২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মুন্সীগঞ্জের প্রধান ডাকঘরে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জ প্রধান ডাক ঘরের সার্বার রুমে ছাদের প্লাস্টার ধসে তছনছ অবস্থা। কোনভাবে সার্বার চালু রাখা হলেও যে কোন সময় বড় ধনের দুর্ঘটনার আশঙ্কা করছেন পোস্ট মাস্টার। পুরো ডাকঘর ভরনটিই ধসে পরার আশাঙ্কা দেখা দিয়েছে। তাই দ্বিতীয় তলার কোয়াটার থেকে পরিবার পরিজন সরিয়ে নেয়া হয়েছে।

ডাকঘরটির পোস্ট মাস্টার মো. মোসলেম হালদার মঙ্গলবার জানান, স্টাফ এবং গ্রাহকদের নিয়ে খুবই ভয়ের মধ্যে অফিস করতে হচ্ছে। অফিস চলাকালে বুধবার ছাদের আস্তর খসে পড়েছে। বৃষ্টির পানি ঝড়ছে ভবনে। বৃষ্টির পানি ধরে ছাদের আস্তার খসে পরে সার্বার রুমের সিলিং ধরে পরেছে মারত্মক ক্ষতি সাধিত হয়েছে। তাৎক্ষনিক উর্ধতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে। তবে গ্রাহকদের স্বার্থে ঝুকি নিয়েই সার্বার চালু রাখা হয়েছে। এতে অনেক মূল্যবান যন্ত্রপাতি বিনষ্ট হচ্ছে। তাই পোস্ট মাস্টার জেনারেল আব্দুল্লাহ আল মাহবুর রশিদের মুন্সীগঞ্জে সফরের কথা রয়েছে।

পোস্ট অফিস সূত্রে জানা যায়, মুন্সীগঞ্জ পৌরসভার একটি উচ্চ পর্যায়ের টিম পরিদর্শন করে ভবনটি ব্যবহারের অনুপযোগী উল্লেখ করে ২০১৩ সালের ৫ মে ডাক বিভাগের মহাপরিচালককে পত্র দেয়। এরপরও ব্যবস্থা নেয়া হয়নি। ঝুকির মধ্যেই চলছে কার্যক্রম। এই নিয়ে সর্বশেষ জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায়ও বিস্তারিত আলোচনা হয়।

মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদাল জানান, আইনশৃঙ্খলা কমিটির রেজুলেশন এবং সাবির্ক পরিস্থিতি সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। দুর্ঘটনা এড়াতে ঝুকিপূর্ণ ভবনটি ব্যবহার না করার জন্য জরুরি পদক্ষেপ গ্রহনের বিষয়েও গুরুত্বারোপ করা হয়েছে। ডাকঘরটির স্থানীয় কর্মকর্তাদের সর্তক থাকার জন্য বলা হয়েছে।