর যাত্রাবাড়ী থেকে ফারাবীকে আটক করে র‌্যাব।

চলতি বছর ২৬ ফেব্রুয়ারি রাতে বইমেলা থেকে ফেরার পথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনে দুর্বৃত্তরা চাপাতি দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে বিজ্ঞান লেখক অভিজিৎ রায় ও তার স্ত্রী রাফিদা আহমেদ বন্যাকে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় ওই দিন রাতে অভিজিৎ রায় মারা যান। গুরুতর আহত বন্যাকে পরে যুক্তরাষ্ট্রে পাঠানো হয়।

পুলিশ ঘটনাস্থলের পাশ থেকে রক্তমাখা দুটি চাপাতি ও একটি স্কুলব্যাগ উদ্ধার করে। ওই হত্যাকাণ্ডের পরের দিন শাহবাগ থানায় অজ্ঞাতসংখ্যক আসামিদের বিরুদ্ধে মামলা করেন অভিজিতের বাবা শিক্ষাবিদ ড. অজয় রায়।