২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান বাসেত মজুমদার

বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান বাসেত মজুমদার

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছে জ্যেষ্ঠ আইনজীবী আবদুল বাসেত মজুমদার। কাউন্সিল নির্বাচনের পর মঙ্গলবার বিকালে প্রথম সভায় তাকে গুরুত্বপূর্ণ পদটিতে নির্বাচিত করা হয়। বার কাউন্সিলের চেয়ারম্যানের দায়িত্বে থাকেন পদাধিকার বলে এ্যাটর্নি জেনারেল। বর্তমান এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সভাপতিত্বে বার কাউন্সিল ভবনে ওই সভা হয়।

আবদুল বাসেত মজুমদার এর আগেও বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ছিলেন। তিনি সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সম্পাদকও ছিলেন। বাসেত মজুমদার আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য।

২৬ আগস্ট বার কাউন্সিলের নির্বাচনে সরকার সমর্থক আইনজীবীদের সংগঠন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ সংখ্যাগরিষ্ঠতা পায়। মোট ১৪টি পদের ১১টিতে জয় পায় তারা। বাকি তিনটিতে জয় পায় বিএনপি-জামায়াত সমর্থক নীল প্যানেল। বার কাউন্সিলের সাধারণ আসনের সাত এবং গ্রুপ আসনের সাতজন মিলে নির্বাচিত মোট ১৪ জনের মধ্য থেকে নির্বাচিত হবেন একজন ভাইস চেয়ারম্যান। আর পদাধিকারবলে এ সংস্থার চেয়ারম্যান থাকবেন এ্যাটর্নি জেনারেল। এবারের নির্বাচনে সরকার সমর্থক প্যানেল সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় তাদের মধ্য থেকে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হবেন।